ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৩৯) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৯শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

১২ই মে, ২০২২,বৃহস্পতিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ম্যান্ডেলা তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৩৯)

Doraemon (2).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি একটি লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ার এর মধ্যে ১০ টি ভাগ করে ফেললাম। তাহলে আমার ড্রইং করতে সুবিধা হবে।


ধাপ-৩

Screenshot_3.png


এখানে আমি প্রথমে একটি বৃত্ত তারপর ডিম আকৃতি এবং ত্রিভুজ দিয়ে আমার চিত্র শুরু করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এখানে আমি বেশ কয়েকটি ফুলের মত তৈরী করার চেষ্টা করেছি।


ধাপ-৫

Screenshot_5.png


এখানে আমি ত্রিভুজ এবং কয়েকটি ফুলের মত তৈরী করার চেষ্টা করলাম, এই মাধ্যমে আমি আমার আজকের ম্যান্ডেলা এখানে সমাপ্ত করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


আমি যখন ম্যান্ডেলা রং করি তখন আমার বেশি চিন্তা হয়, এটার মধ্যে আমি কি রং ব্যবহার করব সেটা আমি খুজে পাইনা।


ধাপ-৭

Screenshot_7.png


আমার রং করার পার্ট প্রায় শেষের দিকে চলে এসেছে।


ধাপ-৮

Screenshot_8.png


এরপর ক্ষুদ্র ক্ষুদ্র কিছু জিনিস থাকে সেগুলো কে আস্তে আস্তে রং করতে থাকলাম।


ধাপ-৯

Screenshot_9.png


আমার ম্যান্ডেলা টি সম্পূর্ণভাবে রং করা কমপ্লিট হয়ে গেছে।


ধাপ-১০

Screenshot_10.png


সর্বশেষে আমি আমার নিজের নাম সিগনেচার স্বরূপ টাইপিং করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

mandala.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ডিজিটাল মান্ডালা আর্ট অনেক কম দেখিছি আমি। আমাদের কমিউনিটিতে মান্ডালা আর্ট অনেক জনপ্রিয় বলা যায়। আপনার ডিজিটাল মান্ডালা আর্টটা অনেক সুন্দর হয়েছে। এবং কালার কম্বিনেশন টা অনেক আকর্ষণীয় ছিল। সবমিলিয়ে দারুণ ছিল আর্ট এবং পোস্ট টা। অনেক সময় ধরে এটা করতে হয়েছে আপনাকে।।

 2 years ago 

আগে আমি ম্যান্ডেলা তৈরি করা দেখতাম অনেক খুব ভালো লাগতো, এখন যেহেতু আমি ডিজিটাল আর্টিস্ট, তাই নিজের ভালো লাগা আপনাদের সামনে উপস্থাপন করলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল ম্যান্ডেলার আর্টটি খুবই সুন্দর হয়েছে। ডিজিটাল আর্টের মাধ্যমে যে এত সুন্দর ম্যান্ডেলার আর্ট করা যায় তা আজকে দেখলাম । খুব ভালো লেগেছে আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্টটি।

 2 years ago 

আগে সবাই যখন ম্যান্ডেলা তৈরি করত আমার খুব পছন্দ হতো, সেই ভাললাগা থেকেই এখন ডিজিটাল ভাবে আমি এটি তৈরী করার চেষ্টা করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামত দেয়ার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে ডিজিটাল অংকনের মান্ডালা আর্ট শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো । খুবই চমৎকারভাবে দক্ষতার সঙ্গে আপনি এটা অঙ্কন করেছেন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ কমেন্টের মাধ্যমে আমার পাশে থাকার জন্য এবং আমাকে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

ভাইয়া বলে কথা, এমন সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট শুধু সাজ্জাদ ভাইয়ার দ্বারায় সম্ভব, আপনার ডিজিটাল আর্টের ম্যান্ডালা আর্টটি আমার খুবই ভালো লেগেছে প্রিয় ভাইয়া, সত্যি আপনার ডিজিটাল আর্ট গুলোর তুলনা হয় না, এভাবেই সামনে এগিয়ে চলেন ভাইয়া আপনার প্রতিনিয়ত আপনার সাথেই রয়েছি।

 2 years ago 

আপনার কমেন্ট দেখে খুব ভালো লাগলো, মোবাইল দিয়ে যে এত সুন্দর ডিজিটাল আর্ট করা যায় সেটিও কিন্তু আপনার মাধ্যমে প্রমাণিত হয়েছে, আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

এর আগেও মনে হয় আপনি একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন?
সত্যিই অসাধারণ হয়েছে এটি। বিশেষ করে কালার কম্বিনেশন গুলো খুব সুন্দর ভাবে করেছেন। যার কারণে অনেক আকর্ষণীয় লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আমি কয়েকটি ম্যান্ডেলা তৈরি করেছি, যখন মন খারাপ থাকে দেখলাম ম্যান্ডেলা তৈরি করলে মোটামুটি ভালই লাগে, পূর্ণ মনোযোগ এখানে দিতে হয় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল ৮ এর মাধ্যমে খুব সুন্দর একটি মান্ডালা প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দেখতে আসলে আপনার প্রস্তুত করা আট গুলো বরাবরই আমার অনেক ভালো লাগে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটেছে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

মূলত ম্যান্ডেলার মধ্যে কি কালার হয় সেটিই আমি জানিনা, তাই আন্তাজে কিছু কালার এড করে দিলাম, আপনাদের ভাল লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

ভাইয়া আপনি তো দেখছি খুব দারুণ ভাবে একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার কাছে আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমার ডিজিটাল ম্যান্ডেলা আপনার কাছে ভাল লেগেছে জেনে আমি খুব খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার একটি মান্ডালা আর্ট আপনি আজকে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার আজকের মান্ডালা টি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি এরকম ভাবে অনেকগুলো ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন, বেশ ভালোই হয়েছে আপনার।

 2 years ago 

আমি প্রতিনিয়তই চেষ্টা করে যাচ্ছি আপনাদের সামনে নতুন নতুন ডিজিটাল আর্ট তৈরি করে নিয়ে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনারা ডিজিটাল আর্ট গুলো আমি যত দেখি তত মুগ্ধ হয়ে যাই। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই দক্ষতার সাথে ডিজিটাল আর্ট করে থাকেন। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে এই পোস্ট তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের ভালোবাসায় এবং সাপোর্ট আমাকে সামনে দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আপনি অনেক চমৎকার চমৎকার ড্রইং করতে পারেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি ম্যান্ডেলার ডিজিটাল আর্টটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য, আমি খুবই খুশি আমার ড্রইং আপনার ভালো লেগেছে জানতে পেরে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45