শখের ছবিওয়ালা,❇️📸🎈♨️ -পর্ব: ০৮ (রেনডম ফটোগ্রাফি) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ।।

৩১ই- জানুয়ারি, সোমবার।


শখের ছবিওয়ালা

শখের ছবিওয়ালা❇️📸🎈♨️ - পর্ব: ০৮



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আমার তোলা কিছু ছবি আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব, আশা করি আপনাদের ভালো লাগবে।




📸 ছবি নাম্বার: ১

1643641885744-01.jpeg


আবারো চলে আসলাম আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি নিয়ে। আমি মাইক্রো ফটোগ্রাফি করতে অনেক ভালোবাসি তাই চেষ্টা করি আপনাদের মাঝে কিছু মাইক্রো ফটোগ্রাফি নিয়ে আসার জন্য সব সময়। আশা করি আপনারাও মাইক্রো ফটোগ্রাফি পছন্দ করেন।


1643641829274-01.jpeg


এই ফুলটি আমার বেশ ভালো লেগেছিল বেগুনি রঙের ফুল । বেগুনি রঙের প্রতি অন্যরকম ভালো লাগা কাজ করে। এখন আপনারা যেই ফুলটি দেখতে পাচ্ছেন এই ফুলের নাম হল আলপাইন অ্যাস্টার। এই ফুলের বিশেষত্ব হলো তার সৌন্দর্য এটি কখনো লাল রঙের কখনো সাদা কখনো বা বেগুনি রঙের হয়ে থাকে। এই ফুলের বাগানে গেলে আপনি কিছু সময়ের জন্য হারিয়ে যাবেন।

https://w3w.co/rate.swatting.cliff



📸 ছবি নাম্বার: ২

1643641427671-01.jpeg


এখন যেই ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করছি, এগুলো অত্যন্ত ছোট আকৃতির ফুল। ফুলটি দেখে আপনার মন ভালো হয়ে যাবে ইচ্ছে করবে কয়েকটি ছবি তুলেই। কিন্তু ফুলের আকৃতি এতই ছোট যে আপনি একটি ফুল কিংবা কয়েকটি ফুলকে একসাথে তুলতে পারবেন না। মাইক্রো ফটোগ্রাফি করার সময় অনেক বাধা বিপত্তি পার করতে হয়।


1643641515948-01.jpeg


এই ফুলগুলো ছোট কিন্তু খুব সহজে মানুষের মন মুগ্ধ করতে পারে। এই ফুলের রং আপনার মনকে ছুঁয়ে যাবে। ফুল আপনি কখনো দেখতে পাবেন সাদা, কখনো দেখতে পাবেন বেগুনি, কখনো দেখতে পাবেন টকটকে লাল, কখনো বা হলুদ, কখনো বা হালকা গোলাপি।


1643641473005-01.jpeg


আপনারা কি এই রংবে রঙের ফুলের নাম জানেন, আমি আপনাদেরকে এই ফুলের নাম বলে দিচ্ছি। এই ফুলের নাম হল প্রিমরোজ। অনেক সময় রাস্তার পাশে কিংবা নার্সারিতে আপনি এই ফুলগুলো দেখতে পাবেন। এই ফুলগুলোকে যদি গাছ থেকে তুলতে হয় তাহলে একগুচ্ছ ছিড়তে হয়। আমি আপনাকে ফুল তুলতে আগ্রহ করছি না। কারণ ফুলগুলো কাছে সুন্দর মানায়। আমরা ফুল কিংবা গাছের পাতা ছিঁড়ে গাছকে কষ্ট দিব না।


https://w3w.co/revived.caramel.adhesive


📸 ছবি নাম্বার: ৩

1643641608692-01.jpeg


জানি অন্য ফুল গুলোর তুলনায় এই ফুলের ছবিটি ঐরূপ আকর্ষণ করেনি। তবে বাস্তবে ফুলটি অসম্ভব রকম সুন্দর। কি কারনে যেন আমি লাল রঙের কোন ফুলের ছবি তুলতে গেলে সেই ছবিগুলো নষ্ট হয়ে যায়। লাল রঙের ছবিগুলো কাছ থেকে তুলতে গেলে আমার এই সমস্যাটি হয়। তবে এই ফুলটি আমার কাছে ভালোলাগার আরও একটি কারণ রয়েছে ভালোভাবে লক্ষ্য করলে দেখবেন ফুলের মাঝখানে ও ফুলের মত দেখা যাচ্ছে অর্থাৎ মাঝখানেও যেন আরও বেশ কয়েকটি ফুল।


1643641560192-01.jpeg


ফুলের মাঝখানে ও অন্যরকম ফুল লক্ষ করা যায়। আমি এই ফুলের সঠিক নাম জানিনা, তবে এই ফুলের সাথে জিনিয়া ফুলের বেশ মিল রয়েছে। আপনাদের যদি এই ফুল সম্পর্কে ধারনা থাকে তাহলে আমাকে কমেন্টে জানাতে পারেন। আমার কাছে এই ফুলগুলো বেশ ভালো লেগেছিল তাই ছবি তুলেছিলাম।


Thttps://w3w.co/agents.binds.cases



📸 ছবি নাম্বার: ৪

1643641718860-01.jpeg


প্রথমদিকে বেগুনি রঙের অদ্ভুত সুন্দর একটি ফুল দেখেছেন যার নাম ছিল আলপাইন অ্যাস্টার। ওই ফুল গাছগুলোই কিছু নরমাল ফটো নেয়ার ট্রাই করলাম। আসলে কেন জানো এই ফুলের গাছটা আমার মনে জায়গা করে নিয়েছে। কখনো যদি আমি বাগান করার প্ল্যান করি এই ফুলগুলো হয়তো আমার বাগানে স্থান পাবে।


1643641769582-01.jpeg


এই ফুলেগুলো মাঝারি আকৃতির, এবং পূর্বেই বলেছি এই ফুলের বেশ কয়েকটি রং হয়ে থাকে। তাই বাগানে খুব সহজেই সৌন্দর্য ফুটিয়ে তুলতে পারে কয়েকটি রংয়ের ফুল একসাথে রোপন করার মাধ্যমে। যখন একই ধরনের রংবেরঙের কয়েকটি ফুল থাকে তখন এক ধরনের অদ্ভুত রকম সৌন্দর্য কাজ করে।



PhotographyFlower photography
Photographerme @sajjadsohan
DeviceXiaomi redmi Note 10 Pro Max




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

ভাইয়া আপনার প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল ৷ এবং প্রতিটা ফুলের যে বর্ণনা আপনি দিয়েছেন প্রত্যেকটি বর্ণনাই অনেক সুন্দর ছিল ৷

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 3 years ago 

আপনার সব ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে। ফটোগ্রাফি গুলো দেখে যে কেউ অবাক হয়ে যাবে কারণ আপনি অনেক সুন্দর ভাবে সব ফটোগ্রাফি গুলো তুললেন। কোনটা ছেড়ে কোনটা ফটোগ্রাফি দেখব বুঝতেছিনা। আমার কাছে তো সব ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। 😍😍

 3 years ago 

এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে কোনটা রেখে কোনটা আর প্রশংসা করবো সত্যিই আমি দিশেহারা। 1 এবং 4 নং ফটোগ্রাফি দুইটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আমার পোষ্ট দেখার জন্য এবং এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য ।

 3 years ago 

ওয়াও ভাই আপনার তোলা ছবিগুলো দেখে আসলেই মুগ্ধ হলাম । আপনি খুবই সুন্দরভাবে ছবিগুলো উঠিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি একদম স্পষ্ট হয়েছে ফুল আমি ব্যক্তিগতভাবে অনেক ভালোবাসি এটি আমাদের সৌন্দর্যের প্রতীক বলা হয় । আপনি ফুলগুলোর ফটোগ্রাফি এর সাথে সাথে অনেক সুন্দর ভাবে বিবরণ দিয়েছেন ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার নিজের হাতে তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আমার পোস্ট দেখার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য শুভেচ্ছা।

 3 years ago 
ওয়াও অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি দেখতে পারলাম ভাইয়া আপনার পোস্ট মাধ্যমে। আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন তা দেখে বোঝা যাইতেছে। ফুল গুলো বেশ সুন্দর ভাবে ফুটে উঠেছে। দেখতে অসাধারণ লাগতেছে ভাইয়া। আমার কাছে মোটামুটি সব ফুলেই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 3 years ago 

আসলে ভাই ফটোগ্রাফি করার চেষ্টা করি, ফটোগ্রাফি করতে ভালোবাসি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি থেকে চোখকে বিশ্বাস করাতে পারছিনা। এতটা সুন্দর হয়েছে তা বলার বাইরে। আর সবচেয়ে বেশি ভালো লেগেছে 4 নং ফুলের ফটোগ্রাফি টি। যা ভাষায় প্রকাশ করার বাইরে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার তোলা ছবি আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে খুবই খুশি হলাম ধন্যবাদ ভাই।

 3 years ago 

ফুলগুলোর অসম্ভব সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখছি। ফুলের সৌন্দর্যের সাথে সাথে আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। অনেক অনেক শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যর জন্য এবং আপনার জন্য রইল শুভকামনা

 3 years ago 

আপনি যে ফটোগ্রাফিতে অনেক দক্ষ তা আপনার প্রত্যেকটি ছবি দেখলেই বোঝা যাচ্ছে। খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। কোনটা ছেড়ে কোনটা বলব প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার খুব সুন্দর লাগছে। বেগুনি কালারের ফুলটা মানে আলপাইন ফুলটা ভীষণ আকৃষ্ট করছে। অনেক ধন্যবাদ এত চমৎকার ফটোগ্রাফি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা এবং ভালোবাসা আপু।

 3 years ago 

আজকের পোস্টের লিখার পরিমাণ,ছবির কোয়ালিটি সবটাই বেশ ভালো ছিলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু গাইডলাইন দেওয়ার জন্য, আমি সব সময় ভালো কিছু করার চেষ্টা করব, চেষ্টা করব নিয়ম মেনে নতুন কিছু করার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65663.89
ETH 2670.06
USDT 1.00
SBD 2.91