পাহাড়ি রাতে হরিণের দৃশ্য || ডিজিটাল আর্ট-(২৫) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৫রা বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

১৮ই- এপ্রিল,সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(২৫)

Untitled design (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


আমার একটি পাহাড় তৈরি করার প্রয়োজন কারণ সে পাহাড়ের উপর আমি একটি হরিণ তৈরি করব তাই আমি লেয়ার এর মধ্যে পাহাড় তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


এরপর আমি আরো অনেকগুলো লেয়ার তৈরি করলাম এবং প্রত্যেকটির লেয়ারে একটি করে পাহাড় তৈরি করলাম। পেছনের দুইটি পাহাড়ের মধ্যে আমি ব্যাকগ্রাউন্ড এর মত কালার তৈরি করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এই লেয়ারে আমি কিছু ঘাস তৈরি করে দিলাম মাটিতে এবং বড় একটি গাছ তৈরি করলাম যে গাছের নিচে আমার হরিণ থাকবে।


ধাপ-৫

Screenshot_5.png


এই লেয়ার এর মধ্যে আমি ব্রাশ টুল এর সাহায্যে এই চিত্রের মেইন অংশ একটি হরিণ তৈরি করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


হরিণ তৈরি করার পর আমি সবার উপরে আরেকটি লেয়ার তৈরি করে এবং সেই লেয়ারটির মধ্যে আমি তৈরি করলাম একটি অর্ধেক চাঁদ।


ধাপ-৭

Screenshot_7.png


এই লেয়ার এর মধ্যে বেশ কয়েকটি কাজ করা হয়েছে প্রথমে আমি চাঁদের আলোকিত একটি ইফেক্ট তৈরি করেছি, এখানে তৈরি করা হয়েছে আকাশের মেঘগুলো , সেইসাথে আকাশের বেশকিছু মিটি মিটি তারা।


ধাপ-৮

Screenshot_8.png


এখানে আমি কিছুটা কালার পরিবর্তন করে এবং ড্রইং সম্পন্ন করার পর নিচের অংশে আমি আমার সিগনেচার স্বরূপ আমার নামটি কে টাইপ করে দেই।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

18.04.22.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

গভীর রাতে, মধ্যরাতে, ভোর রাতে, চাঁদনী রাতে এগুলো অনেক শুনছি তবে আজকে একটা নতুন শব্দ জানলাম পাহাড়ি রাতে। যাইহোক, পাহাড়ি রাতে হরিণের চিত্রটি দেখতে অসাধারণ লাগছে। আপনার সৃজনশীলতার তারিফ করতে হয়। ভাই আপনার ডিজিটাল আর্ট দেখে আমার নিজেরও ইচ্ছে করে। আপনি অনেক ক্রিয়েটিভ মানুষ ভাই।

 2 years ago 

কি যে বলেন ভাই আপনি প্রতিনিয়ত ড্রইং করে যাচ্ছেন আপনার ড্রইং এর কাছে আমাদের ড্রয়িং কোন কিছু না। আমার থেকে অনেক ক্রিয়েটিভ পারসন আপনি। জানিনা পাহাড়ি রাতের এটি কোন শব্দ কিনা তবে কেন যেন লিখে ফেলেছিলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পাহাড়ি রাতে হরিণের দৃশ্য দৃশ্য দেখতে চমৎকার লাগছে আমি পুরা মুগ্ধ হয়ে গিয়েছি। আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করে এগিয়ে নিয়ে যাচ্ছেন এজন্য আপনাদের প্রতি অনেক অনেক ভালোবাসা এবং শ্রদ্ধা।

 2 years ago 

আপনার করা ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার ডিজিটাল আর্ট গুলো করে আমাদের মাঝে উপস্থাপন করেন। পাহাড়ি রাতে হরিণের দৃশ্য ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে ভাইয়া। অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কমেন্ট পড়ে খুব ভালো লাগলো আপনি আমাকে অভিনন্দন জানাচ্ছেন সত্যি বলতে আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ আপনাদের ভালোবাসা এবং সাপোর্ট আমাকে এতদূর নিয়ে এসেছে আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

পাহাড়ি রাতে হরিণের ডিজিটাল অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে এই ডিজিটাল অংকনটি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ডিজিটাল অংকন সত্যি খুবই সুন্দর হয়েছে। শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদের কমেন্ট এবং ভালোবাসার মাধ্যমে আপনারা আমাকে আরো উৎসাহিত করেন এতে করে আমি আরো কাজের মনোযোগ দিতে পারি, কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর ভাবে আপনি আপনার ডিজিটাল আর্টি করেছেন ।মনের গহীন থেকে যদি ভালোবাসা না থাকে তাহলে এসব আর্ট করা সত্যিই খুব কঠিন ।আপনার হরিণের চিত্রটি সত্যি মনমুগ্ধকর ।উপস্থানা উঠেছেন এককথায় অনবদ্য ।এগিয়ে যান ভাই সামনে ভালো কিছু অপেক্ষা করছে আপনার জন্য

 2 years ago 

আপনাদের কমেন্ট এবং ভালোবাসার মাধ্যমে আপনারা আমাকে আরো উৎসাহিত করেন এতে করে আমি আরো কাজের মনোযোগ দিতে পারি, কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি রং তুলির বদলে ডিজিটাল পদ্ধতিতে প্রত্যেকদিন কত সুন্দর সুন্দর আর্ট উপহার দিয়ে চলেছেন আমাদের।সত্যিই ভাই আপনার কাজ গুলো প্রতিনিয়ত দেখছি আর অবাক হচ্ছি। ভালোবাসা রইল ভাই এগিয়ে যান।

 2 years ago 

ছোটবেলা আমার ড্রইং করার অনেক নেশা ছিল, আমি দলবল নিয়ে ড্রয়িং করতাম বাসায়। ড্রয়িং শিখতে গিয়েছিলাম যখন আমি পঞ্চম শ্রেণীতে পড়তাম, রাগ করে ড্রইং করা ছেড়ে দিয়েছিলাম সেটি হয়তো আমার অনেক বড় ভুল ছিল। এখন আর রং তুলি দিয়ে ড্রইং তৈরি করার সাধ্য নেই, যেহেতু নতুন ভাবে শিখতে হবে তাই নতুন পদ্ধতিতে আত্ম আনার চেষ্টা করছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে এতগুলো ভালোবাসা এবং সাপোর্ট করার জন্য আপনারাই আমার প্রধান শক্তি।

 2 years ago 

সত্যিই পাহাড়ি রাতে হরিণের দৃশ্য অংকনটি বরাবরের মতো ভীষণ সুন্দর হয়েছে 👌
আমি তো দিন দিন আপনার অংকনের ভক্ত হয়ে যাচ্ছি ভাই।

 2 years ago 

আমার ড্রইং আপনার ভালো লাগে এতে আমি অনেক অনেক খুশি হয়েছি ভাই, আমরা সবাই আপনার ভক্ত আপনি অনেক সুন্দর মনের একজন মানুষ, আপনার এই ধরনের কমেন্ট দেখে সত্যিই মনটা ভাল হয়ে গেল। আপনার জন্য রইল অনেক অনেক শ্রদ্ধা এবং ভালোবাসা।

 2 years ago 

হরিণের দৃশ্যটি খুবই সুন্দর হয়েছে। হরিণটি দেখতে খুবই কিউট লাগছে। ধাপ গুলো আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি হরিণ একটি কিউট প্রাণী বলা যায়, হরিণের অনেক দাম রয়েছে এবং তার চাহিদা অনেক। মনের সৌন্দর্যকে ধরে রাখার জন্য এই প্রাণী অনেক ভূমিকা রাখে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য মাধ্যমে আমাকে সাপোর্ট করার।

 2 years ago 

এক কথায় অসাধারণ হয়েছে ভাইয়া, আপনার ডিজিটাল আর্ট গুলো প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর রুপ ধারণ করতেছে, আপনি খুবই সুন্দর করে পাহাড়ি রাতে হরিণের দৃশ্য আর্ট করেছেন ভাইয়া, আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আমার প্রতিটি ড্রয়িং এ আপনি আপনার কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করেছেন এ জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ভাইয়া আপনার তৈরি চাঁদনী রাতের পাহাড়ে হরিণের ডিজিটাল চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর হয়েছে যা বলার মতো না। এছাড়াও আপনি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার পক্ষ থেকে আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেকদিন ধরেই ভাবছিলাম হরিণ নিয়ে আরেকটি চিত্র অঙ্কন করব তাই আজকে তৈরি করে ফেললাম, আপনাদের এতগুলো ভালোবাসা দেখে আরো উৎসাহিত হচ্ছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32