একটা ব্যস্ত শুক্রবার

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

২৫শে সেপ্টেম্বর, রবিবার ।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। সকলের সাপ্তাহিক বন্ধ শুক্রবার, কিন্তু সপ্তাহের এই একটা দিনই আমার সবথেকে বেশি ব্যস্ততম সময় কাটে। তেমনই একটি দিন আপনাদের সাথে শেয়ার করব আশা করি ভালো লাগবে।


Friends Photo Collage (2).png


একটা ব্যস্ত শুক্রবার

আপনারা সবাই জানেন বৃহস্পতিবার আমরা সবাই একসাথে বেশ মজা করে থাকি। সকল ব্যস্ততার মধ্যেও আমরা রাত্রেবেলা একসাথে হই সবাই সবার খোঁজ খবর নিয়ে থাকি আড্ডা হয় কথা হয় গান কৌতুক এবং সকল ধরনের গুরুত্বপূর্ণ কথোপকথন। হ্যাংআউট শেষ হয়ে গেলে সবাই চলে গেলেও কিছু মানুষ আমরা রয়ে যাই তারা রাতভর আড্ডা এবং মজা করে থাকি।

এটা আমাদের নিত্যদিনের ঘটনা আমরা আগেও বেশ অনেক রাত পর্যন্ত আড্ডা দিতাম, যতই ক্লান্ত থাকি না কেন, কেন জানো আড্ডা দিলে ক্লান্তি দূর হয়ে যায় অসুস্থতা দূর হয়ে যায় বেশ ভালো লাগে। পরের দিন সকালে ক্লাস থাকলেও বেশি রাত পর্যন্ত আমরা আড্ডা দেই। অনেক রাত পর্যন্ত আড্ডা দেয়ার কারণে সকালে আমার ঘুম থেকে উঠতে দেরি হয়ে যায়।হাংআউট এর আড্ডা শেষ করে বন্ধুদের সাথে ফেসবুকে আড্ডা দিতে দিতে প্রায় রাত তিনটার মত হয়ে যায়।


IMG_20220923_080802.jpg

লোকেশন


রাত তিনটার পরে বিছানায় শুয়ে কখন ঘুমিয়েছে তা জানি না, সকাল ছয়টায় আমার জাপানি কিছু ফ্রেন্ডের সাথে আমার মিটিং ছিল। কোনরকমে ঘুম থেকে উঠে মিটিংয়ে জয়েন করলাম। এক ঘন্টা মিটিং করার পরে ফ্রেশ হয়ে খাওয়া-দাওয়া করে আমি ভার্সিটির উদ্দেশে রওনা দিলাম। একটু ভাব নেয়ার জন্য চশমা পড়লাম 😂 । সকালের সময়টা একটু একটু রোদ পড়ে। ভালোই লাগে কয়েক মিনিটের মধ্যে পৌঁছে গেলাম ভার্সিটিতে, আজকে এই সেমিস্টারের সেকেন্ড ক্লাস।


IMG_20220923_081850.jpg

IMG_20220923_081852.jpg

লোকেশন


রাস্তার এখানে এসেই ভার্সিটির গ্রুপে মেসেজ দিলাম সবাই আছে কিনা। সরকার নতুন একটি নিয়ম করেছে জায়গা ভেবে ফ্যাক্টরি সাপ্তাহিক ছুটির দিন আলাদা। আগে সবার শুক্রবারে বন্ধ থাকলেও এখন বিভিন্ন ফ্যাক্টরি বিভিন্ন দিনে বন্ধ এজন্য ছাত্র-ছাত্রীর সংখ্যা বেশ কমে গেছে। তবু আমরা ৫-৬ জনের মত ক্লাস করে থাকি। এটা নিয়ে আমরা বেশ দ্বিধাদ্বন্দ্বের মধ্যে আছি কি করা যেতে পারে।


IMG_20220923_153726.jpg

IMG_20220923_153752.jpg

লোকেশন


সকাল আটটা থেকে ক্লাস শুরু করলাম ১ টার কিছুক্ষণ আগে আমাদের ক্লাস শেষ হলো। যেহেতু শুক্রবার আমাদের জুম্মার দিন তাই আমরা মসজিদের উদ্দেশ্যে রওনা হলাম। নামাজ শুরু হতে এখনো প্রায় আধা ঘন্টার মত বাকি, আমরা পাশেই একটি বিরিয়ানির দোকান থেকে বিরিয়ানি খেলাম। তারপর আমরা নামাজ শেষ করে আবার ভার্সিটির উদ্দেশ্যে রওনা হলাম। আরও একটা দুইটা ক্লাস করার পর আমরা বাইরে এসে বসলাম। শরীর যাচ্ছেনা আরে ক্লাস করতে।


IMG_20220923_160121.jpg

IMG_20220923_160126.jpg

লোকেশন


হাতে সময় রয়েছে দুই ঘণ্টারও বেশি, সন্ধ্যার পরে একটা ক্লাস রয়েছে রাত পর্যন্ত, এই সময়টুকু বেশ কয়েকজন ছাত্র চলে গেল তারা রাত থাকতে পারবেনা। আমাদের যাদের ক্লাস করা সম্ভব তারা লাইব্রেরীতে থাকলাম। কেন যেন আমাদের লাইব্রেরীতে সবাই ফ্রি ওয়াইফাই এবং এসির জন্য বসে থাকে। টেক্সটাইলের একটি বই সংগ্রহ করলাম, তারপর বেশ খানিকটা পড়তে শুরু করলাম। সচরাচর বই আমার পড়া হয়না তার উপর ইংলিশ বই তো আমি পড়িনা। কেন যেন এই বইটা আমাকে বেশি আকর্ষণ করলো গার্মেন্টস এর ইতিহাসের কিছু অংশ হয়েছিল যেটা আমার খুব ভালো লেগেছে।

আমার বন্ধুরা আমার দিকে হা করে তাকিয়ে আছে তারা সামনে বই নিয়ে ফেসবুক ব্রাউজ করছে, আড্ডা দিচ্ছে কথা বলছে কিন্তু আমি কানে ইয়ারবাড লাগিয়ে বইটা পড়া শুরু করলো আমার বেশ ভালো লাগলো।


IMG_20220923_190641.jpg

লোকেশন


সন্ধ্যার পর আমাদের আরও একটি ক্লাস শুরু হল, ক্লাস করতে করতে একটু রাত হলো। তারপর স্যার আমাদেরকে একটি বই দেবে সেটার জন্য আমরা অপেক্ষা করলাম, সবাই আবার লাইব্রেরীতে বসে থাকলাম আমরা চারজন সে বই নিবো চারজন টাকা রেডি করে লাইব্রেরীতে অপেক্ষা করছি। স্যার আসতেও বেশ অনেক সময় লেগে যায় এসময় আমরা লাইব্রেরীতে অপেক্ষা করি।


IMG_20220923_190844.jpg

লোকেশন


ভার্সিটি থেকে বের হতে হতে প্রায় ৮ টার বেশী বেজে যায়। শরীর একদম চলছে না আরেকটুও হাঁটতে ইচ্ছে করছে না। তবু হাঁটতে হাঁটতে বাসস্টপ পর্যন্ত আসলাম, ভাগ্যক্রমে অল্পসময়ের মধ্যেই বাস পেয়ে গেলাম এবং সমাপ্তি ঘটলো একটি ব্যস্ততম দিনের।






image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ইউনিভার্সিটির জীবনটাই এরকম ভাই। আমিও যখন ইউনিভার্সিটিতে যেতাম আপনার মত কত দিন এভাবে পার হয়ে গিয়েছে টেরই পাইনি। তবে এখন মাঝে মাঝে যখন মনে হয় ভাল লাগে। সেই দিনগুলো সত্যিই মজার ছিল। আপনি সারাদিন অনেক পরিশ্রম করে ক্লাস আর নামাজের মধ্য দিয়ে দিনটি পার করেছেন। শেষ পর্যন্ত স্যারের জন্য অপেক্ষা করতে নিশ্চয়ই আর ভাল লাগছিল না। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জি ঠিক বলেছেন শেষের অপেক্ষা টুকু আমার একটা ভালো লাগছিল না, তবে লাইব্রেরীতে বই পড়ছিলাম একটু সময় কাটানোর জন্য।

 2 years ago 

ইউনিভার্সিটি জীবনের কতো কিছু করতে হয়, তারপরে ইউনিভার্সিটির জীবন অনেক ভালো। যেহেতু শুক্রবার জুম্মার দিন তাই আপনারা মসজিদের উদ্দেশ্যে রওনা দিয়ে নামাজ পরে। তারপর বিরিয়ানি খাওয়ায় অনেক মজা, সত্যি তো তারপর আর ক্লাস করতে মন চাওয়া কঠিন ব্যপার । সারাদিন অনেক ব্যস্ত সময় পার করলে ও জীবনটা অনেক ভালো ছিল। ধন্যবাদ ভাইয়া আপনাকে ব্যস্ততম দিনের কথা শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ একটু তো মজা হয় সেজন্য সবসময় ভার্সিটিতে যাওয়ার চেষ্টা করি কখনো ক্লাস মিস করিনা।

 2 years ago 

আসলে ভার্সিটি লাইফের কথা কি বলবো নিজে না পরলেও ফিল করতে পারি।সারাদিনে বেশ পরিশ্রম হয়েছে। দারুন লিখনির মাধমে প্রকাশ করেছেন ধন্যবাদ শুভ কামনা।

 2 years ago 

জি ভাই একটু তো পরিশ্রম হচ্ছে তবে এর মধ্যেও বেশ মজা রয়েছে যেটি খুঁজে বের করতে হবে তাহলেই তো ইউনিভার্সিটি লাইফে সফল।

 2 years ago 

বেসকরকারি ইউনিভার্সিটিগুলোতে এইরকমভাবে শুক্রবার সারাদিন ক্লাস হয়। সত্যি ভাই অতোক্ষণ ধৈর্য ধরে ক্লাস করেন কীভাবে। আড্ডা দিলে ক্লান্তি অসুস্থতা সব দূর হয়ে যায় আপনার এই কথা সঙ্গে আমি একমত ভাই। সত্যি দিনটা অনেক ব‍্যস্ততার সঙ্গে কাটিয়েছেন আপনি।।

 2 years ago 

কিছু করার নেই এখানে অনেকেই জব করেন সেজন্য শুধু একদিনই ক্লাস করতে পারে তাই অনেকটা সময় নিয়ে ক্লাস করতে হয়, তানাহলে সময় ভাগ করে নেয়া যেত কিন্তু কিছু করার নেই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39