ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৫৬) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ।

২৫শে জুন,শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ম্যান্ডেলা তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৫৬)

Cartoon (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


এখন আমি এই পেজটিকে ম্যান্ডেলা আকৃতি তৈরি করার জন্য দশ ভাগে ভাগ করে নিলাম।


ধাপ-৩

Screenshot_3.png


আপনার এখানে দেখতে পারছেন আমি প্রথমে ফুল এবং লাভ এই থিমটা তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এভাবে আস্তে আস্তে আমি আরও ডিজাইন করা শুরু করলাম এবং ছোট ছোট কিছু স্টেপ তৈরি করতে থাকলাম।


ধাপ-৫

Screenshot_5.png


আমি আমার মনের মাধুরী মিশিয়ে যতটুকু সম্ভব ডিজাইন করতে থাকলাম এবং সামনের দিকে এগোতে থাকলাম এখানে অনেক ছোট ছোট ডিজাইন করার চেষ্টা করেছি ফুটিয়ে তোলার জন্য।


ধাপ-৬

Screenshot_6.png


এই ধাপ এর মাধ্যমে আমি আমার ম্যান্ডেলা তৈরি করা শেষ করলাম এখন শুধু রং করার পালা।


ধাপ-৭

Screenshot_7.png


এবার আমি রং করা শুরু করলাম আমি প্রথমে লাল রঙের ব্যবহার করতে থাকলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এই ধাপ এর মাধ্যমে আমি আমার ম্যান্ডেলা তৈরি করার শেষ করলাম।


ধাপ-৯

Screenshot_9.png


আমি আমার চিত্রের সবার নিচে সিগনেচার করার জন্য আমার নাম টাইপিং করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

রং তুলির কাজ এক যুগ আগে ছেড়ে দিয়ে এখন ডিজিটাল আর্ট হাতে তুলে নিয়েছেন ভালোই করেছেন। আমার খুব জানতে ইচ্ছা করে ডিজিটাল আর্টের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট করা কি কঠিন নাকি সহজ। কারণ হাতে ম্যান্ডেলা আর্ট করা অনেক কঠিন লাগে। আপনার কালারফুল ম্যান্ডেলার আর্ট কিন্তু খুবই চমৎকার হয়েছে ভাইয়া।

 2 years ago 

কিছুটা কঠিন আবার সহজ ও বটে, সহজে ক্ষেত্রে এখানে রং তুলির ব্যবহার না থাকায় কোন কিছুর অপচয় হবার আশঙ্কা নেই, বারবার ড্রইং করে বারবার মোছার একটি অপশন রয়েছে। চাইলে কয়েকটি রং এপ্লাই করে পরীক্ষা করা যায়। আবার এখানে ভুল হবার প্রবণতা বেশি, যে যেটাতে পারদর্শী তার কাছে সেটা সহজ আমার কাছে ডিজিটাল টাই সহজ বলে মনে হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে সুন্দর রংতুলির মাধ্যমে খুবই সুন্দর একটি মান্ডালা প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশনটা সবথেকে বেশি ফুটেছে

 2 years ago 

জি ভাই চেষ্টা করেছি ডিজিটাল ভাবে উপস্থাপন করার আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ডিজিটাল অংকন এর মাধ্যমে আপনি খুবই চমৎকার একটি মান্ডালা অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই মান্ডালা অংকন এর কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমাকে উৎসাহিত করার জন্য এত চমৎকার একটি মন্তব্য উপহার দেয়ার জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া বেস্ট কালারফুল ম্যান্ডেলা অঙ্কন করেছেন দেখছি। ম্যান্ডেলা অঙ্কনে বিভিন্ন রকম রং ব্যবহার করার কারণে ম্যান্ডেলা টি দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগছে। খুব ভালো লাগলো ভাই। ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলা তৈরি করার সময় রঙ নিয়ে বিপাকে পড়ি, কি কি রং ব্যবহার করা যায় এটা নিয়েই আমি কনফিউজড, আপনাকে অসংখ্য ধন্যবাদ চমৎকার একটি মন্তব্য করার জন্য এবং আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে ডিজিটাল মান্ডালা করেছেন। কালার ফুল করাতে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। আমার কাছে আপনার এই আর্ট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ কমেন্টের মাধ্যমে আমার ড্রইং এর প্রশংসা করার জন্য এবং আমাকে আরো আগ্রহী করার জন্য, আমি আপনার শুভ কামনা করছি।

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল পদ্ধতিতে ম্যান্ডেলা আর্ট দেখে খুবই ভালো লাগলো। আপনার মনের মাধুরী মিশিয়ে যতটুকু ডিজাইন করেছেন তাই দেখে মুগ্ধ হয়ে গেছি। সত্যি ভাইয়া ডিজিটাল ম্যান্ডেলা আর্ট দারুন হয়েছে। আপনি কিভাবে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্ট দেখার জন্য এবং মনোযোগ সহকারে ধাপগুলোকে দেখার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ প্রাণপ্রিয় ভাই।

 2 years ago 

ম্যান্ডেলা ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। এর আগেও আমি আপনার ডিজিটাল আর্টগুলো দেখেছি। আপনি খুবই নিখুঁতভাবে আপনার ডিজিটাল আর্ট গুলো সম্পন্ন করে আমাদের মাঝে অবস্থান করেন। ভাইয়া আপনাকে ধন্যবাদ জানাচ্ছি এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে আমি খুবই খুশি হলাম, আমার সকল কিছুই আপনাদের ভালোবাসা থেকে অর্জন করা, এর কৃতিত্ব আমি আপনাদের সবাইকে দিতে চাই।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্টটি খুবই চমৎকার হয়েছে। এত ছোট ছোট ডিজাইনগুলো নিখুঁতভাবে করেছেন যে খুব ভালো লাগছে। বিশেষ করে কালার কম্বিনেশন মিলিয়ে আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন । সব মিলিয়ে খুব ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

ফুটিয়ে তোলার জন্য ছোট-ছোট ডিজাইন গুলো একটু বেশি প্রয়োজন, আমি চেষ্টা করেছি মাত্র সবটাই আপনাদের ভালোবাসা অর্জন।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট কিন্তু সেইরকম হয়েছে। পোস্ট করার পর পরে অনেক ভাইয়েরা এসে আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে কমেন্ট করেছে। আমার কাছে বেশ ভাল লাগল তাই আমিও উপস্থিত হয়ে গেলাম।

 2 years ago 

জি ভাইয়া আপনাদের উৎসাহ দেখেই আমি কাজ করার প্রতি আরও আগ্রহী হচ্ছে আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56