আলপনা ডিজাইন || ডিজিটাল আর্ট-(৭৬) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

২০শে আগস্ট,শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি আলপনা ডিজাইন তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৭৬)

Cartoon (6).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_3.png


আজকের আলপনায় প্রথমে অদ্ভুত একটি আকৃতি দিয়ে আমি শুরু করেছিলাম।


ধাপ-৩

Screenshot_4.png


এরপর ফাঁকা জায়গা গুলো আমি বৃত্ত দিয়ে পূরণ করার চেষ্টা করেছি।


ধাপ-৩

Screenshot_5.png


এখানে আমি ফুল এবং লতা পাতা তৈরি করার চেষ্টা করেছি এই ধাপটি এসে।


ধাপ-৪

Screenshot_6.png


এই ধাপটিতে এসে আমি আরো কিছু বৃত্ত তৈরি করলাম এবং পাতা তৈরি করে দিলাম।


ধাপ-৫

Screenshot_7.png


এ ধাপে এসে আমি আরো কিছু লতাপাতা তৈরি করার চেষ্টা করলাম এবং এখন পর্যন্ত আমার আলপনা টি শেষ হলো।


ধাপ-৬

Screenshot_8.png


এই ধাপে রং প্রয়োগ করা শুরু হলো প্রথমেই আমি লাল রঙ ব্যবহার করলাম।


ধাপ-৭

Screenshot_9.png


এবং পরবর্তী ধাপ গুলোর মধ্যে আমি সবুজ রং ব্যবহার করা শুরু করলাম এবং রং প্রয়োগ করা সামনের দিকে এগিয়ে যাচ্ছে।


ধাপ-৮

Screenshot_10.png


এ ধাপে এসে আমি ব্যাকগ্রাউন্ড কালার তৈরি করলাম এবং মাঝখানের বৃত্ত গুলো ছিল সেগুলো কে আমি সাদা রং করে দিলাম।


ধাপ-৯

Screenshot_11.png


এই ধাপে এসে ছবি একদম নিচে আমি আমার নাম টাইপ করে দিলাম সিগনেচার স্বরূপ।


প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-2.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ডিজিটাল অংকনের মাধ্যমে আলপনা ডিজাইন অসাধারণ হয়েছে।। ধাপ গুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

আমার ড্রইং ,ধাপ, উপস্থাপন সবকিছু আপনার পছন্দ হয়েছে জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের কথা কি আর বলবো, আপনার আর্ট যখনি দেখি তখনই ভালো লাগে। বিশেষ করে আপনার ডিজিটাল আর্ট অনেক পছন্দ হয়েছে আমার। আপনার আর্টের ধাপগুলো খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

এত সুন্দর করে গুছিয়ে চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে সাজিয়ে আলপনা ডিজাইন বানিয়েছেন। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টের শুরু থেকে শেষ পর্যন্ত দেখার জন্য।

 2 years ago 

আলপনা ডিজাইনের কালার গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। বেশ কয়েকটি সুন্দর সুন্দর রং দিয়ে আলপনার ডিজাইনটি সাজিয়েছেন আপনি। আপনার ডিজিটাল আর্টের ৭ নম্বর ধাপটি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যাক ভাল লাগল ব্যাকগ্রাউন্ড সাদা থাকলে আপনার বেশি পছন্দ আমি চেষ্টা করব আগামীতে background-color না রাখার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর কালারফুল এবং নজর জড়ানো একটি মান্দালা প্রস্তুত করেছেন ডিজিটাল পদ্ধতিতে খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে আসলে আপনার ডিজিটাল চিত্রগুলো দিন দিন যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি

 2 years ago 

খুব সুন্দর করে প্রশংসা করলেন কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে এবং ম্যান্ডেলা আপনার পছন্দ হয়েছে আমি খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনার তৈরি করা আলপনা ডিজাইন এর আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ভাবে ডিজাইনটি তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

খুব সুন্দর করে প্রশংসা করলেন আমার কাজের ভালো লেগেছে শুনে এবং ম্যান্ডেলা আপনার পছন্দ হয়েছে আমি খুবই খুশি হলাম।

 2 years ago 

বর্তমানে ডিজিটাল আর্ট খুব জনপ্রিয় হয়ে উঠেছে দেখছি।
প্রতিদিনই দুই-তিনটা ডিজিটাল আর্ট দেখা পরছেই।বেশ ভালোও লাগে অবশ্য।
সুন্দর ছিল আপনার উপস্থাপনা এবং বিষয় নির্বাচন। শুভ কামনা রইলো ☺️

 2 years ago 

আস্তে আস্তে দেখবেন ডিজিটাল আর্টের আরো অনেক ইউজার চলে আসবেন, ভালো লাগলো মন্তব্য দেখে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলপনা ডিজাইন এর ডিজিটাল আর্টটি চমৎকার হয়েছে। কালার কম্বিনেশন টা বেশ সুন্দর হয়েছে। লতাপাতা দেওয়ার কারণে বেশি ভালো লেগেছে। প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দর ভাবে ডিজিটাল আর্ট টা উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনি নিখুঁতভাবে পর্যবেক্ষণ করে তারপর কমেন্টস করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার অঙ্কিত এই ডিজিটাল আলপনা ডিজাইন আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে খুবই দক্ষতার সাথে আপনি এই অংকন করেছেন। সুন্দর একটি অংকন আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ড্রইং এবং ধাপ আপনার কাছে বেশ আকর্ষণীয় মনে হয়েছে জেনে আমি খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59705.02
ETH 2619.44
USDT 1.00
SBD 2.39