ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৬৭) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ।

৪ঠা আগস্ট, বৃহস্পতিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ম্যান্ডেলা তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৬৭)

Cartoon (1).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


এবার ফুল এবং বৃত্ত দিয়ে শুরু করলাম আমার আজকের এই ম্যান্ডেলার প্রথম ধাপ।


ধাপ-৩

Screenshot_3.png


মাঝখানের স্ক্রিনশটগুলো দিতে ভুলে গেছি, আনমনে ড্রইং করতে করতে ভুলেই গিয়েছিলাম, এখানে বেশ অনেকগুলো ধাপ রয়েছিল।


ধাপ-৪

Screenshot_4.png


এখানে আরো কয়েকটি ছোট ছোট ডিজাইন তৈরি করে আমি আমার ম্যান্ডেলা টি আরেকটু গর্জিয়াস করার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এবার রং করার পালা আমি প্রথমে লাল রং প্রয়োগ করা শুরু করে দিলাম।


ধাপ-৬

Screenshot_6.png

Screenshot_7.png


এবার আস্তে আস্তে আমি আরো অন্য কালার গুলো এপ্লাই করা শুরু করলাম ,বেশি ভেবেচিন্তে কালার গুলো দিতে হচ্ছে কারণ কালার ব্যবহার করার সময় আমি বেশি কনফিউজ থাকি।


ধাপ-৭

Screenshot_8.png


আগে কখনো আকাশী রং ব্যবহার করে দেখা হয়নি এবার ম্যান্ডেলার মধ্যেই এই রং এপ্লাই করে দেখলাম।


ধাপ-৮

Screenshot_9.png


এ ধাপে এসে সম্পূর্ণভাবে আমার ম্যান্ডেলা রং করা শেষ হয়ে যায় এবং সম্পূর্ণভাবে ড্রইং কমপ্লিট হয়ে যায়।


ধাপ-৯

Screenshot_10.png


সর্বশেষ ধাপ আমি আমার সিগনেচার টাইপ করে দিলাম ছবির একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

jjj.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ম্যান্ডেলাটি অনেক সুন্দর ভাবে অঙ্কন করেছেন আর ম্যান্ডেলায় যে কালার গুলো ব্যবহার করছেন তা অনেক সুন্দর লাগছে সব মিলিয়ে এত সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমার ম্যান্ডেলা আপনার কাছে সুন্দর লেগেছে জেনে খুব খুশি হলাম ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা ডিজিটাল আর্ট চমৎকার হয়েছে ভাই ।আপনি যেভাবে আর্ট করেছেন দেখে খুবই ভালো লাগলো ।রং করাতে আপনার আর্ট আরও বেশি ফুটে উঠেছে । আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

হা হা ভালো বলেছেন ভাই ধন্যবাদ আপনাকে সবসময় সাপোর্ট করার জন্য।

 2 years ago 

আপনার মেন্ডেলা আর্টি দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আমার কাছে বিশেষ করে মেন্ডাল আর্টি এর কালার খুব অসাধারণ লাগলো। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বিশেষ করে আপনার কালার টি বেশি পছন্দ হয়েছে জানতে পেরে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা।

 2 years ago 

ডিজিটাল মান্ডালা আর্টটা বেশ দারুণ লাগছে। বেশ অনেক ধরনের ডিজাইন করেছেন। বেশ চমৎকার লাগছে আপনার মান্ডালা আর্টটা। ধন্যবাদ আমাদের সঙ্গে আর্টটা শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

জি চেষ্টা করেছি ছোট ছোট বেশ কিছু কাজ করার জন্য ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো দেখছি ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনি খুবই দক্ষতা সহকারে এবং নিখুঁতভাবে আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার ড্রইং এবং উপস্থাপনা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আজকের মেন্ডেল আর্ট আমার কাছে কিন্তু বেশ ভালো লেগেছে। দেখলাম আবার খুব সুন্দরভাবে ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইন করেছেন। তার সাথে আবার আমার বাংলা ব্লগ লিখেছেন এই লিখাটা ও বেশ অসাধারণ হয়েছে।

 2 years ago 

ভাইয়া আজকে আপনার ডিজিটাল মেন্ডালা আর্ট টি সত্যি অসাধারণ ৷খুব সুন্দর করে অংকন করেছেন ৷
ধন্যবাদ ভাই এতো সুন্দর একটি মেন্ডালা পোষ্ট শেয়ার করার জন্য ৷
শুভকামনা রইল অবিরাম

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য এত এত সাপোর্ট করার জন্য।

 2 years ago 

এটি থাম্বেল বানানোর জন্য একটু অ্যানিমেশন ব্যবহার করি ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনার এই ডিজিটাল ম্যান্ডেলা আর্ট গুলো খুবই ভালো লাগে। আজকে যে ম্যান্ডেলা আর্ট টি শেয়ার করেছেন সেখানে অনেকগুলো লাভ দেওয়ার কারণে বেশী ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভালো লাগলো ম্যান্ডেলার মধ্যে লাভ গুলো আপনার বেশি পছন্দ হয়েছে, আমি চেষ্টা করব আপনাদের যা ভালো লাগে সে রকম কিছু তৈরি করা।

 2 years ago 

আপনার এই ধরনের মান্ডালা আর্ট গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব সুন্দর এবং নিখুঁতভাবে এই আর্টগুলো করেন। কালারফুল হওয়ার কারণে আরো বেশি আকর্ষণীয় লাগে দেখতে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি রেগুলার আমার আর্ট দেখেন ভালো লাগে আপনার মন্তব্যগুলো পড়লেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডিজিটাল অংকন করলে আমার কাছে সত্যিই অনেক বেশি ভালো লাগে বিশেষ করে আপনারা আজকের এই অঙ্কনের কালার কম্বিনেশন অনেক বেশি আকর্ষণীয় ছিল যেটা দেখে আমি মুগ্ধ হয়েছি। চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আজকের কালার কম্বিনেশন আপনার পছন্দ হয়েছে জেনে খুবই খুশি হলাম আমি চেষ্টা করি আমার মনের মত কালার দিয়ে সাজানোর জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 57791.14
ETH 2962.27
USDT 1.00
SBD 3.67