দিন চলে যায়

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৬শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ।

১১ই ডিসেম্বর, সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি, আজকে নিজের কিছু মনের কথায় লিখে দেয়ার চেষ্টা করব, নিজের অনুভূতি প্রকাশ করার চেষ্টা করব।


দিন চলে যায়

clock-3222267_1280.jpg

Image by Gerd Altmann from Pixabay


আজ হঠাৎ ক্যালেন্ডারে দিকে তাকিয়ে মনে হলো কত তাড়াতাড়ি এই বছরটা শেষ হয়ে গেল। কত চার মাস আগে খুব বিরক্ত হয়ে লাঞ্চের পর BRTC তে ক্লাস করতে যেতাম। ভাবছিলাম বিরক্তকর একটা ক্লাস কবে প্রাকটিকালে যাব এবং কবেই বা শেষ হবে। আজ আমার কোর্স শেষ হল। একটু ভেবে দেখলাম অনেক কিছুই শেষ হয়ে যাচ্ছে, আজ আমার একটা কোর্স শেষ হলো আর মাত্র কয়েকটা দিন এই বছরটাও শেষ হয়ে যাবে, বছর শেষ হওয়ার সাথে সাথে আমার ইউনিভারসিটি লাইফও শেষ হয়ে যাবে।

হঠাৎ করে মনে হলো দুপুর বেলা আর বের হওয়া হবে না, শুক্রবারে ইউনিভার্সিটি যাওয়ার বিরক্তকর মুহূর্তগুলো থাকবে না, ডিপার্টমেন্ট কিংবা ক্লাব এগুলো নিয়ে আর মিটিং করব না, সি আর দের উটকো ঝামেলা কিছুদিনের মধ্যেই শেষ হয়ে যাবে।

ব্যস্ত হয়ে যাব নিজেকে নিয়ে নতুন কোন রাস্তায় নিজের তাগিদে আর মাত্র কয়েকটা দিন।
কালকে হয়তো আমাদের বিদায় অনুষ্ঠান হবে অনেক জাঁকজমক ভাবে বিআরটিসি তে তবে আমার ইউনিভার্সিটি যেতে হবে একটা কাজে।


fantasy-4065895_1280.jpg

Image by 愚木混株 Cdd20 from Pixabay


থাকতে পারবো না বলে একটু খারাপ লাগছে তবে এটা ভেবে আরো খারাপ লাগছে দিনগুলো কত তাড়াতাড়ি শেষ হয়ে গেল, আর মাত্র কয়েকটা দিন পর এত পরিমাণ অবশ্য সময় পাবো যেন সব দায়িত্ব শেষ, দিনগুলো যেন সত্যিই খুব সহজে চলে গেল।

এই বছরের শেষের সাথে সাথে আমার জীবনের কিছু অধ্যায়ও শেষ হবে, নতুন বছরে নতুন কিছু অনুশীলন করব, যাইহোক আমার লাস্ট সেমিস্টারের ফাইনাল পরীক্ষা শুরু হয়ে গেছে, এর প্রভাব হয়তো পড়ছে সবকিছুর উপর , তবে সেই স্কুল দিনের বিদায় বেলা কিংবা কলেজের শেষ দিন আজ ইউনিভার্সিটিতেও শেষের দিকে চলে এসেছে নিজের মধ্যে একটা হাহাকার অনুভব করছি খানিকটা হয়তো আমি বিরক্ত কর সবকিছুকেই অনেক বেশি মিস করবো, যা এক সময় আমার খুব বিরক্ত লাগতো।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 7 months ago 

সৃষ্টিকর্তা তার পরিকল্পনা মোতাবেক প্রতিটি মানুষের সময় এবং জীবনের অধ্যায় গুলোকে ভাগ করে দিয়েছেন। তার পরিকল্পনার বাইরে মানুষ একটা সেকেন্ড ভিন্নভাবে অতিবাহিত করতে পারে না।
অতীত বর্তমান এবং ভবিষ্যৎ সবকিছু মিলিয়েই মানুষের জীবন। অতীতের গ্লানি মুছে বর্তমানকে সাথে নিয়ে ভবিষ্যৎকে সুন্দর করার লক্ষ্যে ছুটে যান দুর্বার গতিতে। নিজেকে সময় এবং পরিস্থিতির সাথে বেঁধে নিয়ে নিজের অস্তিত্বের জানান দিন পৃথিবীর কাছে। সবকিছুকে স্বাভাবিক প্রক্রিয়া ভেবে নিয়ে মন খুলে বাঁচুন। যেমনটা আমরা বেঁচে রয়েছি।
শুভকামনা রইল

Posted using SteemPro Mobile

 7 months ago 

আপনি তো বেশ চমৎকার একটা মন্তব্য করেছেন খুব ভালো লাগলো, অনেক চমৎকার চমৎকার কথা দিয়ে সাজিয়েছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

প্রতিটা দিন তার আপন গতিতে চলতে থাকে। সময় কখনো থেমে থাকে না। হ্যাঁ ভাই দেখতে দেখতে একটি বছর পার করে ফেললাম আমার কাছে বিশ্বাসই হচ্ছে না যে একটি বছর শেষ হয়ে গিয়েছে। তবুও এই একটি বছরের মধ্যে আমরা জীবনের সাথে অনেক স্মৃতি ফেলে এসেছি। যেগুলো এখন মিস করবো যেমনটা আপনিও মিস করবেন।

Posted using SteemPro Mobile

 7 months ago 

দিনের বেশিরভাগ সময় যে জিনিসগুলো নিয়ে ব্যস্ত থাকতাম সেগুলো শেষ হয়ে যাবে, এজন্যই হয়তো একটু খারাপ লাগছে, ধন্যবাদ আপনাকে আমার সাথে সহমত হওয়ার জন্য এবং মন্তব্য করার জন্য।

 7 months ago 

সত্যি ই ভাইয়া দেখতে দেখতে সময় চলে গেলো।একটি বছর আমরা কি করে পার করে এলাম। পেছনের সব দিনগুলো আজ অতীত হয়ে যাচ্ছে।সময় যে কিভাবে যায় তা একমাত্র আল্লাহ ই ভালো জানেন। আশাকরি নতুন দিনগুলো ভালো কাটবে আপনা।

Posted using SteemPro Mobile

 7 months ago 

যত সামনের দিন আসবে তত খারাপ আসবে, ভালোটা শুধু প্রত্যাশাতেই। আপনার মন্তব্য দেখে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সত্যি দেখতে এই বছরটা শেষ হয়ে গিয়েছে। সময়টা চলে গিয়েছে আমাদের কাছ থেকে। যেটা আর কখনোই ফিরে আসবে না। হয়তো অনেকেই অনেক কিছুর থেকে মুক্তি পাওয়ার জন্য এটারই অপেক্ষায় ছিল‌। তবে সেগুলোই অনেক বেশি মিস করবে। তেমনি আপনিও মিস করবেন সেই মুহূর্ত। এবার শুরু হবে নতুন বছর থেকে নতুন করে আরো একটা জীবন শুরু করা। নতুন কিছু করতে ব্যস্ত হয়ে পড়বেন। যাইহোক অনেক বেশি ভালো লেগেছে আপনার লেখা সম্পূর্ণ পোস্ট পড়তে। অনেক সুন্দর করে লিখেছেন আপনি সম্পূর্ণটা।

 7 months ago 

হ্যাঁ এভাবে একটা সময় স্কুল কলেজ থেকে বের হয়ে গেছি, এখন যেমন খারাপ লাগে না ঠিক তেমনি এগুলো আবার কিছুদিন পর ভুলে যাবো, স্মৃতির পাতা ভারি হবে নতুন দিনের আগমনে ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

সত্যি বছরটা এভাবেই শেষ হয়ে গেল। আর বছর শেষ হওয়ার সাথে সাথে জীবনের এক একটা অধ্যায়ও শেষ হয়ে যাচ্ছে। খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। বছর শেষ হওয়ার সাথে সাথে ইউনিভার্সিটি লেখাপড়া শেষ করে নতুন বছরে নিশ্চয়ই নতুন কিছু অনুশীলন শুরু করবেন। তবে শেষ করা পুরনো বছরের পুরনো স্মৃতিগুলো নিশ্চয়ই মনে পড়বে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

স্মৃতি মনে পড়বে এটাই স্বাভাবিক, অনেক মানুষের কথা মনে থাকবে আবার অনেক মানুষ স্মৃতি থেকে মুছেও যাবে, একটা বছর চলে গেল জীবন থেকে অনেকগুলো সময় কেটে গেল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41