গোলাপ ফুল || ডিজিটাল আর্ট-(৭৪) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

১৩ই আগস্ট, শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আজ ডিজিটাল আর্টের মাধ্যমে আমি একটি গোলাপ ফুলের ডিজিটাল আর্ট তৈরি করছি, আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৭৪)

Cartoon (4).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


আজকে আমি গোলাপ ফুল তৈরি করব তাই প্রথম ধাপে আমি গোলাপ ফুলের পাপড়ি তৈরি করা শুরু করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


আমি পরবর্তী ধাপে আস্তে আস্তে আরো কয়েকটি পাপড়ি তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


আমার ফুলের মোটামুটি সবগুলো পাপড়ি তৈরি করা হয়ে গেছে এখন আমার পরবর্তী ধাপ।


ধাপ-৫

Screenshot_5.png


ফুলের কলি থাকা অবস্থায় যে অতিরিক্ত অংশটুকু থাকে সেই অংশটুকু তৈরি করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এ ধাপে মোটামুটি আমার ফুল তৈরি করা হয়ে গেছে এবং সম্পূর্ণ হলো ফুলের ছাপ।


ধাপ-৭

Screenshot_8.png


এবার আমি ফুলের সাথে পাতা তৈরি করার ট্রাই করলাম এবং এই ধাপে সেটি সম্পূর্ণ তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৮

Screenshot_9.png


অনুরূপভাবে আমি আরো দুটি ফুল এবং বেশ কয়েকটি পাতা তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_10.png


মনের মাধুরী মিশিয়ে আমি আমার পুরো ড্রইং টি রং দিয়ে রাঙিয়ে দিলাম।


ধাপ-১০

Screenshot_11.png


এবার শেষ ধাপে আমি ব্যাকগ্রাউন্ড একটি গ্রেডিয়েন্ট কালার ব্যবহার করলাম এবং আমি আমার সিগনেচার টাইপ করে দিলাম ছবির একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন আপনি। আপনার ডিজিটাল আর্ট এর বিবরণ গুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। পাশাপাশি গোলাপ ফুলটি দেখতে অত্যন্ত সুন্দর লাগছে। অতি চমৎকার একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে ভাল লাগল কারণ আপনি বিবরণ গুলো মনোযোগ দিয়ে পড়েছেন এবং ছবির প্রশংসা করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার গোলাপ ফুলের ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে ।অন্যরকম সুন্দর লাগছে দেখতে ।খুবই চমৎকারভাবে আর্ট টি করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি একটু ভিন্নভাবে উপস্থাপন করার জন্য ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনার তৈরি করা গোলাপ ফুলের ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর হবে আর পড়ার পাশাপাশি অনেক সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

আমি উপস্থাপন আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম, সে আমার ড্রইং আপনার পছন্দ হয়েছে ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে শুভকামনা।

 2 years ago 

আপনার আর্টগুলো সব সময় আমাকে আকৃষ্ট করে। আপনি অসাধারণ সব ডিজিটাল আর্ট আমাদের উপহার দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। আপনার আর্টের হাত অনেক পাকা।

 2 years ago 

চেষ্টা করে যাচ্ছি ভাই সবটাই আপনাদের দোয়া এবং ভালোবাসা, কমেন্টের মাধ্যমে সাপোর্ট করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই সুন্দর গোলাপ ফুলের চিত্র অঙ্কন করেছেন। দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি সুন্দরভাবে তৈরি করার জন্য এবং উপস্থাপন করার জন্য, সবটাই আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

গোলাপ ফুলের অপরূপ সৌন্দর্যময় ডিজিটাল আর্ট দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর হয়েছে। আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

সত্যি বলতে গোলাপ ফুলটা সুন্দর গোলাপ ফুলের চিত্র গুলো সুন্দর হয়ে থাকে এবং লাল রং হয় এটি বেশি আকৃষ্ট করে মানুষকে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর তিনটি গোলাপ ফুলের ডিজিটাল লাট করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপনা করে তুলে ধরেছেন শুরু থেকে শেষ পর্যন্ত। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার ফুলের ডিজিটাল আর্ট। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার তৈরি গোলাপ ফুল গুলো আপনার পছন্দ হয়েছে জেনে খুবই খুশি হলাম, আমি চেষ্টা করব এরকম ড্রয়িং আপনাদের উপহার দেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জাস্ট অসাধারণ গোলাপ ফুলের অনেক চমৎকার একটি ডিজিটাল অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই ডিজিটাল অংকন দেখে আমি মুগ্ধ। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হাহাহা ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি মন্তব্য আমাকে উৎসর্গ করার জন্য, খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গোলাপ ফুলের অংকন বেশ চমৎকার হয়েছে।
বিশেষ করে কালার কম্বিনেশন অসাধারণ ছিল।
ধন্যবাদ ভাই চমৎকার কাজটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

গোলাপ ফুলের চিত্র এবং কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম এবং উৎসাহ পেলাম আপনার মন্তব্য দেখে ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73