সুস্থ হবার পর আবার ক্লাস 🙄

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

২২শে সেপ্টেম্বর, বৃহস্পতিবার ।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।লাস্ট কয়েকদিন বেশ অসুস্থ ছিলাম, সুস্থ হয়ে আবার দৌড়োদৌড়ি ক্লাস ব্যস্ততার একটা সময়, তেমনি একটি দিন আপনাদের সাথে শেয়ার করব, শেয়ার করব কিছু অভিজ্ঞতা আশা করি ভালো লাগবে।


Friends Photo Collage.gif


আবার ক্লাস

ক্লাস শব্দটা শুনলেই অনেকের কাছেই বোরিং লাগে ভালো লাগেনা, কিন্তু ক্লাসটা যদি হয় ইন্টারেস্টিং, ক্লাসটা যদি হয় আপনার পছন্দের কোনো বিষয় তাহলে কি আপনার বিরক্ত লাগে? পরীক্ষা শেষ করলাম ভার্সিটিতে আবার রেজিস্ট্রেশন করার জন্য টাকা দিলাম, দুটি সপ্তাহ ফ্রি আছি ভালো লাগছে।

সাধারণত আমি ভার্সিটির ক্লাস কখনোই মিস করিনা এতগুলো সেমিস্টার পার হয়ে গেল, বলতে গেলে আমি কোন ক্লাসে মিস এখন পর্যন্ত করিনি। গ্রাফিক্সের ক্লাসগুলো করতেও আমার বেশ ভালই লাগে আনন্দে সাথেই আমি ক্লাস গুলো করে থাকি।


IMG_20220920_162544.jpg

লোকেশন


আগেই বলেছি ভার্সিটি বন্ধ রয়েছে, এখন শুধু আমার গ্রাফিক্সের ক্লাস গুলি করা হচ্ছে সপ্তাহে দুই দিন বেশ ভালোই কাটছে আমার দিন। আপনারা সবাই জানেন লাস্ট কয়েক দিন বৃষ্টি হয়েছিল। বেশ কয়েকদিন মেঘলা মেঘলা ঠান্ডা একটা পরিবেশ ছিল এখন আবার সে আগের মতই গরম, যাই হোক সেই বৃষ্টির দিন গুলোতে আমি ভিজে ভিজে ক্লাস করতে যেতাম, দুইদিন এরকম হয়েছে আমি বৃষ্টিতে ভিজে ক্লাস করতে গিয়েছি ক্লাসের মধ্যে এসির বাতাসের শরীরে শুকিয়েছে। তখন আমার কিছু হয়নি অসুস্থ হলাম বুধবার রাতে।


IMG_20220920_163400.jpg

লোকেশন


পরের দিন আমার ডিজাইনের একটি ইম্পরট্যান্ট ক্লাস রয়েছিল । মূলত শেষের দিকে একটু ইম্পরট্যান্ট ক্লাস থাকে হঠাৎ করে অসুস্থ হয়ে যাওয়ার কারণে আমার মধ্যে টেনশন ঢুকে গেল। যে ক্লাসগুলো আমার তেমন দরকার ছিল না সেগুলোই আমি নিয়মিত করেছি এখন আমার ইম্পরট্যান্ট ক্লাস এখনই আমি অসুস্থ। সারাদিন দিব্যি হাওয়া লাগিয়ে ঘুরাঘুরি করেছি ভেবেছিলাম রাতের বেলা স্যারের দেয়া অ্যাসাইনমেন্ট কমপ্লিট করব।

হঠাৎ করেই শরীর যেন প্রচুর ব্যথা করছে আর বসে থাকা সম্ভব নয়, বুঝতে পারলাম আমার অ্যাসাইনমেন্ট কমপ্লিট করা হবে না এবং আমার বেশ জ্বর আসবে। ভাবলাম স্যারকে আগে থেকে জানিয়ে রাখি আমি ক্লাস করতে পারব না সুস্থ হলে ক্লাস করতে যাবো, না হলে ত অ্যাসাইনমেন্ট করিনি স্যার একটু কথা শোনাবেন।


IMG_20220920_163406.jpg

লোকেশন


কিছু আর করার নেই জ্বরের তীব্রতা আরও বাড়ল শরীর ব্যথার কারণে নয়াচর করার উপায় নেই। আমার এমনিতেও ওষুধ খেতে ইচ্ছে করেনা। তাই ভাবলাম যদি কয়েকদিন জ্বর থাকে তাহলে ওষুধ খাব। পরের দিন ক্লাস করতে পারলাম না, রাত্রেবেলা হেংআউট একটু আসরাম আড্ডা দিলাম বেশ ভালই লাগলো পরের দিন থেকে আবার অসুস্থ।

এভাবে শুয়ে বসে বেশ কয়েকটা দিন কাটলো, তাই কাজের গতি অনেকটা কমে গেছে সারাদিন শুয়ে বসে থেকেছি। সুস্থ হওয়ার পর আবার সেই রুটিন। আবার ক্লাস করতে বের হয়ে গেলাম মজার বিষয় হলো আমি বাসে উঠলাম আর বৃষ্টি শুরু।

ছবিতে অতোটা বোঝা যাচ্ছে না কিন্তু আমরা যে বাসে উঠেছি তার পেছনের অংশে বৃষ্টি পড়ছে সামনের অংশের রুদ্র। অর্থাৎ মেঘের সাথে পাল্লা দিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছে আস্তে আস্তে বৃষ্টিও শুরু হচ্ছে।


IMG_20220920_165555.jpg

লোকেশন


আপনি যদি পূর্বের ছবিগুলোই লক্ষ করে দেখেন সেখানে প্রচুর মেঘ-বৃষ্টির একটি আবহাওয়া রয়েছে, বাস থেকে নেমে আমি বাদাম কিনলাম এবং হাটতে থাকলাম কিছু সময়। বেশ ভালই লাগছে বাদাম খেতে খেতে হাটা, শরীরের দু চার ফোঁটা বৃষ্টির পানি পড়ছে, চমৎকার একটা অনুভূতি সামনে রোদ-পেছনে বৃষ্টি মাঝখান দিয়ে হেঁটে যাচ্ছি।


IMG_20220920_165607.jpg

লোকেশন


মাত্র জ্বর থেকে উঠেছি কোন কিছু খেতে ইচ্ছে করছিল না তাই বাদাম নিয়ে হাটছি বাদামের সাথে দেয়া লবণ একটু একটু করে খাচ্ছিলাম। যদিও লবণ খাওয়া ঠিক নয় তবুও ভালো লাগছিল। রোদ্র মেঘ আর বাদামের লবণ সবকিছুর কম্বিনেশনে আমার কাছে দারুন লাগছে 😂। বেশ খানিকটা হাঁটার পর আমি আমার গন্তব্য স্থানে চলে আসলাম। এইতো এরপর আবার সে একই রুটিন ক্লাস আর ক্লাস।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago (edited)

আপনি সুস্থ হয়েছেন জেনে ভালো লাগল। এখন নিয়মিত আপনার কাজগুলো করতে পারবেন জ্বর থেকে উঠলে কোন খাবার প্রতি রুচি থাকে না। আস্তে ঠিক হয়ে যায়। আপনার সুস্থটা কামনা করছি সবসময় ধন্যবাদ।

 2 years ago 

জ্বর চলে গেছিলো ২ দিন পরই , কিন্তু শরীর ব্যথা আর কান্ত লাগেতো। এখন ঠিক আছি, ধন্যবাদ আপনাকে আপু আমার সুস্থটা কামনা করার জন্য।

 2 years ago 

আপনি সুস্থ হয়েছেন জেনে ভালো লাগল। আসলে ভাইয়া সবার আগে আমাদের সুস্থ থাকা জুরুরি। এটা খারাপ লাগা স্বাভাবিক যে প্রয়োজনীয় ক্লাস গুলো করতে পারছি না যেমন ( ইম্পরট্যান্ট ক্লাস)। তবে অসুস্থতার সাথে কার ও হাত নেই। চমৎকার একটা অনুভূতি সামনে রোদ-পেছনে বৃষ্টি মাঝখান দিয়ে হেঁটে যাওয়া তাও আবার বাদাম হাতে।এখন থেকে নিয়মিত ক্লাস করবেন।

 2 years ago 

হাহাহা হুম ওই দিনে ওই বিষয়টা আমার ও ভালো লেগেছে। জি এখন থেকে তো আবার ক্লাস করবো, ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

যাক, সুস্থ হয়েছেন এটাই যথেষ্ট। এবার একটু খাওয়া দাওয়া করেন। আর এটা সিসন চেঞ্জ এর সময়, তাই ঠান্ডা গরমে শরীর খারাপ করছে সবার।সাবধানে থাকুন।আর বাদাম মুখের টেস্ট ফেরায়। খাওয়া ভালো।

 2 years ago 

জি আপু একটু সাবধানে থাকার চেষ্টা করছি ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59403.33
ETH 2607.28
USDT 1.00
SBD 2.38