শাপলা ফুল || ডিজিটাল আর্ট-(৭২) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

১১ই আগস্ট, বৃহস্পতিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আজ ডিজিটাল আর্টের মাধ্যমে আমি একটি ল্যান্ডস্কেপ তৈরি করছি, আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৭২)

Cartoon (2).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


আজকে ভাবলাম পুকুরে শাপলা ফুলের ছবি তৈরি করব, প্রথম ধাপে আমি শাপলা ফুলের কয়েকটি পাপড়ি তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


মোটামুটি শাপলা ফুলের বেশ কয়েকটি পাপড়ি তৈরি করা হয়ে গেল।


ধাপ-৪

Screenshot_4.png


শাপলা ফুলের মাঝখানে কিছু অংশ হলুদ থাকে আমি সেগুলো কে তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


যেখানে শাপলাফুল থাকে সেখানেই পানিতে এই ধরনের কিছু পাতা দেখা যায় সেটি তৈরি করা হলো।


ধাপ-৬

Screenshot_6.png


যেহেতু ফুলটি সাদা হবে তাই আমার ব্যাকগ্রাউন্ড কালার আগে থেকেই নেয়া দরকার ফুল রং করার জন্য, তাই আগেই ব্যাকগ্রাউন্ড তৈরি করা হলো।


ধাপ-৭

Screenshot_7.png


এই ধাপে আমি ফুল এবং পাতা দুটোকেই রং করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এবার আমি পাতাগুলোকে ক্লোন করতে থাকলাম, আমি পুরো স্ক্রীন ভরে ফেলার চেষ্টা করলাম।


ধাপ-৯

Screenshot_9.png


পাতা ক্লোন করা শেষ হলে, আমি ফুলগুলো ও ক্লোন করলাম এবং আমি আমার সিগনেচার টাইপ করে দিলাম ছবির একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

শাপলা ফুল ডিজিটাল আর্ট। দেখে তো চোখ ফেরাতে পারছি না।ওয়াও চমৎকার হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার প্রশংসা করতে হয় আমার কাছে ভীষণ ভালো লাগছে।এত সুন্দর একটি অংকন দেখে সত্যিই ভীষণ ভালো লাগছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো খুবই সুন্দর গুছিয়ে আপনি কমেন্টস করেছেন আপনাদের মন্তব্য যতো দেখি ততো উৎসাহিত করি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক ভালো লাগে। আজকে আপনি শাপলা ফুলের খুবই সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন ভালো লাগছে আপনার অংকনটি। আসলে শাপলা ফুল দেখতে সবসময় সুন্দর হয় আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি আসলে সামনাসামনি কখনো পুকুরে এতগুলো ফুল হতে দেখিনি, গ্রামের অনেক দৃশ্যেই আমার দেখা হয়নি তবে ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে শাপলা ফুলের ডিজিটাল আর্ট করেছেন। শাপলা ফুলগুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। সত্যি আপনার ডিজিটাল আর্টের তুলনা হয়না এক কথায় অসাধারণ। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার এত দূর আসা সবটাই আপনাদের উৎসাহ এবং ভালোবাসা, এত এত সাপোর্ট এবং উৎসাহের কারণে আপনাদের ভাল কিছু উপহার দিতে পারছি ধন্যবাদ আপনাকে।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আমাকে আপভোট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শাপলা ফুলের ডিজিটাল আর্ট টা চমৎকার হয়েছে। পাতার কালার কম্বিনেশন টা বেশ সুন্দর হয়েছে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

শাপলা ফুলের পাতা গুলো আপনার পছন্দ হয়েছে যেন খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম । আপনি অনেক সুন্দর হবে ডিজিটাল আটটি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

সবাই যেন খুব সহজে বুঝতে পারেন সেজন্য আমি চেষ্টা করি ধাপগুলো সহজভাবে উপস্থাপন করার জন্য, ধন্যবাদ আপনাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কয়েকটি ফলের ডিজিটাল আর্ট করেছেন কালার গুলো কিন্তু খুবই সুন্দর লাগছে। আর কালার কম্বিনেশন ভাললাগছে দেখে এটা কিন্তু আরো বেশি অসাধারণ হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা ও দোয়া রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে অবশ্যই রং ব্যবহার করলে ড্রয়িং তার জীবন ফিরে পায়।

 2 years ago 

আপনি বরাবরই অনেক সুন্দর সব ডিজিটাল আর্ট শেয়ার করেন আর আজকে আমাদের মাঝে অনেক সুন্দর করে শাপলা ফুলের ডিজাইন আর্ট শেয়ার করেছেন যেটা সত্যি অনেক সুন্দর ছিল। আপনার দক্ষতা ফুটিয়ে তোলার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হঠাৎ করেই ফুলের ছবি তৈরি করতে ইচ্ছে করলো তাই যেহেতু জাতীয় ফুল আমাদের শাপলা তাই প্রথম ছবিটা শাপলা দিয়ে শুরু করলাম।

 2 years ago 

ডিজিটাল আর্ট টি দেখে আমি প্রথমে ভাবলাম যে এটা হয়তো শাপলা ফুলের ফটোগ্রাফি। পরে দেখলাম যে এটা একটি ডিজিটাল আর্ট। অনেক ভালো লাগলো আপনার শাপলা ফুলের ডিজিটাল আর্ট দেখে। অনেক সুন্দর হয়েছে যা বলার বাহিরে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

হাহাহা খুব ভালো লাগলো ধন্যবাদ আপনাকে, চেষ্টা করেছি কিছু নতুন করার জন্য আপনাদের উৎসাহ দেখে আরো মনোবল পাচ্ছি ধন্যবাদ পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42