ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৩৮) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৮শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

১১ই মে, ২০২২,বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ম্যান্ডেলা তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৩৮)

Doraemon (1).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি একটি লেয়ার তৈরি করলাম, এবং সেখানে দশটি ভাগ করে দিলাম, এর ফলে আমার ম্যান্ডেলার টি তৈরি করতে সুবিধা হবে।


ধাপ-৩

Screenshot_3.png


আমি প্রথমে ঢেউ এবং বৃত্ত দিয়ে শুরু করলাম আমার আজকের এই ম্যান্ডেলা।


ধাপ-৪

Screenshot_4.png


তারপর আমি আরো তৈরি করলাম এখানে পাতার মতো এবং ত্রিভুজ এর মত।


ধাপ-৫

Screenshot_6.png


এখানে আমি আরও বেশ কয়েকটি বৃত্ত ত্রিভুজ এবং একটি গম্বুজের মত তৈরী করার চেষ্টা করেছে।


ধাপ-৬

Screenshot_7.png


তার উপরে আমি আরও একটি বৃত্ত তৈরি করলাম এবং ত্রিভুজ তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_8.png


এইভাবে আমি আমার আজকের ম্যান্ডেলা টি সম্পূর্ণ শেষ করলাম, রং করার পূর্বে আমার ম্যান্ডেলা কিছুটা এরকম দেখাচ্ছিল।


ধাপ-৮

Screenshot_10.png


আমি যখন আমার চিত্রের মধ্যে রং প্রয়োগ করলাম তারপর যে আউটপুট টা এসেছে সেটি আপনাদের সামনে।


ধাপ-৯

image.png


সর্বশেষে আমি আমার নিজের নাম সিগনেচার স্বরূপ টাইপিং করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Mandala.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া, এতদিন আমার বাংলা ব্লগ এ আমি পেন্সিল ও কলম এর সাহায্যে ম্যান্ডেলার চিত্র অংকন দেখেছি। আজ প্রথম দেখলাম ডিজিটাল ম্যান্ডেলা চিত্র অংকন। লাল ও কালো রং দেওয়ার কারণে ম্যান্ডেলা সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ম্যান্ডেলা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা তৈরি করার পর ভাবছিলাম কি রং দেয়া যায়, আমি রং খুঁজে পাচ্ছিলাম না তাই এই দুটি রং দিয়ে কাজ শেষ করে ফেললাম।

 2 years ago 

আপনার ডিজিটাল ম্যান্ডেলার আর্ট দেখে খুবই ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট ডিজিটাল ভাবে করেছেন। আপনার সৃজনশীলতা দেখে খুবই ভালো লাগলো। আসলেই আমাদের সৃজনশীলতা বুদ্ধিমত্তাকে এভাবে কাজে লাগানো উচিত। আপনি অনেক দক্ষতার সহিত কাজ করেছেন দেখে অনেক ভালো লাগলো। কাজের প্রতি ভালোবাসা না থাকলে এত সুন্দর কাজ করা যায় না। শুভকামনা রইল ।

 2 years ago 

আপনি চমৎকার মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আজকে একটু ভিন্ন রকম কিছু চেষ্টা করলাম।

আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট দেখে আমার খুব ভালো লেগেছে। এত সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আমাদের মধ্যে শেয়ার করবেন কল্পনা করা যায় না। বলতে পারি আপনি খুব ট্যালেন্ট ফুল একজন মানুষ। ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়। যা সবার পক্ষে সম্ভব না। বলতেই হয় আপনার অনেক ধৈর্য। আপনার সামনে এগিয়ে যান। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন অনেক ধৈর্য্য নিয়ে কাজগুলো করতে হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে প্রতিনিয়তই এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিনিয়ত চমৎকার চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

ডিজিটাল ম্যান্ডেলার আর্টটি খুবই ভালো লেগেছে ভাইয়া। আপনি সৃজনশীলতার সাথে ডিজিটাল আর্টি সম্পন্ন করেছেন। এবং সেই পোষ্টটি সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া এমন একটি সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সবসময় মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ডিজিটাল আর্ট এর সাহায্যে ম্যান্ডেলা তৈরি করা যায় এটা তো আমার জানা ছিল না। আপনি কাজ দেখে আমি মুগ্ধ না হয়ে পারিনা ভাইয়া কিভাবে পারেন এত সুন্দর করে সবকিছু তৈরি করতে। সব মিলে একটা কথাই বলতে চাই আপনার অঙ্কন করা এই ডিজিটাল আর্ট এর মাধ্যমে ম্যান্ডেলা দেখে আমি মুগ্ধ হয়েছি।

 2 years ago 

আপনি এত সুন্দর পাতার মধ্যে চিত্র অঙ্কন করতে পারেন অসম্ভব রকম একটি প্রতিভা আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আসলে আপনার এত সুন্দর দক্ষতা তারিফ করা উচিত। দারুন দক্ষতার মধ্য দিয়ে অফিসের ডিজিটাল আর্ট করেছেন। আপনার এই ডিজিটাল ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ। খুবই ভালো লাগলো আমার।

 2 years ago 

আপনাকে অসংখ্যা ধন্যবাদ আমার মেন্ডাল আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।

 2 years ago 

এতদিনে শুধু ম্যান্ডেলা আর্ট দেখেছি তবে আজকে ম্যান্ডেলা আর্ট এর ডিজিটাল আর্ট দেখলাম। ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি আপনার দক্ষতা তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

চাইলে ডিজিটালভাবে সবকিছুই করা সম্ভব, তাই আমিও চেষ্টা করলাম কারণ ম্যান্ডেলা আমার খুব ভালো লাগতো আগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুন একটি ডিজিটাল ম্যান্ডেলা তৈরি করেছেন। যদিও ডিজিটাল ম্যান্ডেলা খুব বেশি কেউ তৈরি করেনি ।হাতেগোনা কয়েকজন এই ডিজিটাল আর্ট এর মধ্যে ম্যান্ডেলার উপস্থাপন করেছে ।তার মধ্যে আপনার আজকের ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। রংয়ের কম্বিনেশন টাও খুব ভালো লাগলো।

 2 years ago 

আমি এখন পর্যন্ত ডিজিটাল ম্যান্ডেলা কাউকে করতে দেখিনি, কেউ করেছে কিনা আমার সে আইডিয়া নেই, তবে মূলত পেন্সিল দিয়ে যারা এটি তৈরি করত তাদের দেখে আমি ডিজিটাল ভাবে তৈরি করার আইডিয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45