ইন্সপেক্টর অগি || ডিজিটাল আর্ট-(৬৯) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৩শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ।

৭ই আগস্ট, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট।আজকে বেশ অনেকদিন পর আবার অগি কাটুন দেখছিলাম, সেখানে অগিকে যেরকম দেখেছিলাম সেরকম তৈরি করার চেষ্টা করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৬৯)

Cartoon (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথম ধাপে আমি এই ক্যারেক্টারের অদ্ভুত মুখের আকৃতি সেটাকে তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এই ধাপে তার মাথায় একটি টুপি তার দুটি চোখ এবং মুখের অংশ তৈরি করলাম সেইসঙ্গে তার অদ্ভুত ধরনের বড় নাক।


ধাপ-৪

Screenshot_4.png


এই ধাপে ক্যারেক্টারের আমি তার টুপি এবং মুখমন্ডলের ছোট ছোট কাজগুলো সম্পন্ন করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


যেহেতু সে এইবার পুলিশ তাই তার ইউনিফর্ম এর মধ্যে সাদা শার্ট এবং টাই থাকবে সেগুলো তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


তার পুলিশের ইউনিফর্ম আমি তৈরি করার চেষ্টা করছি, শার্ট টাই কোট এবং বেল্ট তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এ ধাপে এসে আমি এই ক্যারেক্টারের একটি হাত তৈরি করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এই ধাপে এসে আমি এই ক্যারেক্টার আরেকটি হাতে তৈরি করলাম এবং তার নেমপ্লেট তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_9.png


আমার ড্রইং সম্পূর্ণভাবে শেষ হয়ে গেলে আমি এই ধাপে এসে রং করা শুরু করলাম।


ধাপ-১০

Screenshot_10.png


সর্বশেষ ধাপ আমি আমার সিগনেচার টাইপ করে দিলাম ছবির একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

বাহ ছোটবেলায় দেখছি ভালই কার্টুন দেখতেন।
আমিও দেখতাম তবে অতটা না।যাইহোক ভালই লাগছে দেখতে।তবে আপনার কাছে একটা রিকুয়েস্ট রইলো সিসিমপুরের সেই হালুম এর একদিন ডিজিটাল আর্ট দেখতে চাই আপনার কাছে।

 2 years ago 

ছোটবেলায় নয় এই ড্রইং যখন করতে হয় তার আগে আমি এই কার্টুন গুলো দেখতে বসি, আপনাকে অসংখ্য ধন্যবাদ নতুন একটি আইডিয়া দেয়ার জন্য কারণ সিসিমপুর কাটুন ও আমার বেশ পছন্দের ছিল।

 2 years ago 

ইন্সপেক্টর আগির ডিজিটাল আর্ট দেখে আমিতো মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার করা এই ডিজিটাল আর্ট। আপনি খুবই দক্ষতা সহকারে এই ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে সত্যি খুব খুশি হলাম বেশ চমৎকার সুন্দর একটি মন্তব্য আপনি আমাকে উপহার দিলেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বরাবরের মতো আজকেও আপনি চমৎকার একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। দেখে মুগ্ধ হলাম। অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রতিনিয়ত আমার ড্রইং দেখান এবং আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে ধন্যবাদ, আপনাদের কমেন্ট আমাকে আরো বেশি উৎসাহিত করে।

 2 years ago 

ইন্সপেক্টর আগি দারুন ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। আসলেই আপনি খুব সুন্দর করে ডিজিটাল চিত্তর অংকন করে থাকেন। এই ধরনের কাজ করতে দক্ষতা লাগে যেটা আপনি প্রমাণ করলেন।

 2 years ago 

আপনারা সবাই যে আমার কার্টুন ক্যারেক্টারগুলোকে পছন্দ করেন এতেই আমি খুশি, ধন্যবাদ এতগুলো ভালোবাসা দেয়ার জন্য।

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল আর্ট নিয়ে কোন কথাই হবে না। কেননা আপনি ডিজিটাল আর্টে খুবই পারদর্শী। এক কথায় অসাধারণ হয়েছে ইন্সপেক্টর আগির ডিজিটাল আর্ট। ডিজিটাল আর্টের প্রতিটি ধাপ শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হা হা হা কি যে বলেন ভাই আপনাদের ভালোবাসা এবং উৎসাহই আমাকে এতদূর নিয়ে এসেছে ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট টি দারুন হয়েছে। একেবারে ভিন্ন ধরনের একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন। এই ডিজিটাল আর্ট তৈরির পদ্ধতি উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আমার ড্রইং ভিন্নধরনের এবং উপস্থাপন আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সুন্দর সুন্দর ডিজিটাল আর্টগুলো দেখতে আমার অনেক অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার আর্টের ধাপগুলো শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

পাশে থাকার জন্য এবং এতগুলো ভালোবাসা দেয়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ, আপনার ড্রইং গুলোও থাকে মনমুগ্ধকর শুভকামনা রইল।

 2 years ago 

আপনি তো দেখতেছি আমার পছন্দের কার্টুন টাকে এঁকে ফেললেন। আমার তো এই কার্টুন টা দেখতে অনেক ভালো লাগে। আপনি ধাপে ধাপেও অনেক সুন্দর ভাবে পুরো আর্ট টি সম্পন্ন করে আমাদের সাথে ভাগ করে নিলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার পছন্দের কাটুন তৈরি করতে পেরে আমিও বেশ খুশি, কারণ এগুলো আমারও পছন্দের ক্যারেক্টার ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া অসাধারণ সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার ডিজিটাল চিত্র অংকনের ৭ নাম্বার ধাপে ক্যারেক্টারের হাতের চিত্র অংকন টি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। সুন্দর একটি ডিজিটাল চিত্র অংকনের পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হাহাহা ভাল ছিল, অগি বুড় আঙ্গুল দেখিয়েছে এজন্য আপনার পছন্দ হয়েছে, যাইহোক আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43