চাঁদনী রাতে রোমান্টিক হরিণ || ডিজিটাল আর্ট-(২২) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৩০ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ।

১৩ই- এপ্রিল, বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(২২)

Untitled design.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


আমি চাঁদনী রাতে একটি দৃশ্য অঙ্কন করব তাই আমি সেইরূপ একটি ব্যাকগ্রাউন্ড কালার ঠিক করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


আমি একটি লেয়ার তৈরি করলাম লেসো টুল এর সাহায্যে সেখানে জমির অংশ তৈরি করলাম, এবং সেখানেও আমি একটি ইফেক্ট তৈরী করলাম যেন চাঁদের আলোয় আলোকিত মনে হয়।


ধাপ-৪

Screenshot_4.png


এখানে আমি একটি লেয়ার তৈরি করলাম এবং সেখানে দুটি গাছ তৈরি করলাম এবং গাছের নিচে কিছু আগাছা তৈরি করে দিলাম। যেন গাছের নিচের অংশটুকু ফাঁকা না থাকে।


ধাপ-৫

Screenshot_5.png


এরপর আমি ব্রাশ টুল এর সাহায্যে, মাটির অংশগুলোতে ঘাস তৈরি করে দেই।


ধাপ-৬

Screenshot_6.png

এখানে আমি লেয়ার তৈরি করলাম এবং ব্রাশ টুল এর সাহায্যে ২ টি হরিণ তৈরি করলাম। একটি ছেলে হরিণ এবং একটি মেয়ে হরিণ।


ধাপ-৭

Screenshot_7.png


এবার আমি চাঁদনী রাতে সেই চাঁদ তৈরি করে দিলাম, এবং এটিকে গাছের পেছনের লেয়ারের দিলাম, আলোকিত একটি ইফেক্ট তৈরী করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এখানে আকাশে অনেকগুলো মেঘের ভেলা তৈরি করে দিলাম বাতাসে অনেকগুলো মেঘ উড়ে বেড়াচ্ছে।


ধাপ-৯

Screenshot_9.png


দূরে তিনটি পাখি উড়ে চলে যাচ্ছে ব্রাশ টুলের সাহায্যে আমি তিনটি পাখি তৈরি করে দিলাম।


ধাপ-১০

Screenshot_10.png


এখানে আমি কিছুটা কালার পরিবর্তন করে এবং ড্রইং সম্পন্ন করার পর নিচের অংশে আমি আমার সিগনেচার স্বরূপ আমার নামটি কে টাইপ করে দেই।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

13.04.22.png


এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া আপনার তৈরি চাঁদনী রাতের রোমান্টিক হরিণ এর ডিজিটাল চিত্র অংকন টি। আমার কাছে দেখতে অনেক চমৎকার লাগছে। আপনার তৈরি প্রতিটি আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করে যাচ্ছি আপনাদের ভালো কিছু উপহার দেয়ার জন্য, আপনাদের মন্তব্য দেখে আরো নতুন জিনিস তৈরি করার প্রতি আগ্রহ বাড়ে। সবসময় এভাবে পাশে থাকবে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনবদ্য একটা ডিজিটাল আর্ট দেখলাম আপনার এই পোস্টের মাধ্যমে। এরকম ধরনের রোমান্টিক আর্ট সবসময় আমার অনেক পছন্দের। আমি নিজে অবশ্য পারিনা ডিজিটাল আর্ট করতে। তবে আমার বাংলা ব্লগে অনেকের পোষ্টের মাধ্যমে যখনই দেখি সত্যি মুগ্ধ হয়ে যাই। চাঁদনী রাতের অসাধারণ একটা আভা ছড়িয়ে পড়েছে পুরো পোস্টে। অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি আমার পোস্টে কমেন্ট করেছেন খুবই খুশি হলাম আপনার কমেন্ট দেখে, ভালো লাগলো আমার ছবি আপনার পছন্দ হয়েছে আমি চেষ্টা করব আরো নতুনত্ব নিয়ে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হরিণ দুটি দেখে আমার বেশি ভালো লাগছে। আর সন্ধ্যা বলে পরিবেশ এইরকমই দেখতে লাগে। আপনার আর্ট সব সময় ভালো লাগে ভাই। আর্টের প্রসেস খুব ভালো ছিলো শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

সহজভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি, আপনিও বেশ চমৎকার ড্রয়িং করেন আপনার কনসেপ্টগুলো অসাধারণ হয়ে থাকে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার আর্ট করা ডিজিটাল আর্ট টি খুবই চমৎকার লাগছে ভাইয়া। দারুন একটি দৃশ্য আপনি আপনার ডিজিটাল আর্টে ফুটিয়ে তুলেছেন। সত্যি বলতে আপনার আর্ট টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে চলুন ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি, আপনাদের ভালোবাসায় এবং সাপোর্ট এর কারনে এতদূর আসতে পেরেছি আমার জন্য দোয়া করবেন আপনার জন্য রইল অনেক অনেক অভিনন্দন্

 2 years ago 

চাঁদনী রাতে হরিণের সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন। আপনার ডিজিটাল অংকন দেখে আমার খুবই ভালো লাগলো। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রতিনিয়ত ও কমেন্ট এর মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনাদের কমেন্ট আমাদের মনোবল আরো বৃদ্ধি করে করে তুলে আমরা আরও সামনের দিকে এগিয়ে যাই, সবসময় এভাবে পাশে থাকবেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এই চাঁদনী রাতে র রোমান্টিক হরিণ। আমার খুবই ভালো লেগেছে।হরিণ দেখতে অনেক সুন্দর।আর আমার চাঁদনি রাত আমার খুবই ভালো লাগে। আপনার এই ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন যা মনোমুগ্ধকর দৃশ্য। অসাধারণ একটি রোমান্টিক হরিণ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চাঁদনী রাতে আমারও খুব পছন্দ আমার খুব ভালো লাগে, কিন্তু শহরে ঠিক তেমন একটা উপভোগ করা যায় না, তবুও কল্পনার জগতে আমার চাঁদনী রাত অনেক সুন্দর আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল আর্ট গুলো অত্যন্ত সুন্দর হয়ে থাকে। আজও আপনার ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। চাঁদনী রাতের রোমান্টিক হরিণ চাঁদের আলোয় খুবই সুন্দর সময় উপভোগ করছে দেখে বোঝা যাচ্ছে। চাঁদের আলোয় আলোকিত আকাশে পাখিরা উড়ে যাচ্ছে বেশ দারুন হয়েছে ভাইয়া। আপনি খুবই সুন্দর করে চাঁদনী রাতে রোমান্টিক হরিণ আর্ট করেছেন। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চাঁদনী রাতে রোমান্টিক ছবি অংকন করেছে আর আকাশে পাখি থাকবে না তা কি হয়, তাই শখ করে একটা পাখি আট করে দিয়েছিলাম। আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চাঁদনী রাতে রোমান্টিক হরিণ || ডিজিটাল আর্ট করছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনি কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করেন আমাকে উৎসাহিত করেন, এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার পোস্ট গুলো বেশ চমৎকার হয়ে থাকে আমার কাছে খুব ভালো লাগে এভাবে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারণ হয়েছে আপনার ডিজিটাল আর্ট, চাঁদনী রাতে রোমান্টিক হরিণ আর্ট আমার খুবই ভালো লেগেছে, আপনি অনেক দক্ষতার সাথে প্রজেক্টি তৈরি করেছেন, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করে যাচ্ছি নতুন নতুন কিছু জিনিস আপনাদেরকে উপহার দেয়ার আপনারা আমাকে কমেন্ট এর মাধ্যমে সাপোর্ট করছে খুব ভালো লাগছে আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার এই ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। হরিণ দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি আপনার ডিজিটাল আর্ট তৈরির প্রতিটি ধাপ অনেক ভালো ভাবে উপস্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার ছবি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম, এবং আপনি মন্তব্যের মাধ্যমে আমাকে আরো উৎসাহিত করেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32