শখের ছবিওয়ালা,❇️📸🎈♨️ -পর্ব: ১৭

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৪ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ।

৩০ শে অক্টোবর, রবিবার ।


শখের ছবিওয়ালা

শখের ছবিওয়ালা❇️📸🎈♨️ - পর্ব: ১৭



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আমার তোলা কিছু ছবি আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব, আশা করি আপনাদের ভালো লাগবে।



Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage.jpg


আপনারা অনেকেই জানেন আমি মাঝে মাঝে নার্সারিতে ঘুরতে যাই, সেখানে গেলে যেমন মন ভাল হয় ঠিক তেমনি ফটোগ্রাফি করার জন্য অনেক অনেক ফুল পাওয়া যায়। যদিও অনেক ফুল গাছ ইচ্ছে করে নিজের বাড়িতে কিনে নিয়ে আসি, কিন্তু তার করা হয়ে ওঠে না। পরিচর্যা একটি বিষয় থাকে, এটি করতে না পারলে ফুল গাছ ঠিক থাকেনা। আমার বাসাতেও অনেকগুলো ফুল গাছ রয়েছে কিন্তু সেগুলো আমার কেনা নয়। ফুল গাছ না কিনলেও ফুলের প্রতি একটি ভালোবাসা রয়ে গেছে তাই মাঝে মাঝেই মনের প্রশান্তির জন্য হলেও নার্সারিতে ঘুরে আসি।


📸 ছবি নাম্বার: ১

IMG_20221009_170443.jpg


এর আগের পর্বে আপনারা দেখেছিলেন আমি কিছু ফটোগ্রাফি শেয়ার করেছিলাম নার্সারি বিভিন্ন ফুলের, সেদিনের আরো কিছু ফটোগ্রাফি ছিল যেগুলো আজকে আপনাদের সামনে তুলে ধরা হবে। ওয়েদার পরিবর্তনের কারণে অনেকেই আমরা অসুস্থ হয়ে পড়ছি, ঠিক তেমনি একটি দিন কাটলো আজ।


📸 ছবি নাম্বার: ২

IMG_20221009_170453.jpg


আপনারা অনেকেই এই ফুলগুলো দেখে থাকবেন, এই ফুলগুলোর সঠিক নাম আমার জানা নেই তবে দেখতে আমার কাছে খুব ভালো লাগে , গুগল থেকে জানতে পারলাম এই ফুলটির নাম হল প্লুমেরিয়া। খানিকটা কাঠ গোলাপের মতো, এর সৌন্দর্য আপনার ভালো লাগবে।


📸 ছবি নাম্বার: ৩

IMG_20221009_170504.jpg


সূর্য প্রায় অস্ত যাচ্ছে এ সময়টা আমার কাছে খুবই ভালো লাগে। পুরো পরিবেশটাই কিছুসময়ের মধ্যেই যেন পরিবর্তন হয়ে যায়, হঠাৎ করেই পরিবেশ তার রং পাল্টায়। হঠাৎ করেই আলোর মধ্যে যেন লালচে ভাব চলে আসে সময়টা আমার খুব ভালো লাগে।


📸 ছবি নাম্বার: ৪

IMG_20221009_170643.jpg


এই ফুলটা খুবই সুন্দর লাগে পাতাগুলো সাদা এবং ফুলের অংশগ্রহণ হয়ে থাকে লাল, সাদা এবং লালের কম্বিনেশনের ফুলটা কিন্তু বেশ চমৎকার ফুটে ওঠে। এ ফুলটি দেখতে যেমন সুন্দর ঠিক তেমনি কিন্তু এই ফুলের নাম টাও বেশ চমৎকার হার্ট ভাইন।


📸 ছবি নাম্বার: ৫

IMG_20221009_170655.jpg


হার্ট ভাইন ফুলের যখন ফটোগ্রাফি করছিলাম তখন কিন্তু সূর্যের আলো চারদিকে খুব চমৎকার একটি পরিবেশ সৃষ্টি করে ফেলেছিল। আপনার ছবির মধ্যে দেখতে পাচ্ছেন লাল-সাদা সে ফুলের মধ্যে সূর্যের আলোটা বেশ চমৎকার ভাবে এদের সৌন্দর্যকে আরো কয়েকগুণ বৃদ্ধি করার চেষ্টা করছে।


📸 ছবি নাম্বার: ৬

IMG_20221009_171146.jpg


এই ফুলটাকে কি বলে ডাকা হয় তা আমি জানিনা, তবে রাস্তার পাশে পথে-ঘাটে এই ফুলটা আমি অনেক দেখে থাকি, গুগল থেকে জানতে পারলাম এই ফুলের ট্রাইডেক্স । ছোটখাটো ফুলটি সবার নজরে না আসলেও দেখতে মোটামুটি ভালোই লাগে।


পোষ্টের ধরনফটোগ্রাফি
ফটোগ্রাফার@sajjadsohan
লোকেশনhttps://w3w.co/shimmer.laptop.cardholder
ডিভাইসXiaomi Redmi Note 10 Pro Max


image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফির হাত খুবই ভালো আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে। তাছাড়া প্রতিটি ফুলের বর্ণনা আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। তৃতীয় ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে সূর্যের সাথে তাল মিলিয়ে যেন ফুলগুলো হেসে বেড়াচ্ছে।

 2 years ago 

সত্যি বলতে আমার কাছে ও খুব ভালো লেগেছে ওই টাইমটা। চারপাশের পরিবেশকে এমনিতেও খুব সুন্দর ছিল সেই সাথে সূর্য অস্ত যাওয়ার সেই মুহূর্ত পরিবেশটাকে নিমিষেই অপরূপ সৌন্দর্য পরিণত করেছে।

 2 years ago 

ফুলের নার্সারি আমারও অনেক প্রিয় ভাইয়া, ফুলের নার্সারিতে গেলে যেনো এক অন্য জগতে হারিয়ে যাই, যাই হোক আপনার কাছ থেকে অজানা কয়েকটি ফুলের ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো, সাথে বর্ণনাও অনেক সুন্দর ছিলো, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আমার নার্সারিতে গেলে মন ভালো হয়ে যায় বলেতে পারেন বিকেলবেলা মনের আনন্দের খোরাক হিসেবে নার্সারি আমার বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি মন্তব্য উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ফুলের বাগান পরিচর্যার ফলে একদিকে বাগান তৈরি করার শখ পূরণ হয় আবার অন্য দিক থেকে স্বল্প পরিসরে কিছু ফটোগ্রাফি সংগ্রহ করা হয়ে যায়। দুই নাম্বার ফটোগ্রাফিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে এই সাদা ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে আর হ্যাঁ এই ফুলের সৌন্দর্যটা কিছুটা কাঠ গোলাপের মতোই।

 2 years ago 

হা হা হা ঠিক বলেছেন ভাই নার্সারিতে গেলে এই একটা উপকার হয়, নিজের মনটাও ভালো হয় সে সাথে বেশ কিছু চমৎকার চমৎকার ফটোগ্রাফি করারও সুযোগ হয়ে যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই। সত্যিই ফুলের এর ফটোগ্রাফি দেখলেই ভালো লাগে। আর আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করলেন। ফুলের ফটোগ্রাফি হওয়াতে আমার বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টে মন্তব্য করার জন্য ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে, মাঝে মাঝে চেষ্টা করি কিছু ফটোগ্রাফি আপনাদের উপহার দেয়ার জন্য আপনাদের উৎসাহ আমাকে আরো বেশি অনুপ্রেরণা দিয়ে থাকে।

 2 years ago 

ভাইয়া, আপনি বরাবরই ফটোগ্রাফি পোস্টগুলো অনেক সুন্দর ভাবে করে থাকেন। আজকের পোস্টটি ও তার ব্যতিক্রম ছিল না।প্রতিটি ছবি অনেক সুন্দর হয়েছে । তবে আমার কাছে তিন নম্বর ছবিটি এবং দৃশ্যটি অনেক বেশি ভালো লেগেছে। আশা করছি সামনে থেকে এমন আরো অনেক ফটোগ্রাফি পোস্ট আপনার কাছ থেকে পাবো। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ ওই সময়টা খুব চমৎকার ছিল সূর্য অস্ত যাচ্ছে এমন একটা সময় আমি নার্সারি ভেতরে ফুলে ফটোগ্রাফি করছিলাম, হঠাৎ মনে হল ফুলের পাশাপাশি যদি আমি সূর্য অস্ত যাওয়া কিছু ছবি তুলে মন্দ হয় না। সেখান থেকেই এই ছবিটি তোলা।

 2 years ago 

আসলেই ফুল গাছ বাসায় আনা বড় কথা না পরিচর্যা হচ্ছে বড় কথা।আমিও গ্রামে ফুলের বাগান করতাম তবে শহরে করিনা।সূর্য ডুবার সাথে প্রকৃতি যে রং বদলায় তা দেখতে অসাদারণ লাগে।এমন সময় যে রশ্মি পড়ে গাছের বা ডুবার উপর তা দেখতে আরো সুন্দর লাগে।বেশ সুন্দর ফটোগ্রফি করেছেন ভাইয়া।

 2 years ago 

বাহ বোঝা যাচ্ছে আপনিও বেশ প্রকৃতিপ্রেমী, আমার বাসায় কিছু গাছ রয়েছে কিন্তু সেটা আমার নয় আমার কাজিনের, আমি পরিচর্যা করতে পারব না বিধায় আমার বারান্দায় এখন ও খালি।

 2 years ago 

এই যে শখের ছবিওয়ালা কেমন আছেন? ভাই দুর্দান্ত ফটোগ্রাফি করেছেন প্রত্যেকটা ফটোগ্রাফি চোখ জুড়িয়ে গেল দেখে মনটাও ভরে গেল। সেই সাথে এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যি আপনার ফটোগ্রাফির আইডিয়াটা অনেক ভালো ছিল এবং খুব নিখুঁতভাবে একজন প্রকৃত ফটোগ্রাফারের মত প্রত্যেকটা ফটোগ্রাফি ক্যাপচা করেছেন এজন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইলো আমার জন্য।

 2 years ago 

জি আমি শখের ছবিওয়ালা বলছি, আমি তো খুব ভালো আছি এতো চমৎকার একটি মন্তব্য করলেন ভাল না থেকে পারা যায়? আপনাকেও জানাই অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

পৃথিবীতে এমন কোন মানুষ নেই যে ফুলকে ভালোবাসে না। আর ফুলের ফটোগ্রাফি তো সবাই করে। কিন্তু ফটোগ্রাফির মধ্যে ফোকাসটাই হলো আসল জিনিস। আর আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি ছিল অনেক সুন্দর ভাইয়া। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

নর্মাল ক্যামেরা থেকে আমার মাইক্রো লেন্সের ছবিগুলো বেশি ভালো লাগে, যদিও মাইক্রোলেন্সে তুলনামূলক একটু লো কোয়ালিটির হয়ে থাকে, তবু চেষ্টা করেছি অবজেক্ট যেন নড়াচড়া না করে নিখুঁতভাবে তোলার জন্য এবং আপনাদের ভালোবাসায় যতটুকু সম্ভব করার চেষ্টা করি ধন্যবাদ আপনাকে ।

 2 years ago (edited)

আপনি যে কতটা শখের ছবিওয়ালা তা আপনার ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে। ছবিগুলো দারুণ করার জন্য আপনি নার্সারিতে চলে গিয়েছিলেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আজকে আমি অনেক অজানা কিছু ফুল চিনতে পারলাম। সত্য কথা বলতে এই ফুলগুলো এর আগে আমি কোনদিন দেখেছিলাম না।

 2 years ago 

জি ভাই আগে আমার একটি নরমাল ফোন ছিল সেটাতে ফটোগ্রাফির করতাম যখন এই ফোনটি কিনেছিলাম, তখন ফটোগ্রাফি করার প্রতি আরো বেশি নেশা হয়ে যায়, সেখান থেকেই নাম টি চিন্তা করা এবং আপনাদের ফটোগ্রাফি উপহার দেয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65