সমুদ্রের পাড়ে এক সন্ধ্যা || ডিজিটাল আর্ট-(২১) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৮ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ।

১২ই- এপ্রিল, মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(২১)

Untitled design (5).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ ব্যবহার করা হয়েছে।

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_3.png


আমি চিন্তা করলাম এবার আমি সমুদ্রের তিনটি স্থল তৈরি করব , লেস টুল ব্যাবহার করে আমি তিনটি লেয়ারের আলাদাভাবে স্থল তৈরি করি। এবং একটি রং ব্যবহার করি।


ধাপ-৩

Screenshot_4.png


আমি যে ভূমি তৈরি করেছিলাম সেই লেয়ার গুলোর নিচে আরও তিনটি লেয়ার তৈরি করে এবং সেগুলোর মধ্যে তিনটি আলাদা আলাদা গাছ তৈরি করে দিলাম।


ধাপ-৪

Screenshot_5.png


এই লেয়ারে বেশ অনেকগুলো কাজ করা হয়েছে, প্রথমত আমি ব্যাকগ্রাউন্ড একটি কালার তৈরি করলাম, আকাশের চাঁদ তৈরি করলাম এবং সেখানে আলোর একটা ইফেক্ট তৈরী করলাম, সেই সাথে পুরো চিত্রের একটি প্রতিফলন দেখা যাচ্ছে এরকম তৈরি করলাম।


ধাপ-৫

Screenshot_6.png


পানিতে যে প্রতিফলন টি তৈরি করা হয়েছে সেটিকে কিছুটা ঢেউয়ের মতো দিতে হবে তাই আমি পানির মধ্যে কিছুটা ঢেউ তৈরি করে দিলাম।


ধাপ-৬

Screenshot_7.png


চেষ্টা করলাম এখানে পানির মধ্যে আরও কিছু ঢেউ তৈরি করে দেয়ার জন্য এখানে ব্যবহার করা হয়েছে মার্কে টুল এর সাহায্যে পানির ঢেউ তৈরি করা এবং পরবর্তীতে ক্যাপাসিটি কমিয়ে দেয়া হয়েছে।


ধাপ-৭

Screenshot_8.png


আকাশটা খালি খালি মনে হচ্ছে তাই আমি কিছু মেঘ তৈরি করে দিলাম আকাশের মধ্যে সাদা রঙের মেঘের ভেলা।


ধাপ-৮

Screenshot_9.png


সন্ধ্যাবেলা কিছু পাখি বাড়ি ফিরে যাচ্ছে তারা আকাশে উড়ছে তেমন কিছু পাখি ব্রাশের মাধ্যমে এড করে দিলাম।


ধাপ-৯

Screenshot_10.png


ড্রইং সম্পন্ন করার পর নিচের অংশে আমি আমার সিগনেচার স্বরূপ আমার নামটি কে টাইপ করে দেই।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

12.04.22.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট দিন শুধু সুন্দর হচ্ছে। আসলে আপনার আর্টের কনসেপ্ট আমার অনেক ভালো লাগে। আজকের আর্টের কালারের কাজ ছিলো অসাধারণ ভাই।

 2 years ago 

আপনি হচ্ছেন ড্রইং এর একজন দক্ষ ব্লগার, আপনি আমার পোস্টের মন্তব্য করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ চেষ্টা করে যাচ্ছি দোয়া করবেন আমার জন্য।

 2 years ago 

সমুদ্রের পাড়ে এক সন্ধ্যা আট দেখে আমি খুব মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন এবং আমাদের মাঝে চমৎকারভাবে ধাপসমূহ উপস্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। এত অসাধারণ আর্ট পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই ‌‌।

 2 years ago 

এত চমৎকার একটি কমেন্ট করলেন আপনি খুব ভালো লাগলো কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করলেন, আপনি বেশ দারুন কমেন্ট করেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে হবে খুবই পছন্দ করি। আপনি খুব সুন্দর করে সন্ধ্যাকালীন মুহূর্তে ডিজিটাল আর্ট করলেন। যেটা সত্যি অসাধারণ হয়েছে সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার ভাষায় আপনি কমেন্ট করলেন খুব ভালো লাগল আপনার কমেন্ট দেখে, আমার ড্রইং আপনার পছন্দ হয়েছে সেটি আপনি চমৎকারভাবে কমেন্টের মাধ্যমে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্রপাড়ের কোন এক সন্ধ্যার খুব সুন্দর লাগে ডিজিটাল আর আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। খুব সুন্দর লাগছে সমুদ্রপাড়ের এমন একটি সন্ধা বাস্তবে দেখতেও খুব সুন্দর ভা। আপনাকে ধন্যবাদ এমন একটি ডিজিটাল আর আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য। অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার ভাবে একটি মন্তব্য করলেন এবং আপনি আমার ছবির গভীরত্ব বুঝতে পেরেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর ছিল সমুদ্র পাড়ে এক সন্ধ্যা দারুণ দক্ষতায় ফুটিয়ে তুলেছেন ডিজিটাল আর্ট এর মাধ্যমে। আসলে এগুলো করতে অনেক দক্ষতার প্রয়োজন হয় এবং সময়ের প্রয়োজন হয়। আপনি দারুন দক্ষতায় সম্পন্ন করেছেন। প্রতিটি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন
।আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

দক্ষতার থেকে আমি মনে করি কল্পনাশক্তি প্রভাবটা বেশি, কল্পনায় যে রকম চিন্তা করি সেরকম ফুটিয়ে তুলতে পারি শুধুমাত্র আপনাদের ভালোবাসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আমি তো আপনার ডিজিটাল আর্টের ফ্যান হয়ে গেলাম। কিভাবে আপনারা এই ডিজিটাল আর্টগুলা করেন আমিতো সময়ের অভাবে করতে পারছিনা। আসল কথা হচ্ছে ভাই চেষ্টা করিনি কখনো চেষ্টা করলে হয়তো পারতাম। যাইহোক আপনার আজকে ডিজিটাল আর্টটি এক কথায় অসাধারণ ছিল। প্রাকৃতিক দৃশ্যের আর্টগুলো এমনিতেই আমার কাছে খুবই ভালো লাগে। আমি নিজেও অনেক পেন্সিল আর্ট করি মাঝে মধ্যে প্রাকৃতিক দৃশ্যের। যদিও আগামীতে একটা দেখতে পাবেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব ভালো লাগলো আপনি আমার পোস্ট এর প্রশংসা করলেন, শেখার কোন শেষ নেই যদি খুব বেশি ভালো লাগে তাহলে শিখতে পারেন, তবে যে যেখানে পারদর্শী সেটি করাই সবচেয়ে বেশি উত্তম আপনিও বেশ চমৎকার পোস্ট লিখেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো আমার বরাবরই খুবই ভালো লাগে। খুব নিখুঁতভাবে আপনি করে থাকেন এগুলো। ক্ষুদ্র ক্ষুদ্র জিনিসগুলোও খুব নিখুঁতভাবে করেন। আজকের আর্ট টি কিন্তু আর্টের মত লাগছে না। মনে হচ্ছে যেন ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটি জিনিস একদম বাস্তবের মত। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

😂😂😂😂 আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু কখনো এরকম জায়গা আমার দেখা হয়, কিংবা বাস্তবে এরকম কোন জায়গা আছে কিনা তা জানি না, কাল্পনিক শক্তিকে শুধুমাত্র উপস্থাপন করেছি আপনাদের সামনে, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার তৈরি করা ডিজিটাল আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে। সুন্দরভাবে তৈরি করে পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রতিনিয়ত কমেন্ট করে আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনাদের ভালবাসা এবং সাপোর্টের কারণে আমরা কাজের প্রতি আরও উৎসাহিত হই, আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আমাকে সাপোর্ট।

অসম্ভব সুন্দর ধারনার প্রতিফলন ঘটানো হয়েছে। মন্তব্য করার ক্ষমতা আমার লোপ।

 2 years ago 

আপনি একজন ভালোবাসার মানুষ আপনার প্রতি শ্রদ্ধা, কমিউনিটির একজন মজার মানুষ, আপনাকে আমার খুবই ভালো লাগে আপনি আপনার পোস্টে মন্তব্য করেছেন আমি খুবই খুশি হয়েছি আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্র পাড়ে সন্ধ্যাকালীন দৃশ্যের খুব সুন্দর একটি ডিজিটাল প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দৃশ্যটি দেখতে ধাপগুলো সুন্দর তুলে ধরেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

সকল কিছু আপনাদের ভালবাসা এবং সাপোর্টের কারণে আপনারা প্রতিনিয়ত এত চমৎকার চমৎকার কমেন্ট করেন আমার কাজের প্রতি আরও উৎসাহ বেড়ে যায় আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32