ডক্টর ঝাটকা || ডিজিটাল আর্ট-(৪০) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৩০শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

১৩ই মে,শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৪০)

Doraemon (3).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_3.png


এখানে আমি প্রথমে একটি লেয়ার তৈরি করলাম, এবং এইখানে একটি মুখ নাক এবং চোখ তৈরি করে দিলাম।


ধাপ-৩

Screenshot_5.png


এখানে আমি মুখমন্ডলের পুরো অবকাঠামো তৈরি করলাম, এবং মুখের ভাজ গুলোকে সম্পূর্ণভাবে তৈরি করলাম।


ধাপ-৪

Screenshot_6.png


এবার আমি মাথার চুল তৈরি করে দিলাম সেইসাথে জামার কিছু অংশ এবং টাই আমি তৈরী করেছিলাম।


ধাপ-৫

Screenshot_7.png


এবার আমি ডক্টর ঝাটকার একটি হাত তৈরি করলাম।


ধাপ-৬

Screenshot_8.png

Screenshot_9.png


এবার আমি শরীরের বাকি অংশ এবং আরেকটি হাত তৈরি করলাম।


ধাপ-৭

Screenshot_10.png


এবার আমি ডক্টর ঝাটকা হাতে একটি ইনজেকশন তৈরি করে দিলাম।


ধাপ-৮

Screenshot_11.png

Screenshot_12.png


এবার আমি রং করা শুরু করলাম, এবং আমার পুরো চিত্র টাকে রং করা কমপ্লিট করলাম।


ধাপ-৯

Screenshot_13.png


এবার আমি পিছনে একটু কালার এড করলাম, একটি ফ্রেম তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-১০

Screenshot_14.png

Screenshot_15.png


এবার আমি উপরে ক্যারেক্টার এর নাম তৈরি করে দিলাম, এবার নিচের সিগনেচার স্বরূপ আমার নাম লিখে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Dr Jhatka.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনি ডক্টর ঝাটকার ডিজিটাল আর্টটি অসাধারণ ভাবে করেছেন। দেখে আমার খুবই ভালো লাগছে। আপনি চমৎকার ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

মটু পাতলু সিরিজে অন্যতম একটি চরিত্র ডক্টর ঝাটকার ছবি আপনি খুবই সুন্দরভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন। সত্যি অনেক সুন্দর লাগছে দেখতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ডাক্তারের আবিষ্কারগুলো আমার অনেক ভালো লাগতো, প্রতিটা প্রজেক্ট ফেল করত মজার একটি ক্যারেক্টার আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।

 2 years ago 

অনেকদিন পর একটি কার্টুনের চরিত্র পেয়ে গেলাম। মটু পাতলু আমার অনেক পছন্দের একটি কার্টুন। কিন্তু সময়ের অভাবে এখন আর এই কার্টুনটি দেখা হয়না। ডক্টর ঝাটকার চরিত্র আমার অনেক পছন্দের। কিন্তু ডক্টর ঝাটকা এর টাইটি কোন ব্র্যান্ডের তা বললেন না🤭।

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর আর্ট গুলো শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কিন্তু ডক্টর ঝাটকা এর টাইটি কোন ব্র্যান্ডের তা বললেন না

এই বাক্যটির মাধ্যমে আপনি প্রমান করলেন আপনি আমার পূর্বের পোস্ট গুলো খুব মনোযোগ সহকারে দেখেছেন, সময়ের অভাবে এই ছবির মধ্যে মজার কিছু তৈরি করতে পারেনি, তা না হলে আপনি ঠিক ধরেছেন টাই এর একটি ব্র্যান্ড আমি তৈরি করতাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমার ছেলে-মেয়ে দুটো কার্টুনের পোকা। আর আপনি প্রতিনিয়ত ওদের পছন্দের কার্টুনের চরিত্রগুলোকে ডিজিটাল আর্ট এর মাধ্যমে উপস্থাপন করে যাচ্ছেন। দেখতে বেশ ভালই লাগে। ডিজিটাল আর্ট এর উপর আপনার অনেক দক্ষতা তা আজ নতুন করে বলার কিছুই নেই। ভাই আজকেও আপনি খুবই সুন্দর ভাবে ডক্টর ঝাটকা এর ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন। কিভাবে এই ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ছোট বাবু রা এই কার্টুন গুলো পছন্দ করে জেনে খুব খুশি হলাম, তাদেরকে আমারে ড্রয়িং গুলোকে দেখাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

কার্টুন দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। কার্টুনের মাধ্যমে অনেক আনন্দ পাওয়া যায়। আপনি আজ খুব সুন্দরভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে জাটকার কার্টুনটি এঁকেছেন।দেখে মনেই হচ্ছে না এটি কোন আঁকা কার্টুন। অসাধারণভাবে এঁকেছেন ধন্যবাদ।

 2 years ago 

এই কার্টুন গুলো সাধারণত ৩ডি ভাবে তৈরি করা হয়েছে, কিন্তু তৈরি করা ২ডি চিত্র গুলো আপনারা এত পরিমান ভালোবাসা দিয়ে থাকেন খুব ভালো লাগে।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনি অনেক সুন্দর মটু পাতলু সিরিয়াল এর ডক্টর ঝাটকা ডিজিটাল আর্ট করেছেন। সত্যি আপনার দক্ষতা আছে বলতে হবে। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপহার দিয়েছেন। অনেকদিন আগে মটু পাতলু সিরিয়াল দেখেছিলাম আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। তবে এখন ব্যস্ততার কারণে আর দেখা হয়না। ধন্যবাদ ভাইয়া আপনাকে

 2 years ago 

ব্যস্ততার কারণে আমিও এখন কার্টুন দেখার সময় পাইনা, তবে মাঝে মাঝে সব কাজ বাদ দিয়ে নিজেকে সময় দেয়া ভালো, এতে করে মন ভালো থাকে।

 2 years ago 

ভাই মটু পাতলু সিরিজে অন্যতম একটি চরিত্র ডক্টর ঝাটকার ছবি আপনি খুবই সুন্দরভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন যা মুগ্ধ হওয়ার মতো। সত্যি অনেক সুন্দর লাগছে দেখতে। ভাই আপনার ডিজিটাল আর্ট গুলো দিন দিন অনেক ইউনিক হচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি ডিজিটাল আর্ট উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমার পোস্টগুলো দেখেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ, প্র্যাকটিস করতে করতে একটু উন্নতি হবে আর বাকিটা আপনাদের ভালোবাসা, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মটু পাতলু কার্টুনে ডক্টর ঝাটকা আমার খুবই পছন্দের একটি কার্টুন চরিত্র। তার কথাগুলো আমার কাছে খুবই মজার লাগে। আপনি খুবই নিখুঁতভাবে ডক্টর ঝাটকার ডিজিটাল আর্ট করেছেন। দেখতে বেশ ভালো লাগছে ভাই আপনার ডিজিটাল আর্টটি। এভাবেই এগিয়ে চলুন শুভকামনা রইল আপনার জন্য। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ও মেরি ইয়ারাঅঅঅ ও মেরি ভাইইই, ওর এই ডায়লগ টা আমার কাছে অনেক ভালো লাগতো আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার মতামত দেয়ার জন্য।

 2 years ago 

ডক্টর ঝাটকার ডিজিটাল আর্টটা কিন্তু একেবারে চমৎকার হয়েছে হুবহু তুলে ধরেছেন, সাথে মটু পাতলু থাকলে আরো ভালো হতো।ডিজিটাল আর্ট দেখে বোঝার উপায় নেই যে এগুলো ক্যামেরায় তোলা ছবি খুবই চমৎকার হয়েছে ভাইয়া।

 2 years ago 

আসলে চিত্রগুলো তৈরি করতে অনেক সময় লাগে, তাই একসাথে দুইটি বা তিনটি ক্যারেক্টার উপস্থাপন করতে অনেকটা সময় ব্যাপার, তাই ইচ্ছে থাকলেও সব ক্যারেক্টারগুলোকে আলাদা আলাদাভাবেই পোস্ট করা প্রয়োজন হচ্ছে, তবে আপনার মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেকদিন হলো ডক্টর ঝাটকা রূপ কাহিনী দেখা হয়না ।আপনার ডিজিটাল অংকন এর মাধ্যমে সেটা স্মৃতিচারণ হলো। অনেক সুন্দর করে ডক্টর ঝাটকা দৃশ্যপট ফুটিয়ে তুলেছেন ভালো লাগলো।

 2 years ago 

আপনার স্মৃতি স্মরণ করিয়ে দিতে পেরেছি বলে আমি খুবই খুশি হলাম, আপনার চমৎকার মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45