বিরতি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

০৩ শ্রাবণ মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

১৮ জুলাই, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি, আজকে নিজের কিছু মনের কথায় লিখে দেয়ার চেষ্টা করব, নিজের অনুভূতি প্রকাশ করার চেষ্টা করব।



বিরতি

tourism-1213802_1280.jpg

Image by Jana from Pixabay


বিরতি নেয়া বা নিজেকে একটু সময় দেয়া খুবই প্রয়োজন, একঘামিকাজ আপনাকে একটা রোবট তৈরি করে দেবে, মাঝে মাঝে সবকিছু ভুলে গিয়ে একটু নিরুদ্দেশ হলে মন্দ নয়। সবকিছু ছেড়ে , যান্ত্রিক মিথ্যে অভিনয় কিংবা সমাজের বেড়াজাল সবকিছু ভুলে গিয়ে কয়েক দিনের জন্য হারিয়ে গেলে মন্দ হয় না।

একটা ইন্টারভিউ দেওয়ার জন্য গিয়েছিলাম সাভার, সেই এলাকার বন্ধুরা যখন জানতে পারল তারা আমার সাথে দেখা করার জন্য আসলো, তখন অবশ্য আমার ঘুরে ঘুরে করার মন মানসিকতা ছিল না, তবুও যখন জানতে পারলাম এই এলাকায় আমার চারজন ফ্রেন্ড রয়েছে চার জনই এখন বিজনেসম্যান। এ অবস্থায় হতাশ হওয়ার কাজ করতে পারে আমার ফ্রেন্ডরা এতো বড় হয়ে যাচ্ছে আমি এখনো বেকার টি ঘুরছি, আবার মজার বিষয় রয়েছে এই এলাকার মধ্যে চারজন বিজনেসম্যান আমার বন্ধু।

আমি মজাটাই উপলব্ধি করলাম চলে গেলাম বন্ধুদের অফিসে তাদের গোডাউনে তাদের কাজ দেখতে দেখতেই আমার সারাদিন পার, চেয়েছিলাম বিকেলের মধ্যে বের হয়ে যাব কিন্তু একজন আমাকে খুব করে ধরল। আমার জন্য খাওয়া দাওয়া সবকিছুর আয়োজন করা হয়ে গেছে। কোথায় থাকবো কোথায় কি সবকিছু। পরের দিন সকালে আমার আরেকটি ইন্টারভিউ এজন্য আমার বন্ধুরা আর আমাকে যেতে দিল না।

তখন আবার বিজনেসম্যান বন্ধু রাতের বেলা আমাকে বলল, বন্ধু মাঝে মাঝে সবকিছু ভুলে গিয়ে একটু বিরতিতে থাকা খুব প্রয়োজন। এতে করে কাজের প্রতি মনোযোগ বাড়ে। আমি উপলব্ধি করলাম সারাদিন এত টেনশন কাজ করছিলাম কিন্তু বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিলাম মজা করছিলাম অতীতের স্মৃতিচারণ করছিলাম, নিমিষেই সব চিন্তা চলে গেল মনে হচ্ছিল সারা দিনের কষ্ট এইতো সার্থক হলো এটাই তো জীবনের মানে সুখ-দুঃখ সব কিছু ভাগাভাগি।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

জীবনে বিরতি নেয়াটা জরুরি। আপনি যদি কোন কাজ সত্যিই ভালোভাবে করতে চান তাহলে আপনাকে বিরতি নিতেই হবে। এই বিরতি আপনার কাজের প্রতি মনোযোগ এবং আত্মবিশ্বাস যোগাবে।

Posted using SteemPro Mobile

 last year 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্য কারণ আপনি সঠিক একটা কথা বলেছেন বিরতি না থাকলে কখনোই কোন কাজে ভালো করা যায় না।

 last year 

আসলেই জীবনটা দিনদিন রোবোটিক হয়ে যাচ্ছে। এই যান্ত্রিক জীবনে সবকিছু ছেড়ে বিরতি নিতে পারলে মন্দ হয় না। এতে করে জীবনের একঘেয়েমি ভাবটা দূর হয়ে যাবে। আপনার বন্ধুরা তো বেশ আপ্যায়ন করলো আপনাকে। আপনার বন্ধুরা বিজনেসম্যান এটা জেনে খুব ভালো লাগলো। আপনার জন্যও হয়তো ভালো কিছু অপেক্ষা করছে ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

হ্যাঁ আমরা বড়ই রোবটিক হয়ে যাচ্ছে, আমরা আমাদের সময়টাকে বেশি টেকনোলজি পেছনে দিচ্ছে, আমরা আমাদের চারপাশের পরিবেশকে ইনজয় করতে পারছি না তাই মাঝে মাঝে একটু ছন্নছাড়া হয়ে যায়।

 last year 

জীবনে একঘেয়েমি ভাব কাটাতে আর কোন কাজে শতভাগ মনোযোগ দিতে আপনাকে অবশ্যই বিরতি দিতে হবে।নিজের আত্মবিশ্বাস ও এতে বৃদ্ধি পাবে।নতুন করে কাজ করতেও আপনার তখন ভালো লাগবে।অনেক অভিনন্দন রইলো ভাইয়া আপনার জন্য।

 last year 

যেভাবেই হোক একঘেয়েমি কাটাতে হবে আর না হলে কাজে মন বসবে না এবং কাজ করতে ভালো লাগবে না, অসংখ্য ধন্যবাদ আমার মনোভাব বোঝার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62164.65
ETH 2439.44
USDT 1.00
SBD 2.67