মিশরের সূর্যাস্ত || ডিজিটাল আর্ট- ১৪৬

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৩শে মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ।

৬ই ফেব্রুয়ারি, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট।



ডিজিটাল আর্ট-১৪৬

কয়েকদিন ধরে মাথার মধ্যে মিশরের কিছু পিরামিড এবং মমির চিন্তা মাথায় ঘুরছে, সেখান থেকে মনে হল পিরামিড বা মিশরের কোন একটা কিছু যদি তৈরি করা যায়। তাই আজকের থিমটা মিশরের পিরামিডের একটা অংশ।


art.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif



ধাপ-১

Screenshot_1.png


প্রথম ধাপে আমি আমার পছন্দ মত একটা পেজের সাইজ নিয়ে নিলাম।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমেই আমি আমার আজকের এই থিমের প্রধান জিনিস অর্থাৎ পিরামিডের স্ট্রাকচার তৈরি করে নিলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এবার আমি বালি বা স্তরের যে অংশটা সেটা তৈরি করে নিলাম এবং একটা গ্রাডিয়ান কালার ব্যবহার করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


যেহেতু আমি সন্ধ্যার একটা চিত্র অঙ্কন করছি এবার আমি আমার আকাশটা খানিকটা ওরকম অন্ধকার কালার ব্যবহার করার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


যেহেতু ভূমি স্থল এখানে বালি, তাই আমি কিছু জায়গায় উঁচু-নিচু তৈরি করার চেষ্টা করেছি, এবং পিরামিডের খানিকটা ছাড়াও পড়ছে এমনটা তোলার চেষ্টা করেছি।


ধাপ-৬

Screenshot_6.png


এবার সূর্যাস্ত হচ্ছে এরকম একটা পজিশনে সূর্য তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এবার আমি আকাশে অনেকগুলো মেঘ তৈরি করে দিলাম, কিছু মেঘ সাদা এবং খানিকটা পিরামিডের কালারের হালকা ঝাপ রেখেছি।


ধাপ-৮

Screenshot_8.png


একইভাবে খানিকটা দূরে আরো কিছু পিরামিড রয়েছে এরকমটা উপস্থাপন করলাম।


ধাপ-৯

Screenshot_9.png


কল্পনার জগতকে সমাপ্তি ঘটিয়ে, নিজের অস্তিত্ব বজায় রাখার জন্য ছবির নিচে নিজের সিগনেচারটি টাইপ করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.jpg



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

থিমটি সুন্দর ছিল। কাজটিও সুন্দর হয়েছে। ডিজিটাল আর্টের মাধ্যমে অনেক কিছুই জীবন্ত করে তোলা যায়। আমি ডিজিটাল আর্ট পারিনা। আপনাদের এরকম কাজ দেখে শিখতে ইচ্ছে করে। সময় সুযোগ করে হয়ত একদিন শিখবো! আপনার কাজটি ভালো লেগেছে। আমাদের সাথে শেয়ার দেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

চাইলে শিখে নিতে পারেন, আবার এরকম অনেক কাজ আছে যেগুলো আপনি পারেন আমি খুব একটা পারিনা। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ চমৎকার একটা মন্তব্য করার জন্য।

 5 months ago 

আসলে মাথায় যে কোন বিষয় ঘুরপাক খেলে। সেই বিষয়টি উপলব্ধি করে কিছু করতে পারলে ভালো লাগে। আপনি আজকে মিশরের পিরামিড বিষয়টি নিয়ে চিন্তা করেছেন। সে জন্যই আজকে খুব সুন্দর করে মিশরের সূর্যাস্তের খুব সুন্দরভাবে ডিজিটাল অঙ্কনের মাধ্যমে তুলে ধরলেন। যেটা ধারাবাহিকভাবে করে চলেছেন। আপনার এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি ভালো লাগলো দেখে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

হ্যাঁ কি তৈরি করব কি তৈরি করব ভাবতে ভাবতে হঠাৎ পিরামিনের কথা চিন্তা করলাম, তারপর সেটা বাস্তবায়ন করার জন্য চেষ্টা করে গেলাম।

 5 months ago 

বাহ চমৎকার একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন আপনি। সত্যিই মিশরের সূর্যাস্তের ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর ভাবে আপনি ডিজিটাল আর্ট করতে পারেন। আপনার ডিজিটাল আর্ট গুলো দেখলে আমার খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর করে ধাপ গুলো উপস্থাপন করার জন্য।

 5 months ago 

আপনার মত দেখে খুবই ভালো লাগলো আপনি খুব চমৎকার ভাবে একটা মন্তব্য আমাকে উপহার দিয়েছেন, এরকম সুন্দর সুন্দর মন্তব্য আমাকে আরো বেশি উৎসাহিত করে থাকে এগুলো তৈরি করার জন্য।

 5 months ago 

অনেক সুন্দর হয়েছে ভাইয়া বরাবরের মতোই আপনার ডিজিটাল আর্টটি।আসলে মিশরের কথা আসলেই যেন পিরামিডের কথা মনে পড়ে যায়।আর আপনি মিশরের সূর্যাস্ত আর্ট করেছেন যেটা খুবই ভালো লাগলো দেখে।কখনো আবার পিরামিডগুলি পাহাড়ের চূড়া বলে মনে হচ্ছে।ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

হ্যাঁ অন্যভাবে চিন্তা করলে বিষয়টা পাহাড়ের চূড়ার মত মনে হয়, যেহেতু আশেপাশের প্রকৃতির এই বিষয়গুলো দেখতে হয়েছে তাই খুব একটা ডিটেলস দিতে পারিনি তাই পাহাড়ের চূড়ার মত লাগছে।

 5 months ago 

ভাইয়া আপনি মিশরের সূর্যাস্তের খুব সুন্দর একটি দৃশ্যের ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এমন সুন্দর দৃশ্য বাস্তবে ও ফটোগ্রাফিতে দেখতেও খুব ভালো লাগে। আমি ডিজিটাল আর্ট সবসময়ই পছন্দ করি। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার এই ড্রয়িং টি আপনার ভালো লেগেছে যেন খুবই খুশি হলাম, আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত চমৎকার একটা মন্তব্য করার জন্য, হ্যাঁ এই ধরনের জায়গায় ফটোগ্রাফি ভালো লাগে এবং বাস্তবে ঘুরে দেখার অনুভূতি হলেও চমৎকার।

 5 months ago 

সূর্যাস্ত এর ডিজিটাল চিত্র অংকন দেখে খুবি ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে এই ডিজিটাল অংকন করেছেন।শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমার সূর্যাস্তের এই ড্রইংটা আপনার ভালো লেগেছে যেন খুব খুশি হলাম, এবং আপনার মন্তব্য দেখে খুবই ভালো লাগলো।

 5 months ago 

অসাধারণ সুন্দর একটি ডিজিটাল আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করুন। আপনার এই ডিজিটাল আর্টে পিরামিডের চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। এছাড়াও সূর্যের চিত্র অংকনটি দেখতেও বেশ সুন্দর লাগছে। দারুন একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সূর্যের অংশ আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম, আপনাদের ছোট ছোট ভালো লাগা সম্পর্কে জানতে পারলে খুবই ভালো লাগে।

 5 months ago 

আপনি চমৎকার একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন ভাইয়া।মিশরের সূর্যাস্তের আর্টটি দারুন হয়েছে দেখতে।আপনি সব সময় সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করেন।আজ ও এর ব্যতিক্রম হয়নি।অসংখ্য ধন্যবাদ ভাইয়া চমৎকার আর্টটি শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনি সবসময় চমৎকার কিছু মন্তব্য আমাকে উপহার দিয়ে থাকেন, আমার আজকের ড্রয়িং আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম, আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40