ডেইজি ফুল || ডিজিটাল আর্ট-৮২

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

৩রা অক্টোবর, সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আজ ডিজিটাল আর্টের মাধ্যমে আমি ডেইজি ফুল তৈরি করছি, আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-৮২

Cartoon (1).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে ভাবছিলাম কি তৈরি করা যায় তারপর ভাবলাম আমার পছন্দের একটি ফুল তৈরি করা যায়, এবং তারই প্রক্রিয়া শুরু করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


প্রথমে বৃত্ত দিলাম এবং তারপর আস্তে আস্তে এর একটি একটি করে পাতা তৈরি করা শুরু করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


আস্তে আস্তে ফুলের পাপড়ি আকৃতি গঠন করা হচ্ছে, আস্তে আস্তে যেন পাপড়ি গুলো ফুলে পরিণত হচ্ছে।


ধাপ-৫

Screenshot_5.png


এ ধাপের মাধ্যমে আমার ফুলের পাপড়ি গুলো আমি মোটামুটি শেষ করতে পেরেছি।


ধাপ-৬

Screenshot_6.png


এই ধাপে এসে আরো কিছু পাপরি তৈরি করে ফাঁকা জায়গা গুলো পূরণ করা হলো, সেইসাথে ফুলের ডগার অংশ তৈরি করা হলো।


ধাপ-৭

Screenshot_7.png


রং করার সময় প্রথমে আমার ব্যাকগ্রাউন্ডে একটি কালার ব্যবহার করার প্রয়োজন হলো কারণ যেহেতু ফুলটি একদম সাদা রঙের হবে।*


ধাপ-৮

Screenshot_8.png


এটি রং করা হলো সাদা রঙের এবং মাঝখানে ফুলের কিছু দাগের মত থাকে সেগুলো তৈরি করে দিলাম।


ধাপ-৯

Screenshot_9.png


অনুরূপভাবে আমি আরো দুটি ফুল তৈরী করে নিলাম, চেষ্টা করলাম তিনটি ফুলকে একত্রে গুচ্ছ আকারে প্রকাশ করার জন্য।


ধাপ-১০

Screenshot_10.png


এরপর ছবির একদম নিচে আমি আমার নাম লিখে দিলাম সিগনেচার স্বরূপ।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ভালো এঁকেছেন। ডিজিটাল আর্টই ভবিষ্যতের আঁকার মাধ্যম হতে চলেছে। খুব কাজের জিনিস এটা।

 2 years ago 

জি ঠিক বলেছেন আগামীতে সবকিছুই ডিজিটাল হয়ে যাবে তাই আমরা সবকিছু ডিজিটাল ভাবে করার চেষ্টা করছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি ডেজি ফুলের খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। এখন তো এরকম বেশি ডিজিটাল আর্ট দেখাই যায় না। আপনার ডিজিটাল আর্ট এর কালার দেখে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে এই ডিজিটাল আর্ট। খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করে শেয়ার করেছেন আমাদের মাঝে।

 2 years ago 

জি ভাই ডিজিটাল আর্ট এর সংখ্যা প্রায় কমে গেছে অনেক, আবার আমরা সবাই জেনারেল রাইটিং এর দিকেই বেশি ধাবিত হচ্ছি। আপনার ড্রইং গুলো মিস করা হয় চেষ্টা করবেন মাঝে মাঝে ড্রইং করার জন্য।

 2 years ago 

ওয়াও খুবই অসাধারণ আপনি অনেক সুন্দর করে ডেইজি ফুলের ডিজিটাল আর্ট করেছেন। আপনার ডিজিটাল আর কি দেখতে অসম্ভব ভালো লাগলো আমার। আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ।

 2 years ago 

জি প্রচেষ্টা করব নতুন কিছু আপনাদেরকে উপহার দেয়ার জন্য, আপনাদের জন্য নতুন ডিজিটাল আর্ট এর প্রস্তুতি চলছে আশা করি ভাল কিছু উপহার দিতে পারব।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ডেইজি ফুলের ডিজিটাল আর্টটি দেখে বেশ ভালই লেগেছে। ভাইয়া অনেকদিন ধরে কমেন্ট করা হয় না মনের অবস্থা খুবই খারাপ ছিল। তবে আজকে অনেকটা ভালো লাগছে। আর আপনাদের সুন্দর আর্ট গুলো দেখে আরো বেশি ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি জানতে পারলাম আপনার প্রিয় ছোট ভাইয়ের এরকম একটা অ্যাক্সিডেন্ট হয়েছে, দোয়া করি তিনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যান।

 2 years ago 

আপনার ডিজিটাল আট গুলো সবসময়ই অনেক সুন্দর হয় আর আজকের আটটি এত সুন্দর হয়েছে যা আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়।আট এর প্রতিটি ধাপ ছবিসহ এত সুন্দরভাবে বর্ণনা করেছেন যা আমার কাছে অনেক ভালো লেগেছে ।

 2 years ago 

আমার ড্রইং আপনার ভালো লেগেছে এবং ধাপগুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম, ধন্যবাদ আপনাকে এত চমৎকার মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুব ভালো ডিজিটাল আর্ট করতে পারেন। এর আগেও আপনার ডিজিটাল অংকন গুলো দেখেছি খুবই ভালো লাগে। আজকে খুব সুন্দর একটি ফুলের ডিজিটাল আর্ট করেছেন। ডেইজি ফুলের ডিজিটাল চিত্র অংকন থেকে খুবই ভালো লাগলো ভাই।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনি অনেক আগে থেকে আমার ড্রইং গুলো দেখে আসছেন সেজন্য আমি খুবই খুশি, এতো ভালোবাসা এবং সাপোর্ট দেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডেইজি ফুলের ডিজিটাল আর্ট টা চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। কালার কম্বিনেশন টা বেশ সুন্দর হয়েছে।এই ধরনের আর্ট দেখতে ভিশন ভালো লাগে আমার কাছে। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

এখন আর আগের মতো ড্রইং করা হয় না, তবে আজ কেন যেন ড্রইং করতে খুব ইচ্ছে করলো ধন্যবাদ আপনাকে এত এত মন্তব্য করে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্ট-ডেইজি ফুলে
ইচ্ছে করে বেধে চুলে,,
ঘুরে বেড়াই প্রাণ খুলে
এলোচুলে দুলে দুলে।

সাদার মাঝে হলুদ কাল
দেখতে লাগে বেজায় ভালো,,,
মনে জাগায় আশার আলো,,
ডিজিটাল আর্টের প্রদীপ জ্বালো।

আর্ট হয়েছে ভীষণ ভালো
♥♥

 2 years ago 

ছন্দে ছন্দে এরকম একটি দারুন কমেন্ট পাবো এটা আমি কখনো আশা করিনি। সত্যিই আপনার অসাধারণ এক প্রতিভা ছন্দে ছন্দে আপনি বলতে পারেন হাজারো হাজারো কথা, আপনার ছন্দ তালে তালে বাংলা ব্লগ বাসির মন দোলে।

 2 years ago 

এ আমার পরম পাওয়া।আপনি খুশি হয়েছেন দেখে আমার ভালো লাগছে।।
ছন্দে ছন্দে ভরিয়ে দেবো
আমি সবার মন,
আমার বাংলা ব্লগ বাসি
সবাই প্রিয় জন।
♥♥

 2 years ago 

ম্যাডাম আমি আপনার কাছে কবিতা লেখা শিখতে চাই 😁, কিভাবে সম্ভব প্রতিটা কথায় ছন্দে ছন্দে তালে তাল মিলিয়ে বলে যাওয়া। আমার খুব ইচ্ছে দু একটি কবিতা লিখবো 😄😄

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68355.06
ETH 2645.03
USDT 1.00
SBD 2.72