নদীর পাড় || ডিজিটাল আর্ট-৯৫

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

৭ই ফেব্রুয়ারি, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট।



ডিজিটাল আর্ট-৯৫

Untitled design (1).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif



ধাপ-১

Screenshot_1.png


প্রথম ধাপে আমি আমার পছন্দ মত একটা পেজের সাইজ নিয়ে নিলাম।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি লেসোটুল ব্যবহার করার মাধ্যমে নদীর পাড়ের অংশ তৈরি করে নিলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এভাবে আমি আরেকটা লেয়ার তৈরি করলাম এবং সেই লেয়ারে এটি গাছ তৈরি করে দিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এই ধাপে আমি আকাশ জুড়ে একটা মেঘ তৈরি করে দিলাম, এবং নদীর পানির লেয়ার আলাদা করে দিলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এবার আমি পছন্দমত একটা ব্যাকগ্রাউন্ড গ্রাডিয়ান কালার ব্যবহার করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এবার আমি আকাশ একটা চাঁদ তৈরি করে দিলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এবার আমি আকাশে অনেকগুলো তারা তৈরি করে দিলাম, তারাগুলো আকাশে মিটি মিটি জ্বলছে।


ধাপ-৮

Screenshot_8.png

সর্বশেষ আমি ছবির নিচে আমার নাম টাইপ করে দিলাম সিগনেচার হিসেবে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1 copy.jpg



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি ঠিক বলছেন আসলে আমার বাংলা ব্লগে এমন সুন্দর সুন্দর আর্টি শেয়ার করে সবাই তাদের মধ্যে আমরা যদি আর্ট শেয়ার করি আসলেই কি বললো আর্টের আওতায় পড়ে না।আমিও দুই একবার ট্রাই করেছিলাম তবে এগুলো দেখতে তেমন ভালো দেখায় না তাই বাদ দিয়ে দিলাম।তবে আপনার ডিজিটাল আর্ট কিন্তু দেখতে দারুন হয়েছে।অনেক সুন্দর করে নদীর পাড়ের একটি দৃশ্য অংকন করেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে।এ ধরনের ডিজিটাল আর্ট দেখতে আমার অনেক ভালো লাগে।

 last year 

প্রথম প্রথম তো আমাদেরও ভালো হতো না, আপনি আরো ট্রাই করে দেখতে পারেন ২০-৩০ টা ড্রইং করার পর মোটামুটি একটা আইডিয়া হয়ে যায়।

 last year 

আপনি খুব সুন্দর করে জিডিটাল আর্টের মাধ্যমে নদীর পাড়ের প্রাকৃতিক দৃশ্য আর্ট করেছেন। খুবই ভালো লাগলো দেখে। আপনার জিডিটাল আর্ট খুবই দুর্দান্ত হয়ে থাকে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত অসাধারণ আর্টিস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই ।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য, আপনার সুন্দর মন্তব্য দেখে আমি আরো উৎসাহিত হলাম।

 last year 

নদীর পাড়ের ডিজিটাল আর্ট এক কথায় অসাধারণ হয়েছে ৷ বরাবরই আপনার ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ৷ অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন দৃশ্যটি ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 last year 

আপনি সবসময় আমার পোস্ট দেখে থাকেন এবং আমার ড্রইং এর প্রশংসা করেন, খুবই ভালো লাগে আমার এজন্য আপনাকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

 last year 

নদীর পাড়ের খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার সবগুলো ডিজিটাল আর্টই আমার কাছে অনেক ভালো লাগে। আজকের নদীর পাড়ের ডিজিটাল আর্টটিও আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা ও শুভেচ্ছা।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটা মন্তব্য করে আমাকে আরো উৎসাহ দেয়ার জন্য, আমি চেষ্টা করব আরো চমৎকার চমৎকার চিত্র আপনাদেরকে উপহার দেওয়ার জন্য।

 last year 

নদীর পাড়ের দারুন ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন ।আপনি তো এই কাজে খুবই দক্ষ। এত সুন্দর করে ডিজিটাল চিত্র অঙ্কন করেন যেটা দেখে সত্যিই মুগ্ধ হই অনেক ভালো লাগে আমার কাছে।

 last year 

অনেক দিনের প্র্যাকটিস, আপনাদের ভালোবাসার কারণেই শুরু করেছিলাম, আপনাদের মন্তব্য আমাকে আরো বেশি উৎসাহ দিয়ে থাকে এগিয়ে যাওয়ার জন্য।

 last year 

ভাইয়া খুব খুশি একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে নদীর পাড়ের ডিজিটাল আর্ট করেছেন। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনার মন্তব্য দেখেও আমি খুবই খুশি হলাম, কারণ আপনি সবসময় মন্তব্যের মাধ্যমে আমাকে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রেরণা দিয়ে থাকেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.028
BTC 65900.16
ETH 3470.80
USDT 1.00
SBD 2.68