ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৪৮) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।

২৭শে মে,শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ম্যান্ডেলা তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৪৮)

Cartoon (10).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


ম্যান্ডেলা তৈরি করার জন্য, আমি পেজটিকে ১০ টি ভাগে ভাগ করে নিলাম।


ধাপ-৩

Screenshot_3.png


প্রথমে আমি একটি গোল চাক্কির মত তৈরী করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এটা কিছুটা আমি কিছুটা ফুলের মত আকৃতি দেয়ার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


আমি কিছুটা তারার মতো আকৃতি দেয়ার চেষ্টা করলাম এবং ছোট ছোট কিছু ডিজাইন তৈরি করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এবার আমি কিছুটা গম্বুজের মত তৈরী করার চেষ্টা করলাম এবং এভাবে আরো বেশ কয়েকটি তৈরি করে থাকলাম।


ধাপ-৭

Screenshot_7.png


এখানে আমি কিছু ধাপে লাভ তৈরি করলাম এবং আরো কয়েকটি গম্বুজের মত আকৃতি দেয়ার চেষ্টা করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


ফাইনালি এখানে আমার ম্যান্ডেলা আর্ট করা শেষ হয়ে গেল।


ধাপ-৯

Screenshot_9.png


এ পর্যায়ে এসে আমি রং করা শুরু করলাম আমার ম্যান্ডেলা টি।


ধাপ-১০

Screenshot_10.png


এখানে আমার ম্যান্ডেলা টি সম্পূর্ণভাবে রং করা শেষ হলো, এবং নিচে আমি আমার সিগনেচার টি টাইপ করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

দেখতে দেখতে আপনার ডিজিটাল আর্টের সংখ্যা ৪৮ হয়ে গেছে। আপনার আর্টগুলো আমার খুব ভালো লাগে। আপনার সুন্দর আর্ট আমাদের সবাইকে মন ভরিয়ে দেয়। আপনার আজকের ম্যান্ডেলা আর্ট খুব ভালো ছিলো। আপনার সাফল্য কামনা করছি।

 2 years ago 

অনেকগুলো ড্রইং করে ফেললাম, তবে আপনার ড্রইং এর সংখ্যা কিন্তু আমার থেকেও বেশি 😂 আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

বন্ধু তোমার ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে যাই বার বার। কি সুন্দর করে ম্যান্ডেলা গুলো আর্ট করো। খুব ভালো লাগে আমার কাছে। আমিও শিখতে চাই ম্যান্ডেলা অঙ্কন।

 2 years ago 

ইনশাল্লাহ ধৈর্য নিয়ে কাজ করতে হবে তাহলে ম্যান্ডেলা তৈরি করা সম্ভব আমি শিখিয়ে দেবো, আশাকরি বন্ধু তুমি খুব সুন্দর সুন্দর ম্যান্ডেলা তৈরি করতে পারবে।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে ম্যান্ডেলা দেখে খুবই ভালো লাগলো ভাইয়া। ম্যান্ডেলা আর্ট আমার কাছে দেখতে খুবই ভালো লাগে। আর আপনি তো ডিজিটাল আর্ট এর মাধ্যমে ম্যান্ডেলা উপস্থাপন করেছেন। আপনি কিভাবে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য, আমি চেষ্টা করি সহজ ভাবে উপস্থাপনের জন্য, যেন কেউ আইডিয়া নিয়ে নিজেও এই আর্ট গুলো করতে পারে।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ভাই।এত সুন্দর একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে আমি ধন্যবাদ জানাই আপনার মন্তব্যের জন্য, কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলার আর্টগুলো আসলেই এমন আর্ট যে যেভাবে করা হোক না কেন দেখতে খুব ভালো লাগে। হাতে করলেও ভালো লাগে ডিজিটাল আর্ট করলেও ভালো লাগে। আপনার আজকের ম্যান্ডেলার ডিজিটাল আর্টটি খুবই চমৎকার হয়েছে। দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

ঠিক বলেছেন এটা একটু টাইম বেশি লাগলেও প্রথমে ভালো না লাগলেও শেষে খুব সুন্দর লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি কালারফুল ডিজিটাল ম্যান্ডেলা আট করেছেন দেখতে খুবই দারুণ লাগছে। হাতে করা ম্যান্ডেলা আর্ট আর ডিজিটাল ম্যান্ডেলা আর্ট এর মধ্যে অনেক পার্থক্য। ডিজিটাল আর্টগুলো একেবারে নিখুঁত হয় অনেক সুন্দর লাগে দেখতে। খুব সুন্দর করে প্রতিটি ধাপে ধাপে করে দেখিয়েছেন ভাইয়া ভালো লাগলো।

 2 years ago 

ডিজিটাল একাজগুলো নিখুঁত হলেও রং এর মধ্যে কিছুটা সাদা সাদা ভাব থাকে, তবে ডিজিটালভাবে খুব তাড়াতাড়ি রং করা যায়, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে ম্যান্ডেল আর্ট করে অনেকে। আপনি ম্যান্ডেলা আর্ট এর ডিজিটাল ভার্সন নিয়ে এসেছেন আমাদের মাঝে। অনেক চমৎকার লাগছে দেখতে । আর্ট করার প্রসেস গুলো চমৎকার ভাবে তুলে ধরেছেন ভাই। ভাল লাগল দেখে। চালিয়ে যান। সুন্দর সুন্দর আর্ট আরও দিতে থাকেন আমাদের।

 2 years ago 

একটু ব্যতিক্রম করার জন্য এটা করা, এবং আমি ডিজিটাল ভাবে আমার মনের ভাবটা ফুটিয়ে তুলতে পারি তাই এই পদ্ধতিতেই আপনাদের সামনে ব্যবহার করা। আপনাকে ধন্যবাদ ভাই।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে ম্যান্ডেলা আর্ট দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি ম্যান্ডেলা ডিজাইন তৈরি করেছে। বিশেষ করে ম্যান্ডেলা আর্ট এর কালার কম্বিনেশন এতটা সুন্দর হয়েছে যে ম্যান্ডেলা ডিজাইন টি আরও চমৎকার ভাবে ফুটে উঠেছে। এছাড়াও আপনি ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা তৈরি হয়ে গেলে সব থেকে বেশি ঝামেলা হয় রং নিয়ে। সাধারণত ম্যান্ডেলা সাদাকালো হয়ে থাকে, তাই আমি যখন রঙ ব্যবহার করি তখন অনেক কিছু চিন্তা করতে হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

চমৎকার একটি ম্যান্ডালা আর্ট করছেন। সত্যিই দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো 🥀

 2 years ago 

আমার ম্যান্ডেলা তৈরি করা আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া ডিজিটাল আর্টের মাধ্যমে ম্যান্ডালা আর্ট গুলো ভিসন সুন্দর হয়ে থাকে, আপনি খুব চমৎকার করে ডিজিটাল আর্টের মাধ্যমে ম্যান্ডালা আর্টটি করেছেন, আপনার ম্যান্ডালা আর্টটি আমার খুবই ভালো লেগেছে, এবং খুব সুন্দর করে ধাপ গুলো উপস্থাপনাও করেছেন, এতো সুন্দর একটি ম্যান্ডালা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার ধাপগুলো সম্পূর্ণভাবে দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ও, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32