শখের ছবিওয়ালা,❇️📸🎈♨️ -পর্ব: ১৪ (মাকড়সার ফটোগ্রাফি) 🕷️🕸️

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৭শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ।

১২ই অক্টোবর, বুধবার।


শখের ছবিওয়ালা

শখের ছবিওয়ালা❇️📸🎈♨️ - পর্ব: ১৪



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আমার তোলা কিছু ছবি আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব, আশা করি আপনাদের ভালো লাগবে।



Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage.png


বেশ অনেকদিন পর এই পোস্ট করছি, শারীরিক অসুস্থতার জন্য কিছুদিন পোস্ট করা হয়নি। একটু স্বাভাবিক হতেই ভাবলাম আজকে কি পোস্ট করা যায়। পোস্ট করার জন্য অনেক কিছুই ছিল কিন্তু ভাবছিলাম কোনটা আজকে পোস্ট করব। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়েছিলাম এবং সেখানে কিছু ফটোগ্রাফি করেছিলাম। ভাবলাম সেখান থেকে কিছু ছবি আজকে পোস্ট করব। আশা করি আপনাদের ভালো লাগবে।


📸 ছবি নাম্বার: ১

20220910072640_IMG_3044.JPG


অসুস্থ থাকার কারণে বেশ কয়েকদিন পোস্ট করা হয়নি, মনটাও বেশি একটা ভালো ছিল না, সারাদিন ভাবছিলাম কোন একটি ড্রইং করব, কিন্তু দীর্ঘ সময় বসে থাকা সম্ভব হচ্ছিল না। সারাদিন ভাবার পর মনে হল আমি যে গাজীপুর ঘুরতে গিয়েছিলাম সেদিন বেশ অনেকগুলো ফটোগ্রাফি করেছিলাম। সেগুলো থেকে আজকের পোস্ট করলে কেমন হয়।


📸 ছবি নাম্বার: ২

20220910072708_IMG_3045.JPG


এই ফটোগ্রাফি করার পেছনে একটা ঘটনা রয়েছে, ওই দিন আমরা অটো ভাড়া করে ঘুরতে বের হয়েছিলাম। আমাদের গন্তব্য স্থানে যাওয়ার আগেই হঠাৎ করে আমাদের অটোরিকশা নষ্ট হয়ে যায়। অটোর নিচ থেকে মোটরের কোন অংশ খুলে পড়ে যায়, পেছনেই একটি বাজার ছিল, আর যেখানে নষ্ট হয়েছে তার দু'পাশে জঙ্গল। আমরা রাস্তার মধ্যে দাঁড়িয়ে থাকলাম এবং অটো আলা সেই নাট কিনার জন্য বাজারে যায়।


📸 ছবি নাম্বার: ৩

20220910072725__MG_3046.JPG


একটু রিক্স লাগছিল কারন এখানে মোটরসাইকেল গাড়ি ট্রাক ইত্যাদি এত গতিতে চলছিল আমাদের ভয় লাগছিল আমরা ধাক্কাতে ধাক্কাতে রিক্সাটাকে আরেকটি সাইট করলাম। বোরিং সময় টা কে পাস করার জন্য আমরা ফটোগ্রাফি করছিলাম। আমরা যেখানে বসে ছবি তুলেছিলাম তার উপরেই একহাত বড় একটি মাকড়সা, মাকড়সার কাছে যেতে আমরা ভয় পাচ্ছিলাম এটা বেশ বড়, ছবিতে এতটা বোঝা যাচ্ছে কিনা তা জানি না তবে এটি আকারে সবথেকে বড় আমার দেখা মাকড়সার মধ্যে ।


📸 ছবি নাম্বার: ৪

20220910072745__MG_3047.JPG


ক্যামেরার কিট লেন্স এর ছবি আমার তেমন ভাল লাগে না, তাই জুম লেন্স দিয়ে ছবিটি তোলা হয়েছে। মজার বিষয় হলো রাস্তার একপাশে দাঁড়িয়ে অন্যপাশে গাছের এই ছবিটি তোলা হয়েছে। তবুও ছবি তুলতে পারছিলাম না কারন জুম লেন্স দিয়ে একটু দূর থেকে ছবি তুলতে হয়। হুটহাট করে গাড়ি চলে আসার কারণে অনেকগুলো ছবি নষ্ট হয়েছে। তবুও যতটুকু সম্ভব ছবি তুলেছি। মোবাইলে ছবি তোলার মতো সাহস হচ্ছিল না কারন এতটা কাছে যাওয়া সম্ভব না, আবার মনে মনে ভাবছিলাম যদি কামড় খেয়ে স্পাইডারম্যান হতে পারতাম তাহলে কতই না ভালো হতো 🕷️🕸️


পোষ্টের ধরনফটোগ্রাফি
ফটোগ্রাফার@sajjadsohan
লোকেশনhttps://w3w.co/endurance.seducing.rededicate
ডিভাইসCanon EOS 700D


image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

হাইওয়েতে অটো রিকশায় ওঠা আমার কাছে খুবই রিস্ক লাগে। কারণ বাস ট্রাক গুলো এতই জোরে পাশ দিয়ে যায় যে দেখতে ভয় লাগে। আপনাদের অটোরিকশা নষ্ট হবে তো ভালোই হয়েছে। বেশ কিছু ফটোগ্রাফি দেখতে পেয়েছি। মাকড়সাটি বেশ বড়ই মনে হচ্ছে। সবথেকে বেশি ভালো লেগেছে মাকড়সার জাল স্পষ্ট বোঝা যাচ্ছে। অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। সবগুলো ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে।

 2 years ago 

মোবাইল দিয়ে যখন ছবি তোলার চেষ্টা করছিলাম জালগুলো বোঝা যাচ্ছিল না তারপরেই ডিএসএলআর দিয়ে বেশ অনেকটা দূর থেকে ছবি তুললেও সবকিছু স্পষ্ট ছিল। জি এটা ঠিক বলেছেন রিক্সা নষ্ট হওয়াতে আমরা বেশ ভালো কিছু ফটোগ্রাফি করতে পেরেছি।

 2 years ago 

ভাই যাই বলেন আর তাই বলেন শখ করে কোন কিছু করলে সেই জিনিসটা সুন্দর হবেই।আর যদি কারো মনের ভেতর শখ থাকে তাহলে অবশ্যই তার সফলতা আসবেই এবং তার হাতে সফলতা ধরা দেবে।

 2 years ago 

শখ করে তো অনেক কিছুই করার চেষ্টা করছি, দেখি কতটুকু সম্ভব ধন্যবাদ আপনাকে কমেন্ট এর মাধ্যমে আমাকে এতটা উৎসাহ দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65