ল্যান্ডস্কেপ || চাঁদনী রাত || ডিজিটাল আর্ট-৮০

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৪শে ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

৮ই সেপ্টেম্বর, বৃহস্পতিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আজ ডিজিটাল আর্টের মাধ্যমে আমি চাঁদনী রাতের ল্যান্ডস্কেপ তৈরি করছি, আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৮০)

Cartoon.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


এই ধাপে এসে আমি লেসো টুল ব্যবহার করে ভূমির কিছু অংশ তৈরী করে নিলাম।


ধাপ-৩

Screenshot_3.png


আমি লেসো টুল ব্যবহার করে পিছনে পাহাড় তৈরি করে দিলাম এবং সেখানে একটি গ্রেডিয়েন্ট কালার ব্যবহার করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


পাহাড়ের মধ্যে যেই গ্রেডিয়েন্ট কালার টি ব্যবহার করা হয়েছিল সেই একই গ্রেডিয়ান কালার ব্যাকগ্রাউন্ড এর ব্যবহার করা হয়।


ধাপ-৫

Screenshot_5.png


ব্রাশ টুল এর মাধ্যমে একটি গাছ তৈরি করা হলো এবং পাহাড়ে শ্যাডো ইফেক্ট ব্যবহার করা হলো।


ধাপ-৬

Screenshot_6.png


আকাশে কালো মেঘ তৈরি করে দিলাম ব্রাশ টুলের সাহায্যে মেঘলা আকাশে উড়ে বেড়াচ্ছে।


ধাপ-৭

Screenshot_7.png


গাছের পেছনের লেয়ারে আমি একটি বৃত্ত তৈরি করলাম এটাকে আমি চাঁদ হিসাবে প্রকাশ করেছি।


ধাপ-৮

Screenshot_8.png


চাঁদের ইফেক্টের জন্য আমি তিন ধরনের ব্লার ইউজ করেছি এতে করে চাঁদের সেপ ঠিক থেকেও আলো ছড়িয়ে যাবে।


ধাপ-৯

Screenshot_9.png


ল্যান্ডস্কেপের নিচে আমার সিগনেচার স্বরূপ আমার নাম টি টাইপ করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

এত নিখুদ আর্টও করা যায় ভাই।চাঁদনী রাতের ডিজিটাল আর্ট সত্যিই খুব সুন্দর হয়েছে। আমার তো খুব ভালো লাগলো।

 2 years ago 

বেশ অনেকদিন পরে চেষ্টা করেছি, ল্যান্ডস্কেপ তৈরি করার জন্য খুব ভালো লাগলো আপনার এটি পছন্দ হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাঁদনী রাতে অপরূপ সৌন্দর্যময় দেশে ডিজিটাল অঙ্কন করেছেন। আসলে আপনার এই ডিজিটাল অংকনটি আমার মন ছুঁয়ে গেছে। দেখে খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন অসাধারণ ছিল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আমার ড্রইং এবং উপস্থাপনা আপনার ভাল লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মনোমুগ্ধকর আর্ট। চাঁদনী রাতের দৃশ্য টা অসম্ভব ভালো লাগছে। প্রতিটি স্টেপ গুলো দারুন ভাবে সম্পন্ন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য এবং আমাকে আরো বেশি উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে।আমিও ট্রাই করবো।দেখি পারি কি না!

 2 years ago 

এডোবি ফটোশপ শিখতে পারেন যদি আপনার এরকম ডিজিটাল আর্ট ভালো লাগে, আশা করি কয়েক মাস প্যাকটিস করলে আপনি বেশ ভালো ড্রইং করতে পারবেন শুভকামনা রইল।

 2 years ago 

ডিজিটাল আর্ট এ আপনি বরাবরই পারদর্শিতার পরিচয় দিয়েছেন। এক ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। খুব সুন্দর ভাবে চাঁদনী রাতের এই ছবিটি অংকন করেছেন। দেখে ভালো লাগলো দেখে।

 2 years ago 

সবটাই আপনাদের ভালোবাসা এবং উৎসাহ, খুবই খুশি হলাম আপনার মন্তব্য দেখে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতের আলো সুন্দর লাগছে। কিন্তু ভাইয়া আমার মতে চাঁদ টা যদি আরো একটু ছোট হলে ভাল হত। তারপর অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু ঠিক ধরতে পেরেছেন, অনেকদিন পর ল্যান্ডস্কেপ তৈরি করার কারণে অনেক কিছুই মিসটেক হচ্ছে, ব্যাকগ্রাউন্ড এর তুলনায় চাঁদ দ্বিগুণ হয়ে গেছে, খুব ভালো লাগলো আপনি ভুলগুলো ধরিয়ে দিয়েছে আমি পরবর্তীতে আরো ভালো কিছু করার চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41