ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৫৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৪ঠা আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ।

১৮ই জুন,শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ম্যান্ডেলা তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৫৩)

Cartoon (15).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি একটি পেজ তৈরি করলাম, এবং সেটিকে দশ ভাগে ভাগ করলাম। তারপরে আমি আমার ডিজাইন করা শুরু করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


ভিতরে ফুলের মত এবং বাহির দিকে কিছুটা ঘুরিয়ে ঘুরিয়ে আমি ডিজাইন করা শুরু করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এবার আমি এখানে তারার মত তৈরী করার চেষ্টা করলাম এবং ছোট ছোট ভিতরে অনেকগুলো ডিজাইন তৈরি করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


পর্যায়ক্রমে আমি আমার মনের মত করে ডিজাইন গুলোকে আরো বৃদ্ধি করতে থাকি, আমি চেষ্টা করছিলাম নিখুঁতভাবে এবং ছোট ছোট কিছু ডিজাইন তুলে ধরতে, এটা করতে অনেকটা সময় লাগেছে, কিন্তু আমার করতে অনেক টা ভালো লাগছিলো।


ধাপ-৬

Screenshot_6.png


এবার আমি লম্বালম্বি রেখা টেনে কিছু ডিজাইন তৈরি করার চেষ্টা করলাম, কখনো ত্রিভুজ কখনো বা লম্ব এই দিয়ে আমার ডিজাইন সামনের দিকে এগোতে থাকলো।


ধাপ-৭

Screenshot_7.png


আজকের ম্যান্ডেলার সর্বশেষ অঙ্কনের ধাপ হচ্ছে এটি, এর মাধ্যমে আমি আমার ডিজাইন কমপ্লিট করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


আমার ম্যান্ডেলা তৈরি করা শেষ হয়ে গেল এবার রং করার পালা, কি কি রং ব্যবহার করব এটি নিয়ে আমি কিছুটা চিন্তিত ছিলাম।


ধাপ-৯

Screenshot_9.png

Screenshot_11.png


এভাবে আমি আমার রং করার পরবর্তী শেষ করলাম এই ধাপ এর মাধ্যমে।


ধাপ-১০

Screenshot_10.png


এভাবে আমার ম্যান্ডেলা রং করা শেষ হয়ে গেল এবং সবার নিচে আমি আমার নাম টাইপ করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ম্যান্ডেলার ডিজিটাল আর্ট দেখতে অসাধারণ হয়েছে। বিভিন্ন রং ব্যবহার করার কারনে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

জি ভাই চেষ্টা করেছে কয়েকটি রং ব্যবহার করার জন্য, এবং ফুটিয়ে তোলার চেষ্টা করেছি আপনাদের সামনে, আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 2 years ago 

রং তুলি আর্ট ছেড়ে দিয়ে আপনি ডিজিটাল আর্ট করার শিখেছেন ভালোই হয়েছে রংতুলির থেকে মনে হয় ডিজিটাল আর্ট করা সহজ কারণ রং তুলি দিয়ে রং করতে হলে বিভিন্ন আয়োজন করে বসতে হয় ওটাই ভালো লাগেনা। আপনার ম্যান্ডেলার আর্টটি কিন্তু খুব চমৎকার হয়েছে।ম্যান্ডেলা আর্ট অনেক ভালো লাগে তারপর আবার এরকম কালারফুল হলে আরো ভালো লাগে দেখতে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু রংতুলির ঝামেলা একটু কম এখানে, তবে এইখানে প্র্যাকটিসের কিছু বিষয় থাকে এবং টুলসগুলো সঠিক ব্যবহার সম্পর্কে ধারনা থাকতে হয়, তবে হাতে পায়ে রং লাগার কোনো আশঙ্কা নেই 😂ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

বাহ! দারুন ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন তো দেখে তো অনেক ভালো লাগছে। আমরা যখন পেন্সিল বা কলম দিয়ে ম্যান্ডেলার আর্টগুলো করি তখন কিন্তু অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনাদের কি সেরকম সময় বা ধৈর্যের প্রয়োজন হয় ডিজিটাল আর্ট করতে? এ বিষয়টা আমার জানা নেই। অসংখ্য ধন্যবাদ ভাই এত চমৎকার একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অবশ্যই এ কাজগুলোকে নিখুঁতভাবে এবং ছোট ছোট কিছু ডিজাইনের মাধ্যমে ফুটিয়ে তুলতে হয়, তবে রং করার ক্ষেত্রে আমরা বেশ কিছু সুবিধা পেয়ে থাকি, যেটি হয়তো রংতুলিতে খানিকটা সময় বেশি লাগে, আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন ভাইয়া ‌। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ম্যান্ডেলার ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আমার ডিজিটাল আর্ট টা আপনার কাছে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। আপনার কমেন্ট পেয়ে আমার খুব ভালো লাগছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কালারফুল মনমুগ্ধকর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। মনমুগ্ধকর এত সুন্দর একটি কালারফুল ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এত সুন্দর প্রশংসা দেখে আমি সত্যি খুব খুশি হলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ পাশে থাকার জন্য।

ডিজিটাল আর্টের মাধ্যমে mandela আর্ট করা ট্রেন্ড হয়ে গেছে বলা যায়। কারণ অনেকেই এই ছবিটি আঁকার চেষ্টা করছে বর্তমানে। আপনি তার মধ্যে একজন এবং আপনি সফলভাবে এটি আঁকতে পেরেছেন। আপনার জন্য অনেক দোয়া থাকবে ভাই। সামনে আরও ভাল কিছু আমাদের উপহার দিবেন।

 2 years ago 

আমি প্রথম ডিজিটাল ভাবে ম্যান্ডেলা তৈরি করা শুরু করি, এবং এটি তৈরি করতে আমার ভালো লাগে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাহ! এক লেয়ারের মাঝেই কি সুন্দর করে ডিজিটাল আর্ট করে ফেললেন। দেখে ভালো লাগছে । কালার গ্রেডিং ভালো ছিল ভাই । দেখেই বুঝা যাচ্ছে আর্টটি সময় নিয়ে করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ম্যান্ডেলা তৈরি করার জন্য অনেকগুলো লেয়ার এর প্রয়োজন হয় না, কারণ এখানে লেয়ারের থেকে ধৈর্যের কাজ বেশি, একটু সময় নিয়ে একটি লেয়ার এর মধ্যেই তৈরি করা যায় এতে করে রং করতে অসুবিধা হয় না, ম্যান্ডেলা তৈরিতে যদি কয়েকটি লেয়ার হয়ে যায় তাহলে রং এর ক্ষেত্রে সমস্যা হতে পারে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার আর্ট গুলো দেখেই ভাল লাগে ভাই। অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের উপহার দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। অনেক ভাল হয়েছে আজকের আর্ট টিও। অনেক ভালবাসা নিবেন ভাই।

 2 years ago 

আমার আর্ট গুলো আপনার ভাল লাগে জেনে খুব ভালো লাগলো, চেষ্টা করছি এবং করে যাব ভালো কিছু উপহার দেয়ার জন্য পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আজকের ম্যান্ডেলা আর্ট টি সত্যিই অসাধারণ হয়েছে। ভিতরের কাজগুলো খুব নিখুঁতভাবে করেছেন। অনেকগুলো কালার একসাথে ব্যবহার করার কারণে খুব আকর্ষণীয় লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার জন্য ও শুভকামনা এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেওয়ার জন্য, খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মান্ডালা আর্ট এর ডিজাইন টা অনেক ভালো হয়েছে ভাইয়া। দেখতে আলপনার ডিজাইন এর মতো লাগছে। আলপনার ডিজাইন হিসেবে খুবই ভালো মানাবে এটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

জি আপু চেষ্টা করেছি মনের মাধুরী মিশিয়ে যতটুকু করতে পারি, আপনাদের ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35