শখের ছবিওয়ালা,❇️📸🎈♨️ -পর্ব: ০৯ (রেনডম ফটোগ্রাফি) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ।

০৮ই- ফেব্রুয়ারি, মঙ্গলবার।


শখের ছবিওয়ালা

শখের ছবিওয়ালা❇️📸🎈♨️ - পর্ব: ০৯



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আমার তোলা কিছু ছবি আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব, আশা করি আপনাদের ভালো লাগবে।




📸 ছবি নাম্বার: ১

1644258030333-01.jpeg


আবার ও চলে আসলাম আপনাদের মাঝে আমার কয়েকটি ফটোগ্রাফি নিয়ে, দুইদিন অসুস্থতার জন্য বাহিরে বের হতে পারেনি, আজ কিছুটা সুস্থ বোধ করছি। তাই কয়েকটি ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হতে পারলাম।আশা করি আপনাদের ভালো লাগবে।


1644258191825-01.jpeg


বাগানের মধ্যে এই ফুলগুলো আমার বেশ ভালো লেগেছিল, ফুলটার মধ্যে একটা অন্যরকম ভাব রয়েছে, মনে হবে জলন্ত আগুন । এই ভুল কিছুটা সূর্যমুখী ফুলের মত, আমি এখনও শিওর না এটা কি সূর্যমুখী ফুল নাকি অন্য কোন ফুল। তবে সে যাই হোক ফুলের রং আমার কাছে খুবই ভালো লেগেছিল।


1644258140692-01.jpeg

https://w3w.co/whips.darting.employers


আমি দুইটি ফুলের মাঝে কনফিউজড আমার মনে হচ্ছে এটি গেইলার্ডিয়া ফুল আবার পরক্ষনেই কিছুটা কমলা রঙের সূর্যমুখী ফুলের কথা মনে পড়ছে । তাই আমি এই ফুলের সঠিক নাম দিতে পারছিনা যদি আপনারা কেউ জানেন তাহলে আমাকে জানাবেন।


📸 ছবি নাম্বার: ২

1644257914765-01.jpeg


আমার পছন্দের ফুল গুলোর মধ্যে এই ফুলগুলো রয়েছে, হরহামেশাই আমরা এই ফুলগুলো দেখে থাকি আমাদের আশেপাশে বাগানের দিকে তাকালে। তেমনি আজ বাগানের ফুলগুলো দেখলাম। চেষ্টা করলাম কিছু মাইক্রো ফটোগ্রাফি করার জন্য। বিকেলে সময়টা খুবই অল্প, আর আমার বাসা থেকে বেশ খানিকটা দূরে আসতে হয় ছবি তোলার জন্য।


1644257845589-01.jpeg


সাদা রংয়ের ফুলের মধ্যে এই ফুলটি চমৎকার লাগে। তবে এই ফুলগুলো আকারে বেশ ছোট। এর পাপড়িগুলোকে একটু জোরে ধরলে সাদাফুল সম্পূর্ণ কালো হয়ে যায়। অর্থাৎ খুব স্পর্শ কাতর এই ফুলগুলো, খুব সহজেই নষ্ট হয়ে যায়। ফুলগুলোকে সাদা মনে হয় কিন্তু মাইক্রোসটের চলে গেলে বেশ অনেকগুলো দাগ দেখা যায় এই ফুলের মধ্যে।


1644257968093-01.jpeg

https://w3w.co/diagram.orbited.range


এই চমৎকার ফলটির নাম হল ভার্বেনা তেনার । অদ্ভুত সুন্দর ফুলগুলো আমরা হরহামেশাই আমাদের আশেপাশে দেখে থাকি, এগুলোকে মূলত বাগানের সাজানোর জন্য রাখা হয়। কোন বাড়ির বাগানে এই জাতের কয়েকটি ফুল গাছ লাগালে বেশ সুন্দর লাগে।



📸 ছবি নাম্বার: ৩

1644258238356-01.jpeg


সবগুলো ফুল মোটামুটি বাহিরের ফুল যেগুলো আমাদের দেশে আনা হয়েছে, বাংলাদেশের মাটি উর্বর হওয়ার কারণে অন্য দেশের ফুলগুলো আমাদের দেশে ভালোভাবে চাষ করা যাচ্ছে। এতে করে আমরা যেমন বাহিরের ফুল গুলো দেখতে পাচ্ছি, তেমনি দেশে বাগান তৈরি করার ইচ্ছে মানুষের দিন দিন বৃদ্ধি পাচ্ছে।


1644258288817-01.jpeg


এই ফুলগুলো সাধারণত লাল বেগুনি গোলাপি রঙের হয়ে থাকে। এই ফুলগুলো সৌন্দর্য বৃদ্ধির জন্য বাগানে রোপণ করা হয়। রংবেরঙের এই ভুলগুলো আপনার বাগানকে করে তুলবে আর মনমুগ্ধকর। বাড়ানের পরিবেশ কে আরো কয়েক গুণ বেশি সুন্দর করে তুলবে।


1644258341190-01.jpeg

https://w3w.co/unearthly.struck.cyber


এই ফুলটির যারা ফুলপ্রেমী তারা দেখে থাকবেন, তবে এ ফুল বাংলাদেশ জন্মালেও তার জন্মস্থান বাংলাদেশের ছিল না। এই ফুলের নাম শুনলেই বুঝতে পারবেন এর জন্মস্থান কোথায়, এই ফুলের নাম হল মিশরীয় তারা ক্লাস্টার। ফলটি দেখতে যেমন সুন্দর ফুলের নামটিও বেশ তেমনি সুন্দর।



PhotographyFlower photography
Photographerme @sajjadsohan
DeviceXiaomi redmi Note 10 Pro Max




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া। একদম প্রফেশনাল ফটোগ্রাফার দের মত। আপনার এই ফটোগ্রাফির উপর অনেক দক্ষতা রয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে। প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছেন। আজকের গুলোও জাস্ট অসাধারণ ছিল। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি প্রফেশনাল না কিন্তু চেষ্টা করি ছবি তোলার, ছবি তুলতে ভালবাসি। আমার ছবিগুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ছবি তোলার দক্ষতা নিয়ে সম্ভবত আগেও প্রশংসা করেছি। খুবই ভালো ছবি তোলেন আপনি। তবে আজকের ছবিগুলো দেখে মনে হল কিছুটা এডিট করা হয়েছে। আমার কাছে এডিট করা ছবির তুলনায় সম্পূর্ণ ন্যাচারাল ছবি গুলোই বেশি ভালো লাগে। শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার সবগুলো পোস্ট দেখার জন্য, ছবির কালার কিছুটা টিউন করা হয়েছে তবে বেশি কিছু পরিবর্তন করা হয়নি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ারকৃত পদ্ধতি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। এর মধ্য থেকে সবথেকে ভালো লেগেছে শেষের ফুলের ফটোগ্রাফি। এই ফুল টা আমার কাছে কিছুটা অপরিচিত বলে মনে হচ্ছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট দেখার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমি প্রথমেই আপনার সুস্থতা কামনা করি। খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবেন ইনশাল্লাহ। আপনি আজকে কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছেন যেটা দেখে খুবই ভালো লাগলো ।আসলে ফুলের সৌন্দর্য তা মানুষকে মুগ্ধ করে ।আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুলগুলো দেখতে পেরে আরো মুগ্ধ হলাম ।শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাবো আমার পোস্ট টি মনোযোগ সহকারে পড়ার জন্য, এবং এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে আবারো ধন্যবাদ।

 2 years ago 

দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলা দেখে খুবই ভালো লাগলো সকাল-সকাল ফটোগ্রাফি গুলো সম্পর্কে দারুন উপস্থাপনা করেছেন।।
সর্বোপরি সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা রইলো আপনাকে যেন খুব তাড়াতাড়ি তিনি সুস্থ করে দেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট মনোযোগ সহকারে পড়ার জন্য, দোয়া করি সকলেই সুস্থ থাকুক, এর থেকে বড় দোয়া এখন আর হয় না। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ফুলের ফটোগ্রাফিগুলো খুবই সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে বেশ কিছু নতুন ফুল দেখতে পেলাম। সবগুলো ফুল আমার কাছে নতুন মনে হল। নাম শুনেছি তা মনে হলো না। যাইহোক ছবিগুলা সুন্দর হয়েছে। আপনাকে ধন্যবাদ কিছু সুন্দর ফুলের ছবি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আমরা আমাদের আশেপাশে অনেক ফুল দেখতে পাই। কিন্তু নাম না জানার কারণে সেগুলো আমাদের কাছে অপরিচিত থাকে। হয়তো এই ফুলগুলো আপনি আগে দেখেছেন কিন্তু নাম জানা হয়নি। আপনাকে অসংখ্য আমার পোস্ট এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ফটোগ্রাফি দেখে মন জুড়িয়ে গেলো ভাই। আপনার ফটোগ্রাফি দেখেই বুঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা। প্রতিটি ছবির ফোকাস একদম পারফেক্ট ছিলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

আপনি ভাই ব্রাদার মানুষ আপনাকে আর ধন্যবাদ না জানাই, আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা।

 2 years ago 

শখের ছবিওয়ালা নিজেকে দাবি করলেও কিন্তু আপনার ফটোগ্রাফি ভিন্ন কথা বলছি। ইস প্রফেশনাল ফটোগ্রাফারের মতোই ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ ছিল একদম দেখার মত। শুভেচ্ছা রইল আপনার জন্য এভাবেই এগিয়ে যান আর কিছু সুন্দর সুন্দর ফটো আমাদের মাঝে শেয়ার করুন।

 2 years ago 

ইচ্ছে ছিল ফটোগ্রাফি নিয়ে যদি কোন পেইজ খুলতাম তাহলে তার নাম হত শখের ছবিওয়ালা। কিন্তু সেটি আর করা হয়নি তাই প্ল্যাটফর্মেই আমার ছবিগুলোকে এই নামে শেয়ার করছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

সৃষ্টিকর্তা যেন আপনাকে দ্রুত সুস্থ করে তোলেন সেই আশায় করি সব সময় আর আপনার ফটোগ্রাফি গুলা তো জাস্ট ওয়াও সত্যিই প্রতিটি ফটোগ্রাফি আমার মুগ্ধ করেছে বিশেষ করে প্রথম ছবিটা আমার কাছে অসাধারণ লেগেছে প্রতিটি ফটোগ্রাফি নিচে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ফটোগ্রাফি সম্পর্কে শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য ও রইল শুভকামনা, এবং অনেক অনেক ভালোবাসা।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই আমি মুগ্ধ। প্রতিটি ফটোর নিচে অনেক চমৎকার বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ছবি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম, এবং ছবির বিবরণ গুলো মনোযোগ দিয়ে পড়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69122.82
ETH 3737.08
USDT 1.00
SBD 3.68