আগির প্রেমিকা || ডিজিটাল আর্ট-(৫৭) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ।

৩রা জুলাই,রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।



আজকে যখন এই কার্টুনটা দেখছিলাম তখন একটি হাসির মুহূর্তে যেরকম দেখেছিলাম এই ক্যারেক্টারটাতে ঠিক সেরকম তৈরি করার চেষ্টা করলাম।



ডিজিটাল আর্ট-(৫৭)

Cartoon.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে আমি এই ক্যারেক্টারের পুরো বডিটা একটি আকৃতি তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


আমি আস্তে আস্তে এই ক্যারেক্টারের চোখ তৈরি করার চেষ্টা করলাম এবং ভিন্ন একটি লেয়ার মধ্যে এটি সম্পন্ন করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


আমি এই ক্যারেক্টারের মুখের অভ্যন্তরে জিনিসগুলোকে তৈরি করার চেষ্টা করছি যেমন মুখ এবং দাঁত।


ধাপ-৫

Screenshot_5.png


এই ক্যারেক্টারের নাক এবং মুখের কিছু স্পোর্ট থাকে সেগুলো কে আমি আস্তে আস্তে তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এবার আমি আস্তে আস্তে এই ক্যারেক্টারের হাত এবং পিঠের অংশ তৈরি করতে থাকলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এভাবে আমি আস্তে আস্তে এর হাত পায়ের অংশগুলোকে তৈরি করে দিতে থাকলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এই ক্যারেক্টারের মাথায় একটি ক্লিপ এর মতো থাকে এবং দুটো এনটিনিয়ার। আমি সেগুলো কে তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_10.png


এবার আমার রং করার পালা যেহেতু এই ক্যারেক্টারের রং কিছুটা সাদা কালোর সাথে মিশে যাইয় তাই ব্যাকগ্রাউন্ডে একটি কালার দেয়ার প্রয়োজন হয় তাই আমি আপাতত এই কালারটি দিয়ে শুরু করলাম।


ধাপ-১০

Screenshot_11.png


হঠাৎ করেই লক্ষ করলাম আমার আগে যেই রংগুলো প্লাগিন করা ছিল সেগুলো এখন আর নেই, কারণ আমি সফটওয়ারটি আপডেট করেছিলাম তাই রঙ নিয়ে আমার বেশ বিপাকে পড়তে হলো।


ধাপ-১১

Screenshot_12.png


কষ্ট করে কোনরকম নতুন গ্রেডিয়েন্ট কালার তৈরি করার চেষ্টা করলাম, পূর্বের গ্রেডিয়েন্ট কালার আমি হারিয়ে ফেলেছি।


ধাপ-১২

Screenshot_13.png


আমি আমার চিত্রের সবার নিচে সিগনেচার করার জন্য আমার নাম টাইপিং করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।


উইন্ডোজ আপডেট এবং আপডেট সফটওয়্যার ব্যবহার করার কারণে আমার অনেক ব্রাশ, গ্রেডিয়েন্ট কালার, কাস্টমাইজ ব্রাশ ইত্যাদি হারিয়ে যাওয়ায়। নতুন করে আবার সবগুলো সংগ্রহ করার চেষ্টা করেছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

অাগির প্রেমিকার খুবই সুন্দর ডিজিটাল অঙ্কন করেছেন। দেখতে পেয়ে ভালোই লাগলো। আপনার উপস্থাপন সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে আমার খুবই ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

যাক অবশেষে অগির প্রেমিকার করে ডিজিটাল আর্ট করে ফেলেছেন আপনি। আপনার ডিজিটাল আর্ট টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার পরবর্তী ডিজিটাল আর্ট এর অপেক্ষায় রইলাম আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু নতুন করে এই কার্টুনটা দেখা শুরু করেছি, এবং চেষ্টা করছি এই ক্যারেক্টারগুলোকে আপনাদের সামনে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই অসাধারণ একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার তৈরি করা অগির প্রেমিকাকে দেখে আমি মুগ্ধ। কালার গ্রেডিং অসাধারণ হয়েছে। আপনার আর্ট কোয়ালিটি অসাধারণ।

 2 years ago 

নতুন সফটওয়্যার ব্যবহার করার কারণে অনেক প্লাগিং হারিয়ে ফেলেছি, তবুও চেষ্টা করেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আগির প্রেমিকা অংকন ভীষণ সুন্দর হয়েছে 👌
আপনার এধরনের অংকন আমার কাছে ভালই লাগে। বিশেষ করে রঙের কম্বিনেশন দারুন হয়।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

চেষ্টা করলাম অগির প্রেমিকাকে তুলে ধরার জন্য খুব ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে।

 2 years ago 

ডিজিটাল হার্টের মাধ্যমে অগির খুব সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন বিশেষ করে কালারটা খুব সুন্দরভাবে ফুটেছে ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ কালার নিয়ে এত প্রশংসা করার জন্য, আমি চেষ্টা করছি আপনাদের মত কিছু উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অগি কার্টুনের মোটামুটি প্রতিটি চরিত্রের ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন। অগির প্রেমিকাকে আমার কাছে অনেক কিউট লাগে। আর আপনিও দেখছি অনেক কিউট করে সম্পূর্ণ ডিজিটাল আর্ট করেছেন। ধন্যবাদ ভাইয়া প্রতিবার আমাদেরকে এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

জি আপু চেষ্টা করেছি কিউট তৈরি করার জন্য, তবে নতুন সফটওয়্যার হওয়ার কারণে একটু মন মত তৈরি করতে কষ্ট হয়েছে , আশা করি আগামী দিনগুলো আরো ভালো হবে।

 2 years ago 

আপনার অংকন করা ডিজিটাল আর্টগুলো আমার কাছে সব সময় অনেক ভালো লাগে যতটা দিন যাচ্ছে ততই আপনার অংকন করা ডিজিটাল আর্ট গুলো সুন্দর হয়ে যাচ্ছে। আজকে আপনি আমাদের মাঝে অগির প্রেমিকার একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করলেন। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি ডিজিটাল আর্ট তৈরি করতে হয়।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, আপনি সবসময় চেষ্টা করেন আমাকে উৎসাহিত করার জন্য এবং পাশে থাকার জন্য, খুব ভালো লাগে আপনার মন্তব্যগুলো পড়ে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট যত দেখি ততই ভালো লাগে। এই আর্ট অনেক ভিন্ন ধরনের হয়েছে। সত্যি আমার কাছে ভীষণ ভালো লেগেছে এই পোস্ট। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য ‌। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনি নিয়মিত আমাকে উৎসাহ দেন এবং আপনি আমার এই ড্রইং এর মধ্যে ভিন্নতা খুঁজে পেয়েছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি যথার্থই বলেছেন যদিও রং তুলির কাজ এক যুগ আগে ছেড়ে দিয়েছেন ।কিন্তু ডিজিটাল আর্ট করার মাধ্যমে আপনি আপনার চিত্রকর্মের দক্ষতা সুন্দরভাবে আমাদের সামনে প্রদর্শন করছেন ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই নতুন করে নতুন ভাবে নতুন উপায় মনের ভাব ফুটিয়ে তোলার একটি মাধ্যম পাওয়া গেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ গুছিয়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61059.95
ETH 2677.49
USDT 1.00
SBD 2.61