বিরতির পর।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১০ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

২৫শে নভেম্বর, শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আজকে বাস্তব অভিজ্ঞতা থেকে ও আমার নিজের অভিজ্ঞতা থেকে কিছু কথা বলব আশা করি ভালো লাগবে।


sign-1732791_1920.jpg

Image by ndemello from Pixabay


অনেক সময় আমরা আমাদের দৈনন্দিন জীবনে এত পরিমান ব্যস্ত হয়ে যাই নিজেকে সময় দেয়া হয় না, কেউবা এরকম মুহূর্তে দূরে কোথাও ভ্রমন করতে যায়, কেউ বা বন্ধুদের সাথে সময় কাটায়, কেউ মুভি দেখে কিংবা কেউ বই পড়ে সময় অতিবাহিত করার চেষ্টা করে।

আমি মনে করি কাজের প্রতি থাকতে হবে ভালোবাসা কখনো যদি ভালোবাসার কমতি হয় তাহলে নিজেকে ভালবাসতে হবে নিজেকে সময় দিতে হবে তারপর আবার কাজে ফেরত আসতে হবে।


terrorist-2481808_640.jpg

Image by Gerd Altmann from Pixabay


কখনো কখনো ভালো কোনো কিছুর জন্য অপেক্ষা করতে হয়, ভালো জিনিস সবসময় একটু দেরি করে আসে। তাই হতাশ না হয়ে সব সময় আমাদেরকে বিশ্বাস রাখতে হবে, নিজের মধ্যে পজিটিভ চিন্তাভাবনা রাখতে হবে।

আমরা যেমন শারীরিকভাবে অসুস্থ হই ঠিক তেমনি কিন্তু মানসিকভাবে অসুস্থ হই, শারীরিকভাবে অসুস্থ হলে আমরা অনেকেই ডাক্তারের কাছে চলে যাই, তবে মানসিক প্রশান্তির জন্য কিন্তু আমরা খুব একটা চিন্তা করিনা। রোবটিক জীবন আমরা যেন আরও বেশি ব্যস্ত, আমরা যেন নিজে থেকে নিজেকে হারিয়ে ফেলছি।


technology-4256272_1920.jpg

Image by kiquebg from Pixabay


ঋতু পরিবর্তন একটু যেন সবার শারীরিক অবস্থার উপর প্রভাব ফেলেছে। এদিকে পড়াশোনার চাপ পরীক্ষা যেন মাথার উপর, সারা বছরের শ্রম এই কয়েকটা দিন নিজের ঘাড়ে চেপে বসবে। সব মিলিয়ে নিজেকে একটা বিরতি দিয়েছে।

শেষের এই কয়েকটা দিন নিজেকে সময় দেয়ার চেষ্টা করেছি, পড়াশোনার পাশাপাশি চেষ্টা করেছি নিজের প্রশান্তির জন্য কিছু করার, প্রশান্তির জন্য হয়তো মুভি দেখেছি, ঘুমিয়েছি , একা একা নির্জন রাস্তায় হেঁটে বেরিয়েছে, আবার কিন্তু আপনাদের মাঝে ফিরে এসেছে।


meditate-1851165_1920.jpg

Image by Pexels from Pixabay


সময়ের সদ্ব্যবহার করা শিখেছি এই কয়েকটা দিনে, অনেক এক্টিভিটিস করেছি কিন্তু হয়তো সেগুলো প্রকাশ করা হয়নি পোস্ট আকারে। নিজেকে নতুনভাবে আবিষ্কার করার চেষ্টা করেছি চেষ্টা করেছি কোথায় শান্তি মিলে।

কয়েকটি দিনে নতুন বন্ধু বানিয়েছি, কবিতা লিখেছি, ভার্সিটির ফল ফেস্টিভাল প্রোগ্রামের কাজ করেছে। সব মিলিয়ে নিজের নতুন কিছু অভিজ্ঞতা হয়েছে যেগুলো আপনাদের সাথে শেয়ার করব ।

মাঝে মাঝে সময় নিয়ে, নিজেকে সময় দিয়ে, নিজেকে আরেকটা বার একটু নতুন করে আবিষ্কার করতে পারলে বোধহয় ভালোই লাগে, আমি উপভোগ করেছি।



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  
 2 years ago 

ভালো লাগলো আপনার লেখাগুলো পড়ে।
নিজেকে ভালবাসতে না পারলে অন্য কিছুকে প্রকৃতভাবে ভালোবাসা সম্ভব নয়। তাই আগে আমাদের নিজেকে ভালবাসতে হবে।
যাই হোক আপনার নতুন অভিজ্ঞতা সম্পর্কিত পোস্টগুলো পড়ার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অনেক সময় ব্যস্ত জীবনে নিজেকে সময় দিতে ভুলে যায় যাই আমরা। তাই নিজেকে সময় দেয়া খুবই প্রয়োজন বলে আমি মনে করি।

 2 years ago 

যে আপন চিহ্ন না পৃথিবীর সব কিছুই তার কাছে অচেনা অপরিচিত।।
নিজেকে ভালবাসতে হবে নিজেকে চিনতে হবে। নিজেকেই নিজে প্রশ্ন করতে হবে আসলে এখন আমি কেমন আছি এখন আমার কি করা উচিত এখন আমি কি করবো।।

বাস্তবতা বড়ই কঠিন এজন্য সময় এবং কাজ খুবই ভালোভাবে পর্যবেক্ষণের মাধ্যমে অতিবাহিত করতে হবে।।

 2 years ago 

যে আপন চিহ্ন না পৃথিবীর সব কিছুই তার কাছে অচেনা অপরিচিত।

লাইন টা আমার কাছে খুব চমৎকার লেগেছে ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আমাদের সবারই উচিত নিজেকে একটু সময় দেওয়া নিজেকে ভালোবাসতে পারলেই সবাইকে ভালোবাসা যায়‌। আমাদের সবারই নিজেকে আগে চিনতে হবে। আমাদের এই বাস্তবতা খুবই অদ্ভুত। আপনি প্রত্যেকটি রোগের বা অসুখের ওষুধ পাবেন কিন্তু মানসিক প্রশান্তির জন্য কখনোই ওষুধ পাবেন না। আমরা সবাই কোন না কোন কাজ করে থাকি সবসময়। সেই কাজের ফাঁকে ফাঁকে আমাদের নিজেদের একটু সময় দেওয়া এবং নেওয়া উচিত ‌। খুবই ভালো লাগলো আপনার এই লেখাগুলো পড়ে।

 2 years ago 

আপনি খুবই গুরুত্বপূর্ণ একটি কথা বলেছেন কমেন্টের মাধ্যমে, আমিও আপনার সাথে একমত ধন্যবাদ আমার পোস্ট পড়ার জন্য এবং গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি ঠিক কথা বলেছেন ভাইয়া সব সময় কাজের মধ্যে ডুবে থাকবো সেটা মোটেও নিজের জন্য ভাল না।নিজেকে একটু সময় দিতে হবে মন কি চাই তা দেখতে হবে।মানসিক প্রশান্তি হচ্ছে স্বাস্থ্যের জন্য অনেক ভালো।মাঝে মাঝে কাজ থেকে একটু বিরতি নিয়ে ঘোরাঘুরি করে মানসিকভাবে ফ্রেশ থাকা অনেক ভালো।অনেক মূল্যবান কথা।

 2 years ago 

আমাদের সবকিছুই নিজেকে কেন্দ্র করে কিন্তু নিজের প্রশান্তির জন্য আমরা তেমন কাজ করি না। আমরা কাজের জন্য কাজ করে যাই দিনের-পর-দিন খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার পোস্ট টি পড়ে ভালো লাগলো। আসলে সবার উচিত নিজের জন্য কিছু সময় রাখা অনেক সময় কাজ করতে করতে বিরক্ত হয়ে যাই। তাই নিজে কিছু সময় পেলে নিজের মতো করে কাটালে মনে শান্তি লাগে।মনের শান্তি বড় শান্তি তাই মাঝে মাঝে বিরতি নেয়ার দরকার আছে।ধন্যবাদ এতো সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের সবার উচিত নতুন কিছু ট্রাই করা, প্রতিনিয়ত নতুন কিছু শিখতে পারলে সেটা মনের প্রশান্তির নিয়ে আসবে এবং ভবিষ্যতে কাজে আসবে।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই মানষিক প্রশান্তির জন্য কত জন কত কি করে। আসলে শারিরীক প্রশান্তির সঙ্গে সঙ্গে মানসিক প্রশান্তিও খুবই জরুরী তা না হলে কাজে ফিরে আসা যায়না। আশা করি ব্যস্ততার ফাকে ফাকে আমার বাংলা ব্লগের সাথেই থাকবেন।

 2 years ago 

অবশ্যই থাকব চেষ্টা করব নিজের মনের ভাব গুলোকে এখানে প্রকাশ করার, আপনাদের ভালবাসা আপনাদের মায়াতে পড়ে গেছে দিনশেষে আপনার আমার পরিবার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 63683.34
ETH 2754.57
USDT 1.00
SBD 2.64