ক্যাম্পিং এবং বারবিকিউ , সীতাকুণ্ড চট্টগ্রাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৩ই মাঘ,১৪২৯ বঙ্গাব্দ

২৭শে জানুয়ারি, শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।আপনাদের সাথে আমি শেয়ার করেছিলাম কয়েকদিন আগে আমি ট্যুরে গিয়েছিলাম,সেখানে গিয়ে আমরা রাতে ক্যাম্পিং করে ছিলাম এবং বারবিকও পার্টি করেছিলাম তারই অনুভূতি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব।


Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage.jpg


ক্যাম্পিং এবং বারবিকিউ

কেন জানো মনটা ভালো নেই, কোন কিছুই করতে ইচ্ছে করছে না। নাম মাত্র বলা ভালো থাকার জন্য ভালো আছি, মাঝে মাঝে হয় না কোন কারন ছাড়াই এমনিতেই ভালো লাগছে না আমারও এরকমই রোগ।

অনেক অনেক পোস্ট জমে আছে কিন্তু করা হচ্ছে না, মন ভালো করার জন্য যখন গ্যালারি ঘাটছিলাম তখন দেখলাম কয়েকদিন আগে যে ট্যুরে গিয়েছিলাম সেখানে তো কত মজা করেছি, অনেক পোস্টে হয়তো কিছু উল্লেখ করেছি সেখানে আমরা একটা বারবিক পার্টি করেছিলাম এবং ক্যাম্পিং করেছিলাম দেখে ভালো লাগলো নিজের কাছেই, ভাবলাম যদি সেই দিনের আনন্দটাই আপনাদের মাঝে তুলে ধরি নিজের কাছেও ভালো লাগতে পারে।


IMG_20221216_214101.jpg

IMG_20221216_214136.jpg

লোকেশন


সে সকালে চন্দ্রনাথ পাহাড় উঠে ছিলাম, নামতে নামতে আমাদের প্রায় সন্ধ্যা হয়ে যায়, আশেপাশে আরও বেশ কিছুক্ষণ ঘোরাঘুরি করলাম, আমার ঠিক লোকেশন টা মনে নেই কিন্তু আমরা প্রায় ঘন্টা খানেক ইজিবাইকে করে একটা পার্কের কাছে যাচ্ছিলাম, সম্ভবত আমরা যখন সে পার্কে গিয়ে পৌঁছাই হয়তোবা তখন রাত ৯ টা বাজে।

আমরা আমরা রাতের খাবারটা বাইরে হোটেলে খেয়ে নিলাম, পার্কের ভেতরে যাওয়ার পর এমন একটা ভুতুড়ে পরিবেশ যে কোন মানুষকে ভয় পাইয়ে দিবে। প্রথমত এই পার্কেও একটা ছোটখাটো পাহাড়ের মত, গেট থেকে না হলেও আমরা ৩০ ডিগ্রী অ্যাঙ্গেলে উপরে উঠতে থাকি।

বুঝতেই পারছেন পাহাড়ি এলাকা এত পরিমান গাছ যেটা আমাদের শহরের মানুষদের কাছে মনে হবে বিশাল জঙ্গল, আবার এটা জঙ্গল ও হতে পারে কারণ রাতের অন্ধকারে তো কিছুই দেখতে পারছিলাম না।

আমি বলবো না আমি খুব সাহসী। তবে রাতের অন্ধকারে আমি অনেক ঘুরে বেড়িয়েছি আমার কখনো ভয় লাগেনি, তবে এটা সত্যি কথা ঐদিন যদি আনন্দ মজ মাস্তি না করতামএবং এতগুলো মানুষ একসাথে না থাকতাম আমাদের কারো সাধ্য ছিল না ওই রাস্তা দিয়ে হেটে যাওয়ার যদিও সেটা পার্কের মধ্যে ছিল।


যাইহোক সেখানে যাওয়ার পর পার্কের ম্যানেজার বা যারা ক্যাম্পিং আয়োজন করেছে তাদেরকে ফোন করলাম, আমাদের বুকিং ছিল, আমরা মূলত দুইটা টাবু বুকিং করে রেখেছিলাম একটা সিঙ্গেল ও একটা দশ জনের বড় তাবু।
আমরা মূলত দশ জনই ছিলাম তবে দুজনকে একটা তাবুতে রেখেছি আরেকটা বড় তাবুতে আমরা আটজন থেকেছি বেশি গেদারিং যেন না হয়। আমার স্কুলের ফ্রেন্ড যা ছিল আমরা দুজন সিঙ্গেল তাবুতে থাকি, বাড়াবাড়ি বড় ভাইরা আমাকে খুব ভালোবাসে এবং যেহেতু তাদের সাথে একটা মজার সম্পর্ক তাই তারা আমাকে তাদের সাথেই থাকতে বলেন। শেষে আমরা সবাই একটাতেই মজা করেছি শুধু ঘুমানোর সময় দুজন আলাদা ছিল।


IMG_20221216_222145.jpg

IMG_20221216_222155.jpg

লোকেশন


ক্যাম্পের এখান থেকে বলা হয়েছে রাত ১টায় আমাদের জন্য বারবিকিউ থাকবে, এ সময় পর্যন্ত ছিল ভয়ংকর রকমের ঠান্ডা, আপনারা সকলেই জানেন কয়েকদিন আগে কিরকম শীত ছিল, এরকম একটা শীতের সময় আমরা লেকের পাড়ে খোলা জায়গায় রয়েছি কতটা ঠান্ডা হতে পারে তা কল্পনাও করা যায় না, ক্যাম্পে তাবুর পাশে বেশ কয়েকটা জায়গায় আগুন ধরানো হয় সেখানে কিছু সময় আড্ডা দিলাম এবং গান করলাম।


IMG_20221217_001547.jpg

IMG_20221217_001600.jpg

লোকেশন


সারাদিনে এত দৌড়াদৌড়ি করার পর এত পরিশ্রম করার পর অনেকেই ঘুমিয়ে গেছে, আমাদের যাদের রাত জাগার অভ্যাস হয়েছে তারা মজা করছিলাম, আমরা ঠিক ১টার সময় সেখানে গিয়ে পৌঁছালাম, আমাদের দশটা বারবিকিউ প্লেট দেয়া হলো, আমরা সেখানে থেকে আমাদের বারবিকিউ গুলো নিয়ে এসে তাবুতে চলে আসলাম যারা ঘুমিয়ে গেছে তাদেরকে ঘুম থেকে উঠালাম।


IMG_20221217_002951.jpg

IMG_20221217_002959.jpg

লোকেশন


রুটিগুলো হয়তো ৩০-৪০ মিনিট আগে তৈরি করা হয়েছে, কিন্তু এত পরিমাণ ঠান্ডা এবং কুয়াশা রুটি গুলো একদম জমে শক্ত হয়ে গেছে। যাই হোক খিদে পেটে যা পেয়েছি তাতেই খুশি। খাওয়া-দাওয়া শেষ করে আমরা আরো বেশ কয়েক ঘন্টা মজা করলাম তারপর ঘুমিয়ে গেলাম।


IMG_20221217_065204.jpg

IMG_20221217_065208.jpg

IMG_20221217_065200.jpg

লোকেশন


দুই রাত ঘুম নেই, তার ওপর সারাদিন এত পরিশ্রম পাহাড়ে ওঠা, কথা ছিল আজকের রাতটাও এভাবেই মজা করতে করতেই কাটিয়ে দেবো, কিন্তু আমি জাস্ট বিশ্রাম নেয়ার জন্য একটু শুয়েছিলাম কখন যে ঘুমিয়ে গেছি বুঝতে পারলাম না।
হঠাৎ অনেক গরম লাগছিল, এরকম কুয়াশার মধ্যে গরম লাগার কথা না, বুঝতে পারলাম সকাল হয়ে গেছে আর দুইটা জ্যাকেট পরা ছিলাম তার উপর তাবুর মধ্যে অনেকগুলো মানুষ ভিতরের পরিবেশটা গরম হয়ে আছে। সবাই ঘুম আমি তারপর তাবু থেকে বের হয়ে আশপাশের পরিবেশ দেখতে থাকলাম চমৎকার সেই সকাল।




আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ভাইয়া মাঝে মাঝে আমার ও এমন হয় কেন যে মন খারাপ হয় বুঝিনা।যাইহোক আপনি কিছুদিন আগে সীতাকুণ্ড গিয়ে বন্ধুদের সাথে এত চমৎকার সময় কাটিয়েছেন দেখেই ভালো লাগছে।রাতের বেলার এমন দৃশ্য দেখে ইচ্ছে করছে ছুটে চলে যাই।বন্ধুদের সাথে কাটানো সময় গুলো আসলেই সেরা।

 2 years ago 

জীবনের প্রথম এতটা দূরে গিয়ে এতটা সময় নিয়ে ঘুরেছি, ভালোই লেগেছে এমন অনুভূতি এমন অভিজ্ঞতা আগে কখনো হয়নি, ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলেই বন্ধু। মাঝে মধ্যে আমাদের কোনো কারণ ছাড়াই ভালো লাগেনা। নিত্যদিনই এটা হয়ে আসছে। যাক সীতাকুণ্ডে অনেক মজা করেছো দেখা যায়। এমন এক যায়গায় ক্যাম্পিং ও বারবিকিউ পার্টির মজাই আলাদা । যদিও এমন অনুভূতি হয়নি কখনো। ইন শা আল্লাহ সামনে একদিন।

 2 years ago 

ইনশাল্লাহ চেষ্টা করব এলাকার বন্ধুদের নিয়ে এরকম একটা ট্যুর দেয়ার জন্য, সেটা আরো বছর খানিক পর। ততদিন আমরা সেটেল হয়ে যাব এবং দূরে কোথা থেকে ঘুরে আসতে পারবো।

 2 years ago 

আপনাদের তাবুর ভিতরে বন্ধুদের ছবিগুলো অনেক ভালো লাগছিল কারণ এরকম পরিবেশে কখনো থাকা হয়নি তবে মনে হয় অনেক মজার সময় কাটিয়েছেন আপনারা।

 2 years ago 

সত্যি বলতে সেখানে আমাদের মজা ছিল, ভয় ছিল, ক্লান্তি ছিল, কষ্টও ছিল। এরকম একটা ট্যুরে এসব গুলো অনুভূতি থাকে। তবে এখান থেকে অনেক কিছু শিখেছি যা ভবিষ্যতে কাজে আসবে।

 2 years ago 

মন খারাপ থাকলে এ ধরনের পাহাড়ি এলাকায় বন্ধুরা মিলে বারবিকিউ করলে তো এক মিনিটে মন ভালো হয়ে যাওয়ার কথা । আমার তো আপনাদের আড্ডা দেখে মনে হচ্ছে আপনাদের সাথে সামিল হই। আর খাবার গুলো এত লোভনীয় দেখলেই তো খেতে মন চায়। সারারাত জেগে থাকতে চেয়ে কিন্তু বিশ্রাম নিতে গিয়ে ঘুমিয়ে পড়লেন বিষয়টা কেমন হলো। তারপরও অনেক ভালো সময় কাটিয়েছেন বোঝাই যাচ্ছে।

 2 years ago 

হয়তো আপনাদের সাথে এভাবে কোথায়ও যাওয়া হবে না তবে আমরা চাইলেই ডেস্কট চ্যানেলে সবাই মিলে আড্ডা দিতে পারি, সেখানে আপনি সামিল হতেই পারেন ধন্যবাদ আপনাকে।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Curated by Blessed-girl

r2cornell_curation_banner.png

Enhorabuena, su "post" ha sido "up-voted" por @dsc-r2cornell, que es la "cuenta curating" de la Comunidad de la Discordia de @R2cornell.

Visit our Discord - Visita nuestro Discord

 2 years ago 

আহা এরকম একটা জায়গায় গিয়ে এতো দারুন একটা সময় কাটাতে পারলে কার না ভালো লাগে বলুন ☺️ তবুও সারাদিন পাহাড়ে ওঠার ধকল এবং পরিশ্রমের ফলে অনেকেই ঘুমিয়ে যায়, তারপর এই অসাধারণ একটি বারবিকিউ পার্টি 😋 এরপরে সব একসাথে তাঁবুতে ঘুম, দারুন একটা অনুভুতি। সবমিলিয়ে আমার কাছে ভীষণ ভালো লাগলো আপনার এই অ্যাডভেঞ্চার পোস্টটি 🤗

 2 years ago 

অনুভূতিটা খুবই দারুণ ছিল, এত পরিমাণ শীত কুয়াশায় আমাদের তাবু ভিজে যাচ্ছে। তাঁবুর ভিতর আমার গিটার , কাহন এগুলো ভিজে যাওয়ার ভয় ছিল। পানি লাগলে নষ্ট হয়ে যাবে অনেক কষ্ট করে রাতটা পার করেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59694.50
ETH 2603.45
USDT 1.00
SBD 2.54