পড়ন্ত সন্ধ্যা বেলার একটা দৃশ্য || ডিজিটাল আর্ট-(২৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২রা বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

১৫ই- এপ্রিল, শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(২৩)

Untitled design (1).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_3.png


আমি চাচ্ছিলাম নদীর এপার এবং ওইপার ২ পাড়ই দেখা যাবে তাই আমি দুইটি লেয়ার তৈরি করলাম এবং দুটি আলাদা আলাদা পাড় তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_4.png


নদীর দুই পাড়ের ২ টি লেয়ার তৈরি করা হয়েছে এবং দুইটি লেয়ারে অনেকগুলো গাছ তৈরি করা হয়েছে।


ধাপ-৪

Screenshot_5.png


গোধূলি বিকেল কিংবা পড়ন্ত সন্ধ্যা বেলার একটা দৃশ্য আমি তৈরি করতে চাচ্ছিলাম সেজন্য আমি কিছুটা এ রকম কালার সিলেক্ট করলাম।


ধাপ-৫

Screenshot_6.png


এখানে আমি চাঁদ তৈরি করলাম এবং চাঁদের একটি আলোকিত ইফেক্ট তৈরী করলাম, সেইসাথে পানির মধ্যে চাঁদের একটি প্রতিচ্ছবি পড়েছে কিছুটা এরকম তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৬

Screenshot_7.png


পানির মধ্যে ঢেউয়ের একটি ইফেক্ট তৈরী করতে হবে সেজন্য আমি কিছুটা ঢেউ তৈরি করার চেষ্টা করলাম প্রাথমিকভাবে।


ধাপ-৭

Screenshot_8.png


তৈরি করে দিলাম আকাশে অসংখ্য সাদা মেঘের ভেলা, মেঘের ভেলা গুলো আকাশে ঘুরে বেড়াচ্ছে।


ধাপ-৮

Screenshot_9.png


আকাশে একটি পাখির দল তৈরি করলাম, পাখিগুলো উড়ে যাচ্ছে তাদের বাসায় কারণ সন্ধ্যার অন্ধকার নেমে আসছে।


ধাপ-৯

Screenshot_10.png


আমার কাল্পনিক চিত্র টা একটু অন্যরকম ছিল, রংবেরঙের অনেক ছোঁয়া ছিল সেই ছবিটার মধ্যে, তাই কিছুটা সময় নিয়ে আমি চেষ্টা করি বিভিন্ন রঙের ছোঁয়া আমার এই ডিজিটাল আর্ট এর মধ্যে দিতে, এবং মনের মাধুরী মিশিয়ে আমি সেটি তৈরি করি।


ধাপ-১০

Screenshot_11.png


এখানে আমি কিছুটা কালার পরিবর্তন করে এবং ড্রইং সম্পন্ন করার পর নিচের অংশে আমি আমার সিগনেচার স্বরূপ আমার নামটি কে টাইপ করে দেই।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

15.04.22.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

দারুন কাজ জানেন ডিজিটাল আর্ট এর। শেখাবেন ভাই? সন্ধ্যার দৃশ্যটি অনেক ন্যচারাল লাগছে। সময় নিয়ে হয়তো করেছেন কাজটা। ভাল কাজ করেন আপনি। ভালোবাসা সব সময় থাকবে আপনার জন্য

 2 years ago 

শেষের ধাপে সত্যিই অনেক সময় নিয়ে করেছিলাম, কারণ একটি একটি করে যখন রং পরিবর্তন করছিলাম তখন বেশ ভালই সময় লাগলো, মনের মাধুরী যাচ্ছিল সব নদীর পানিতে ভাসিয়ে দিয়েছি 😝

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

খুবই সুন্দর হয়েছে আমি অনেক চেষ্টা করি কিন্তু পারি না,এতো সুন্দর করে আপনি তৈরী করছেন দেখে খুবই ভালো লাগল।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আগে আমিও পারতাম না মানুষের টা দেখে তারপর আমার মনে ইচ্ছে জেগেছিল, অনেকদিন নিজে নিজে প্র্যাকটিস করেছিলাম এবং কিছু মানুষের সাহায্য নিয়েছি, তারপর অভিজ্ঞতা অর্জন করার পর আমি নিজে শুরু করি আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনার ডিজিটাল আর্টটি। একদম সত্তিকারের পড়ন্ত বেলার ছবি মনে হচ্ছে। রং এর ব্যবহারের কারণে ছবিটা কিছুটা ব্যতিক্রম দেখাচ্ছে। এই ছবিটার ভিতরে আকাশটা আমার কাছে সবচাইতে সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি বলেছেন ভাই শেষের দিকে যখন আমি বেশ কয়েকটি রঙের ব্যবহার করলাম তখন আমার নিজের কাছেও ভাল লাগল একটু অন্যরকম হয়ে গেল পুরো ছবিটাই, আমারও আকাশ অনেক ভালো লাগে মেঘের সাথে অন্য রকম একটা অনুভূতি কাজ করে আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে মন্তব্য করার জন্য।

আপনি খুবই চমৎকার একটি দৃশ্য অংকন করেছেন। এমন দৃশ্য দেখলেই যেন প্রানজুরিয়েযায় সত্যিই আপনার দৃশ্যটা এত সুন্দর হয়েছে যে আমি আকর্ষিত হয়ে গেছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্রকর্ম আমাদের সাথে ভাগ করে নেবার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্যের মাধ্যমে আমাকে আরো কয়েকগুণ বেশি উৎসাহ তৈরি করে দেয়ার জন্য, চেষ্টা করে যাবো নতুনত্ব নিয়ে আসার জন্য এবং আপনাদের মন জয় করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া, পড়ন্ত সন্ধ্যা বেলার একটা দৃশ্যটি অসাধারণ ভাবে আপনি তৈরি করেছেন, সত্যি আপনার প্রতিনিয়ত অনেক সুন্দর ডিজিটাল আর্ট করেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

কমেন্টের মাধ্যমে আমার উৎসাহ বাড়ানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনি প্রতিনিয়ত ও কমেন্ট এর মাধ্যমে আমাকে উৎসাহিত করেন আপনার পোস্টগুলো আমার অনেক ভালো লাগে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পড়ন্ত বিকেল বেলার দৃশ্য ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরতে পেরেছেন ভাইয়া।যা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর একটি পড়ন্ত বিকেলের ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য, আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য আমার পোষ্টের সৌন্দর্য আরো কয়েকগুণ বাড়িয়ে দেয় প্রতিনিয়ত আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ চমৎকার ভাইয়া, অসাধারন একটি ডিজিটাল আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।ভাইয়া, পা ভাঙ্গার পর থেকে পড়ন্ত বিকেলে এই সুন্দর মুহূর্ত গুলো দেখি না কত দিন হয়ে যাচ্ছে 😔আপনার ডিজিটাল র্আটটি দেখে সত্যি অনেক ভালো লেগেছে।খুবই সুন্দর ভাবে ডিজিটাল আর্টি আপনি মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া,সামনে আরো সুন্দর সুন্দর ডিজিটাল র্আট আপনি আমাদের মাঝে শেয়ার করবেন সেই অপেক্ষায় থাকব।

 2 years ago 

আল্লার কাছে দোয়া করি আপনার পা খুব তাড়াতাড়ি ভালো হয়ে যাক, এবং আর যেন কোনো সমস্যা না হয় খুব তাড়াতাড়ি যেন আপনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসতে পারেন। আপনার জন্য রইল অনেক অনেক দোয়া এবং ভালোবাসা।

 2 years ago 

ভাইয়া আপনার পড়ন্ত সন্ধ্যা বেলার ডিজিটাল আর্টটি খুবই সুন্দর হয়েছে। ডিজিটাল আর্টগুলো দেখতে খুবই ভালো লাগে। আমার কাছে অবশ্য আপনার অষ্টম ধাপের কালারটি বেশি ভালো লেগেছে নবম ধাপের থেকে।যাই হোক সব শেষে আপনার আর্টটি দেখতে অনেক আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

ভালো লাগলো আপনি আপনার ভালোলাগার কথাটি আমাকে বলেছেন, আমি কালার পরিবর্তন করতে গিয়ে পুরো ছবিটা পরিবর্তন করে ফেলেছি, তবে নিজের কাছে একটু ব্যতিক্রম লাগলো তাই ব্যতিক্রম তাই সবার সামনে উপস্থাপন করলাম, আমি চেষ্টা করব আপনার এই মন্তব্যটি মনে রাখার যেন আমি সামনে আগামীতে আরও ভাল কিছু করতে পারি।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে পড়ন্ত সন্ধ্যা বেলার দৃশ্যের ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে আপনার ডিজিটাল আর্ট টি খুব ভালো লেগেছে। রং এর ব্যবহার গুলো আপনি খুব চমৎকারভাবে করেছেন। সেকারণে ডিজিটাল আর্টটি দারুন ভাবে ফুটে উঠেছে। আমাদের সত্তিকারের আকাশটা যদি এরকম কালারফুল হত তাহলে কতইনা ভালো লাগতো। ডিজিটাল আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আকাশ তো অনেক রংবেরঙের হয়, মাঝেমাঝেই আকাশ তাদের রং পরিবর্তন করেন। যদি এত কালারফুল হয় কিনা আমার জানা নেই, তবে সম্পূর্ণ এটাই ছিল আমার কাল্পনিক চিন্তা, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35