ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৪৪) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।

২১শে মে, ২০২২,শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ম্যান্ডেলা তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৪৪)

Cartoon (6).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।



ধাপ-২

Screenshot_2.png


আমি একটি নতুন পেজ তৈরি করলাম, ম্যান্ডেলা তৈরি করার জন্য প্রথমে আমি দশ ভাগে ভাগ করে নিলাম পুরো পেজটা কে এবং সেইসাথে আমি প্রথমে একটি ফুল তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এরপর আমি আরো কয়েকটি ফুলের মত পাঁপড়ি তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এখানে আমি একটি বৃত্ত তৈরি করলাম, এবং দুটি আঁকাবাঁকা বৃত্তের মত আকৃতি তৈরি করলাম


ধাপ-৫

Screenshot_5.png


এভাবে আমি কন্টিনিউয়াস আরো কয়েকটি পাপড়ির মত তৈরী করার চেষ্টা করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


আমার ম্যান্ডেলা প্রায় তৈরি হয়ে গেছে এখন আমার রং করার পালা।


ধাপ-৭

Screenshot_7.png


এখন আমি আমার মেন্ডেলা রং করছি, এবং সবার ওপরে অংশে আমি লাভ তৈরি করে দিলাম।


ধাপ-৮

Screenshot_8.png


আমার সম্পূর্ণ ম্যান্ডেলা রং করা শেষ হয়ে গেছে।


ধাপ-৯

Screenshot_9.png


সর্বশেষে আমি আমার নিজের নাম সিগনেচার স্বরূপ টাইপিং করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

mandela.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ম্যান্ডেলার আর্ট আমার ভীষণ ভালো লেগেছে। আপনি দারুণ দক্ষতায় সম্পন্ন করেছেন। এই কাজগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়। সময়ের প্রয়োজন হয়। আপনি যথেষ্ট সময় ব্যয় করে কাজটি সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যাঁ প্রায় অনেকটা সময় লেগেছে এটি করতে, তবে এই কাজগুলো করতে খুব ভাল লাগে তাই সময়ের দিকে দেখা হয়না, আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রাণপ্রিয় ভাই।

 2 years ago 

খুবই চমৎকার একটি ডিজিটাল মান্ডালা অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো আপনার অংকন গুলো বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এভাবে চেষ্টা করতে থাকুন আপনি পরবর্তীতে আরো সুন্দর সুন্দর অঙ্কন করতে পারবেন বলে আশা রাখি ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই আমি চেষ্টা করব আগামীতে আরো নতুন কিছু আমাদের উপহার দেয়ার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে খুব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন দেখতে কিন্তু চমৎকার লাগছে। অনেক দোয়া ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম, এত দারুন একটি মন্তব্য করার জন্য আপনাকে সত্যি অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ডিজিটাল মান্ডালা আর্ট করেছেন। মান্ডালা খুবই সুন্দর দেখায়। আপনি খুব নিখুঁতভাবে আর্ট টি করেছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে দেখিয়েছেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আমার ধাপ গুলো ফলো করেছেন দেখে খুব ভালো লাগলো, আমি চেষ্টা করি ধাপগুলোর মধ্যে সহজ করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হরেক রকম কালার এর সংমিশ্রণে দারুন ফুটে উঠেছে ম্যান্ডেলা টি। দিন দিন বেশ ভালই ভেরিয়েশন নিয়ে আসছেন আপনি আপনার কাজের মাধ্যমে। ভালো ছিল ভাই এভাবেই এগিয়ে যান প্রত্যাশা রইল।

 2 years ago 

নতুনত্ব না থাকলে তো আপনারা ভালোবাসবেন না, তাই চেষ্টা করি নতুনত্ব নিয়ে আসার জন্য। 😝

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে খুবই সুন্দর এবং কালারফুল একটি মান্ডালা প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বরাবরই আপনার ডিজিটাল আর্ট গুলা নজর করানো হয় আজও তার ব্যতিক্রম নয় ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ডিজিটাল ভাবে তৈরি করা তাই এখানে কালার দেয়ার মধ্যে কোন বাধা নেই, তাই যেমন ইচ্ছে রংবেরঙের সাজাতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার তৈরি ডিজিটাল আর্ট এর ম্যান্ডেলা দেখতে অনেক চমৎকার লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি ম্যান্ডেলা তৈরি প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কালার কম্বিনেশন আর করণে দেখতে আরও সুন্দর লাগছে। অনেক অনেক সুন্দর ছিল ভাইয়া আপনার আজকের ডিজিটাল আর্ট ম্যান্ডেলা।

 2 years ago 

আমি অনেক সাদাকালো ম্যান্ডেলা দেখেছি তাই একটু কালারফুল করার চেষ্টা করছি আপনাদের ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম।

 2 years ago 

ডিজিটাল ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে। সত্যি অসাধারণ অঙ্কন করেছেন, আপনার ডিজিটাল অংকন দেখতে আমার খুবই ভালো লাগলো। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে খুব ভালো লাগলো আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি অসাধারণ একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের উপহার দিয়েছেন। আপনার ডিজিটাল আর্ট কোয়ালিটি খুব সুন্দর। আপনার আর্টগুলো খুব ভালো।লাগে আমার। এগিয়ে যান এভাবেই।

 2 years ago 

আপনি ডিজিটাল আর্টের বস, আমি চেষ্টা করেছি মাত্র আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো নিয়ে নতুন করে আর কি বলব। সব গুলোই খুব সুন্দর হয়। বিভিন্ন রকম কালার কম্বিনেশনে দারুন ফুটে উঠেছে ম্যান্ডেলা আর্ট টি। এটা আপনার ৪৪ নাম্বার ডিজিটাল আর্ট। আশা করব ৫০ নাম্বার আর্ট টা অনেক স্পেশাল হবে। আমি সেই আর্টের অপেক্ষায় রইলাম। আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমিও ভাবছি পঞ্চাশতম স্পেশাল কিছু করা যায়, কি করা যেতে পারে একটু আইডিয়া দিবেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63721.15
ETH 3305.01
USDT 1.00
SBD 3.91