ইন্সপেক্টর চিংগাম || ডিজিটাল আর্ট-(৪৭) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।

২৪শে মে,মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৪৭)

Cartoon (9).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • Free Pic pixabay

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি এই ক্যারেক্টারের মুখের আকৃতি ধারণা নেয়ার চেষ্টা করেছি।


ধাপ-৩

Screenshot_3.png


এর পর আমি আস্তে আস্তে এই ক্যারেক্টারের চোখ আঁকা শুরু করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এরপর আমি এর নাক এবং চশমা ড্রইং করা শুরু করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এরপর আমি এই ক্যারেক্টারের সেই বড় বড় মোচ তৈরি করে দিলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এবার আমি এই ক্যারেক্টারের চুলের অংশগুলো তৈরি করতে থাকলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এই ক্যারেক্টার একজন ইন্সপেক্টর তাই তার মাথা সবসময় টুপি থাকে তাই আমি সেই টুপি তৈরি করে দিলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এবার আমি এই ক্যারেক্টারের চোখের ভ্রুর অংশ এবং মুখ তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_9.png


আবার ব্যাসিক ড্রইং শেষ হয়ে গেছে তাই আমি এখন রং করা শুরু করছি, রং এর পরবর্তী সময়ে আরো কিছু কাজ বাকি রয়েছে।


ধাপ-১০

Screenshot_10.png


আমার এই ক্যারেক্টার টি সম্পূর্ণভাবে ব্যাসিক রং করা শেষ।


ধাপ-১১

Screenshot_11.png

Screenshot_12.png


সম্পূর্ণ রং করা শেষ হয়ে গেলে আমি ক্যারেক্টারের দাঁতগুলো তৈরি করে দেই যেহেতু সে হাসছে। তাই তার দাঁত দেখা যাবে।


ধাপ-১২

Screenshot_13.png


এরপর pixabay থেকে আমি এখানে তিনটি ফ্রী ছবির সাহায্য নিলাম।


ধাপ-১৩

Screenshot_14.png


এরপর আমি এগুলোকে যথাস্থানে ব্যাচ হিসেবে ব্যবহার করলাম।


ধাপ-১৪

Screenshot_15.png


আমার চিত্রটি এখানে সম্পূর্ণভাবে তৈরি করা হয়ে গেল।


ধাপ-১৫

Screenshot_16.png


এখানে আমি ক্যারেক্টারের কালারে কিছুটা শ্যাডো ব্যবহার করার চেষ্টা করেছে, এবং ব্যাকগ্রাউন্ডে একটি কালার এবং ফ্রেম তৈরি করার চেষ্টা করেছে।


ধাপ-১৬

Screenshot_17.png


এবার আমি এই ক্যারেক্টার এর নাম উপরে থ্রিডি ইফেক্ট ব্যবহার করে লিখে দিলাম, এবং সিগনেচার দেয়ার জন্য একদম নিচে আমার নাম লিখে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনি চিংগাম স্যারের ডিজিটাল আর্ট করেছেন দেখে খুবই ভালো লাগলো। মটু পাতলু দেখতে আমার খুবই ভালো লাগে। আপনার এই ডিজিটাল আছে দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন এই ডিজিটাল আর্ট। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার ভাবে গুছিয়ে একটি কমেন্ট আমাকে উপহার দেয়ার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

প্রথমেই ধন্যবাদ দেয় আপনাকে। গতকাল বলেছিল চিংগাম এর ডিজিটাল আর্ট করতে এবং সত্যি সত্যি করলেন। দেখে অনেক ভালো লাগল। অনেক সুন্দর করেছেন চিংগাম স‍্যারের ডিজিটাল আর্ট টা। একদিন জন মানে ডনের টাও হয়ে যাক।।

 2 years ago 

জন বানেগা ডন বেশ কয়েকদিন আগেই তৈরি করে ফেলেছিলাম, আপনি চাইলে দেখে আসতে পারেন, এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে আইডিয়া দেয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া অপেক্ষায় ছিলাম সিংগাম স্যারের জন্য, প্রিয় ভাইয়া আপনি অনেক চমৎকার করে ইন্সপেক্টর চিংগাম স্যারের ডিজিটাল আর্ট করেছেন, মোটু পাতলু কার্টুন মধ্যে আমার প্রিয় ক্যারেক্টার, আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাইয়া আমার প্রিয় ক্যারেক্টারের ডিজিটাল আর্ট করার জন্য, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাই আপনি বলেছিলেন এই ক্যারেক্টার টির জন্য, আমিও অনেকদিন ধরে ভাবছিলাম এই ক্যারেক্টার টি তৈরি করব, তবে এটি তৈরি করতে অনেক সময় লাগবে এজন্য এটিকে কিছুটা পরে তৈরি করলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি আজ অনেক সুন্দরভাবে ইন্সপেক্টর সিংগাম স্যার কে এঁকেছেন। ডিজিটাল আর্টের মাধ্যমে চিংগাম স্যার এর অনেক সুন্দর চেহারা তুলে ধরেছেন। মটু পাতলু কার্টুন এর মধ্যে সিঙ্গাম স্যারের অনেক চমৎকার হাস্যকর একটি ক্যারেক্টার বিদ্যমান। বাচ্চারা এসব কার্টুন দেখে অনেক বেশি মজা পায়। আর আপনি অনেক সুন্দর ভাবে হুবহু সিঙ্গাম স্যারের মতো করেই একে দেখিয়েছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি এ ক্যারেক্টার টি অনেক হাস্যকর একটি ক্যারেক্টার ছিল। আমরা বেশ ইঞ্জয় করতাম এই ক্যারেক্টার টি বিশেষ করে আমার খুব ভালো লাগতো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মতামতের জন্য।

 2 years ago 

এটা খুবই জনপ্রিয় কার্টুনের একটি ক্যারেক্টার ইন্সপেক্টর চিংগাম। বেশ দারুন দক্ষতার বিকাশ ঘটিয়েছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমি যেগুলো ব্যবহার করি সেগুলো চেষ্টা করে উপস্থাপন করার জন্য, এতে করে নতুনরাও বুঝতে পারে অনেক কিছু। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অসাধারণ একটা ডিজিটাল আট আমাদেরকে উপহার দিয়েছেন। ইন্সপেক্টর সিঙ্গাম নাম শুনলেই আতংক লাগে, আর তার কর্মকাণ্ড গুলো হচ্ছে খুবই হাস্যকর। মুভিটা দেখলে হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে যায়। আমাদেরকে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

ইন্সপেক্টর হলেও সে কিন্তু চোর ধরতে পারেনা, মটু পাতলু তাকে সবসময় সাহায্য করে। দারুন মজার একটি ক্যারেক্টার। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট গুলো খুব চমৎকার হয়ে থাকে। খুব সুন্দর ভাবে আপনি ডিজিটাল আর্ট গুলো আমাদের সাথে তুলে ধরেন এবং ধাপে ধাপে সম্পন্ন কাজ তুলে ধরার কারণেই পোস্ট এর ভ্যালু আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মনোযোগ সহকারে আমার পোস্ট দেখার জন্য, এবং এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর সুন্দর কাজ উপহার দেওয়ার জন্য, ভাল থাকবেন ভাইয়া।

 2 years ago 

এইভাবে কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য এবং পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ইন্সপেক্টর চিংগামকে দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট এর উপর অনেক অনেক দক্ষতা তা নতুন করে বলার কিছুই নেই। আপনার দক্ষতার কারণেই ইন্সপেক্টর চিংগাম কে ডিজিটাল আর্টের মাধ্যমে খুবই সুন্দর দেখাচ্ছে। সব সময় এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করছি আপনাদের ভালোবাসা নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য, আপনাদের ভালোবাসার কারণেই প্রতিদিন নতুন কোনো কিছু তৈরি করা, আপনা কে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ইয়ামপসিবাল 😜
ভাই দারুন হয়েছে ইন্সপেক্টর চিংগাম এর ডিজিটাল আর্টটি৷ খুবই নিখুঁত ভাবে পুরো ডিজিটাল আর্টটি আপনি সম্পন্ন করেছেন। আর আপনার উপস্থাপনাও দারুণ হয়েছে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ই আম পসিবল হ্যাঁ, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

ইন্সপেক্টর চিংগামের হাত থেকে বাঁচা একদম ইয়ামপসিবল😁
অনেক সুন্দর ছিল ভাইজান।
এই কার্টুনের পরবর্তী চরিত্রের ডিজিটাল আর্ট দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অবশ্যই নতুন কোন একটা ক্যারেক্টার আপনাদেরকে উপহার দেওয়ার চেষ্টা করব, আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74