আলপনা ডিজাইন || ডিজিটাল আর্ট-(৭০) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৫শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

৯ই আগস্ট,মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি আলপনা ডিজাইন তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৭০)

Cartoon.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_1.png


প্রথমে বৃত্ত এবং ফুলের পাপড়ির মত কিছু দিয়ে তৈরি শুরু করলাম আমার আজকের আলপনা ডিজাইন।


ধাপ-৩

Screenshot_2.png


এই পরবর্তী ধাপে আমি আরো কিছু ডিজাইন তৈরি করলাম, একটি উল্টো লাভ এবং পাতার মত তৈরী করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_3.png


মাঝখানে ফাঁকা ফাঁকা লাগছে তাই লাভ থেকে লতাপাতার মত কিছু অংশ বের হয়েছে এমনটা তৈরি করলাম।


ধাপ-৫

Screenshot_4.png


এ ধাপে এসে আমি একটা ভুল করে ফেলি, আমি যেই লেয়ারের পূর্বে ড্রইং গুলো করেছিলাম পরবর্তী ড্রইং গুলো আমি ব্যাকগ্রাউন্ড লেয়ারের তৈরি করে ফেলি। তাই এ দিকে সবাই খেয়াল রাখবেন ড্রইং করার সময়।

ব্যাকগ্রাউন্ড লেয়ারের কাজ করা যায় কিন্তু ড্রইং করা হয়ে গেলে ব্যাকগ্রাউন্ড অন্য কোন কালার ব্যবহার করা যায় না, তাই চেষ্টা করবেন প্রত্যেকে নতুন লেয়ার এই কাজ করার জন্য ব্যাকগ্রাউন্ড ফাঁকা রাখাই উত্তম।


ধাপ-৬

Screenshot_5.png


এ ধাপে এসে সম্পূর্ণভাবে আমার ড্রইং করা শেষ হয়ে গেল এবার শুধু রং করার পালা আমি আস্তে আস্তে রং করার দিকে এগিয়ে গেলাম।


ধাপ-৭

Screenshot_6.png


ব্যাকগ্রাউন্ডে ড্রয়িং তৈরি করার কারণে রং করতে একটু অসুবিধা হচ্ছে এবং আমি গ্রেডিয়ান ব্যবহার করতে পারব না সেটা আগেই বুঝতে পেরেছিলাম।


ধাপ-৮

Screenshot_7.png


ইচ্ছা থাকা সত্বেও ব্যাকগ্রাউন্ড আমি কোন কালার তৈরি করতে পারলাম না আমার সেখানে সাদা রাখা বাধ্যতামূলক।


ধাপ-৯

Screenshot_8.png


সর্বশেষ ধাপ আমি আমার সিগনেচার টাইপ করে দিলাম ছবির একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-2.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল অংকন গুলো দেখতে অনেক ভালো লাগে আমার।কারণ আপনি অনেক সুন্দর করে সহজভাবে অংকনগুলো আমাদের মাঝে উপস্থাপন করেন। আজকের অংকনটির কালার কম্বিনেশন টা অনেক সুন্দর ছিল এবং সবমিলিয়ে অঙ্কনটি আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে। এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমার পোস্টগুলো দেখেন মন্তব্য করে সাপোর্ট করার চেষ্টা করেন খুবই ভালো লাগে, আজকের কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনার আলপনা ডিজাইন অসাধারণ হয়েছে ভাইয়া ,ডিজিটাল আর্ট এ আপনি সৃজনশীলতার বিকাশ ঘটিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য এবং আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপনার আলপনা ডিজাইন ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি সেই প্রথম থেকে আপনার এই রকম আর্ট দেখে আসতেছি। আসলে আমি সব সময় উপভোগ করি আপনার ডিজিটাল আর্টগুলো। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি বলতে এগুলো আমার ভালো লাগে তৈরি করতে, ভালোলাগার জিনিস গুলো পোস্ট করতেও ভালো লাগে এবং আপনাদের ভালোবাসা পেয়ে আমি আরো বেশি উৎসাহিত হই ধন্যবাদ আপনাকে।

ভাই আপনার ডিজাইনটা অসাধারণ ছিল প্রত্যেকটা আপনি এত সুন্দর করে ফুটিয়ে তুলেছেন সত্যিই আমাকে মুগ্ধ করেছে। উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমার ড্রইং দেখেন এবং মুগ্ধ হন বিষয়টি জানতে পেরে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

আলপনার ডিজাইন ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে ভাইয়া। এভাবে আলপনা দিলে দেখতে খুবই সুন্দর লাগবে। আপনি অনেক সুন্দর ভাবে এই ডিজাইনটি তৈরি করেছেন। দারুন একটি ডিজাইন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

ভার্সিটিতে এরকম আলপনা তৈরি করতে দেখা যায়, সেখানে দেখেই হঠাৎ মনে হল যেহেতু আমি ডিজিটাল আর্ট করি এটি তৈরি করা যেতে পারে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি আলপনা ডিজাইন আর্ট করেছেন দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিটা কাজই সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করি আপনাদের ভালোলাগা ভালোবাসার জন্যই উৎসাহ পাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টগুলো আমার অনেক আগে থেকেই ভালো লাগে। সত্যি বলতে আপনি আর্টের পাশাপাশি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করতে পারেন।

 2 years ago 

আপনার ড্রয়িং গুলো আমি বেশ সমৃদ্ধ হয়ে দেখি, খুবই ভালো লাগলো আপনার মন্তব্য দেখে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে যে এত সুন্দর আলপনা ডিজাইন করা যায় এটা আমার জানা ছিল না। আলপনা ডিজািনটি অনেক কালারফুল হয়েছে। এজন্য আমার কাছে খুব ভালো লাগছে। যে কোন কালারফুল জিনিস আমার কাছে খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ ভাইয়া ডিজিটাল এর মাধ্যমে এত সুন্দর একটি আলপনা ডিজাইন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সফটওয়্যার সম্পর্কে ধারনা থাকলে অনেক কিছুই করা সম্ভব, আমার মনে হয়েছে রকম তৈরি করা সম্ভব তাই আপনাদের মাঝে উপস্থাপন করলাম, ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

খুব সুন্দর করে একটি ভিন্ন রকম আলপনা চিত্র অঙ্কন করেছেন আপনি। যা দেখে ভালো লাগলো। আপনার ডিজিটাল চিত্রগুলো বেশ ভালো লাগে আমার কাছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি আলপনা চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনিও বেশ চমৎকার একজন আর্টিস্ট আপনার ক্রিটিভিটি থেকে অনেক কিছু শেখার আছে, ধন্যবাদ পাশে থেকে সাপোর্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63750.99
ETH 3130.22
USDT 1.00
SBD 3.95