প্রতিযোগিতা-১৩ || শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৭ ই ফাল্গুন, ১৪২৮ বঙ্গাব্দ।।

০৩ই- মার্চ, বৃহস্পতিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। কিছুদিন আগে আমাদের নতুন একটি কনটেস্ট তৈরি করা হয়েছে প্রতিযোগিতা-১৩ যার বিষয়বস্তু ছিল :শেয়ার করো তোমার বসন্তের ফুলের ফটোগ্রাফি। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার উদ্দেশ্যে আমি কিছু ফটোগ্রাফি করেছি যা আপনাদের মাঝে উপস্থাপন করতে চাই আশা করি আপনাদের ভালো লাগবে।


Amar Bangla.png

ক্যানভা প্রো দিয়ে তৈরি।


বসন্তের ফুলের ফটোগ্রাফি

আসলো বসন্ত ঋতুরাজ। শীতের দাপট কমে যাচ্ছে, চারদিকে ফুটছে বসন্তের ফুল, আকাশে বাতাসে যেন বসন্তের ছোঁয়া। তবে এই সময়টাতেও চেষ্টা করবেন সাবধানে থাকার জন্য, জলবায়ু পরিবর্তনের কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়তে পারেন। প্রতিযোগিতাটি কয়েকদিন আগেই দেয়া হয়েছিল, ছবিও তোলা হয়েছিল আমার কিন্তু অসুস্থতার জন্য পোস্ট করতে পারিনি। জ্বর এবং মাথা ব্যথার কারণে বেশি সময় অনলাইনে থাকা মুশকিল হয়ে গেছে।

যাই হোক আজকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য যে ফটোগ্রাফি গুলো করেছিলাম সেগুলো এক এক করে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।



📸 ছবি নাম্বার: ১

1646221993462-01.jpeg


যখনই শুনেছি ফটোগ্রাফির প্রতিযোগিতা তখনই ভালো লাগছিল আরো বেশি খুশি হয়েছিলাম যখন শুনেছিলাম ফুলের ফটোগ্রাফি, কারণ বরাবরই আমি ফুলের ফটোগ্রাফি করতে ভালোবাসি এবং যে কাজটা ভালোবাসি সে কাজটা করার মধ্যে একটি আনন্দ রয়েছে


1646222057102-01.jpeg


শরীর খানিকটা দুর্বল এবং জ্বর ও মাথা ব্যাথা তো আছেই। তবু ও আমরা দুই বন্ধু বের হয়ে গেলাম ফটোগ্রাফি করার জন্য, খুঁজতে থাকলাম নার্সারিতে সুন্দর সুন্দর ফুলগুলো কোথায় রয়েছে।পছন্দমত বেশ কয়েকটি ফুল পেয়ে গেলাম ফটোগ্রাফিতে অংশগ্রহণ করার জন্য।


1646222110121-01.jpeg

https://w3w.co/suggested.cared.walks


এই ফুলটি সবাই চিনে থাকবেন সচরাচর সব জায়গায় এই ফুলগুলো পাওয়া যায়, বিশেষ করে মালা কিংবা ডেকোরেশনের জন্য এই ফুলগুলো ব্যবহার করা হয়, সুতার সাহায্যে ফুলগুলোকে লম্বাভাবে ঝুলিয়ে দেয়া হয় দেয়ালে দেয়ালে।

এই সুপরিচিত ফুলটির নাম হল মেরিগোল্ড বা গাঁদা ফুল। আমরা সচরাচর এই ফুলকে গাঁদা ফুল হিসেবে চিনে থাকি


📸 ছবি নাম্বার: ২

1646221561325-01.jpeg


এইবার আমি আপনাদের সামনে যে ফুলটিকে উপস্থাপন করব, এটি অনেক কিউট একটি ফুল। বেশ অনেকগুলো রং হয়ে থাকে এই ফুলের প্রজাতিগুলোর মধ্যে, এই ফুলের গাছ গুলো তুলনামূলক আকারে মাঝারি হয়ে থাকে।


1646221510009-01.jpeg


গাছটির মাঝারি আকারের হলেও একদম চিকন হয়ে থাকে এবং এই ফুলটি যতটা কিউট দেখতে ঠিক ততটাই নাজুক, এই ফুলগুলো তুললে অথবা সাধারণ হাতের চাপের কারণেই এই ফুলের সৌন্দর্য নষ্ট হয়ে যেতে পারে।তাই এই ফুলটি গাছে থাকাই ভালো। কোন ফুল গাছ থেকে ছেড়ে ঠিক না। কারণ ফুলগুলো হলো ভালোবাসার প্রতীক।


1646221625042-01.jpeg

https://w3w.co/suggested.cared.walks


খুবই চমৎকার এই ফুলটি বেশ কয়েক রঙের হয়ে থাকে এবং মিক্স রঙের ও হয়ে থাকে। কখনো গোলাপি-লাল মিক্স, কখনো লাল-সাদা মিক্স, আবার কখনো লাল কখনো গোলাপি কখনো হলুদ আবার কখনো সাদা।

বাহারি রঙের মন মাতানো এই ফুলটির নাম হল কসমস ফুল। সামনে থেকে না দেখলে সত্যিই ফুলের সৌন্দর্য বোঝা যাবে না।


📸 ছবি নাম্বার: ৩

1646221150025-01.jpeg


আমার পছন্দের তালিকায় আজ এই ফুলটির রয়েছে। ফুলটি অনেকের কাছেই পরিচিত হরহামেশাই এই ফুলগুলো আমরা দেখে থাকি। তবে গোলাপি রঙের হয়তো অনেকেই না দেখে থাকতে পারেন কারণ সবথেকে বেশি পাওয়া যায় সাদা কালার।


1646221225876-01.jpeg


ফুল বোধহয় সবগুলোই নাজুক হয়ে থাকে। আকারে ছোট এই ফুলগুলো খুব সহজে নষ্ট হয়ে যায় কোন কিছুর আঘাত পেলে। সচরাচর সব জায়গায় আমরা এই ফুলগুলো দেখে থাকি সৌন্দর্য বৃদ্ধির জন্য এই ফুলের কোনো জুড়ি নেই।


1646221275411-01.jpeg

https://w3w.co/civic.suckle.offerings


এটিও বাহারি রঙের ফুল, এই ফুল কখনো সাদা,কখনো লাল , কখনো সাদা লাল মিশ্রণ, কখনো শুধু সাদা আবার গোলাপি ও বেগুনি হয়ে থাকে। সুন্দর বাহারি রঙের ফুলের নাম হল গার্ডেন ভারবেনা। বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য এই ফুলের কোনো জুড়ি নেই।


📸 ছবি নাম্বার: ৪

1646221904183-01.jpeg


ছোট আকৃতির হয়ে থাকে এই ফুলগুলো। প্রথমত এই ফুলগুলোকে কিছুটা সূর্যমুখী এবং গাঁদা ফুলের মত দেখায়। এই ফুলগুলো ছোট হওয়ার কারণে তুলতে বেশ কষ্ট হচ্ছিল তবে বাস্তবে এই ফুলগুলো আপনার মন কেড়ে নিতে পারবে তার সৌন্দর্য দিয়ে।


1646221861675-01.jpeg

https://w3w.co/caravans.announce.scenes


এটিও গাঁদা ফুলের একটি প্রজাতি, তবে গাধা ফুল থেকে কিছুটা দেখতে অন্যরকম আংশিক সূর্যমুখীর মত লাগে। এই ফুলের নাম হল পট মেরিগোল্ড বা গাঁদা ফুল ও বলা যায়।


📸 ছবি নাম্বার: ৫

1646222391415-01.jpeg


এ অসম্ভব রকম সুন্দর ফুলটি দূর থেকে আপনার নজর কেড়ে নেবে। আপনার নজর কেড়ে নিতে পারে এই ফুলের সুন্দর রং এর ধারা। এই ফুলের রঙের কম্বিনেশন টি অসাধারণ।এই ফুলটি আমি আগে তেমন দেখিনি তাই এই ফুল সম্পর্কে আমার কৌতুহল টা বেশি ছিল।


1646222162728-01.jpeg


গাছটি খুব ছোট থাকা অবস্থাতেও ফুল দিয়ে শুরু করবে। এই ফুলে যথেষ্ট পরিমাণ সুন্দর রং রয়েছে এবং গাছটিও দ্রুত বৃদ্ধি পেতে থাকে, আমি মনে করি নিজের ব্যক্তিগত বাগান হলে এই ফুল অনায়াসেই বাগানে স্থান পেতে পারেন।


1646222352236-01.jpeg

https://w3w.co/caravans.announce.scenes


এই ফুল গাছ খুব তাড়াতাড়ি বড় হয় এবং ছোট থাকা অবস্থাতেই ফুল দেয়া শুরু করে কারণ এটি একটি হাইব্রিড জাতীয় ফুল। হাইব্রিড জাতীয় হবার কারণে এই ফুলের কয়েকটি রং হয়ে থাকে। এই অসম্ভব রকম সুন্দর ফুলটির নাম হল পেটুনিয়া। এই ফুলটির রূপ এবং নাম দুটোই একটু অদ্ভুত।


PhotographyFlower photography
Photographerme @sajjadsohan
DeviceXiaomi redmi Note 10 Pro Max




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

আপনার ফটোগ্রাফি বরাবর অসাধারণ হয় এটা নতুন করে বলার কিছু নেই। কিন্তু প্রতিযোগিতায় আপনার ফটোগ্রাফি গুলো একটু বেশি স্পেশাল মনে হচ্ছে আমার কাছে। প্রতিটা ফটোগ্রাফি প্রশংসা পাওয়ার যোগ্য। ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য সেই সাথে শুভেচ্ছাও রইল আপনার জন্য।

 3 years ago 

কিছুটা অসুস্থ থাকার জন্য হয়তো অতটা গুরুত্ব দিয়ে ফটোগ্রাফি করতে পারেনি বা পোস্ট করতে সক্ষম হয়নি তবে আগামীতে চেষ্টা করব আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বসন্তের ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারন ভাবে ক্যামেরা বন্দি করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 3 years ago 

এত সুন্দরভাবে প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার ফটোগ্রাফি পোস্টে অনেক নাম না জানা ফটোগ্রাফির দেখা মিলল। আপনি দারুন সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই। আপনার তোলা ফটোগ্রাফি গুলো একদম প্রফেশনাল মনে হচ্ছে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারন ছিল আপনার ফটোগ্রাফি গুলা একদম চোখধাঁধানো নজর কেড়ে নিয়েছে আপনার ফটোগ্রাফি গুলা সত্যি ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি করেন কি হবে আমার বুঝে আসেনা দারুন উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলো সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য

 3 years ago 

এত সুন্দর ভাবে কমেন্ট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ আপনি বেশ সুন্দরভাবে ছবির প্রশংসা করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার বসন্তের ফুলের ফটোগ্রাফি সত্যিই অসাধারণ হয়েছে। ফুলগুলো দেখতে চমৎকার লাগছে আমার কাছে। প্রতিটা ফুলের কালার এত সুন্দর যে চোখ ফেরানো যাচ্ছে না ।আপনার ফটোগ্রাফি হয়েছে চমৎকার যার জন্য প্রতিটি ফুল আরও বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার ফটোগ্রাফি দেখার জন্য এবং এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য, আপনাদের সার্পোট এবং ভালোবাসার কারণে এতদূর এগিয়ে আসতে পেরেছি দোয়া করবেন আমার জন্য।

 3 years ago 

শুরুতেই আপনার সুস্থতা কামনা করছি ৷ সৃষ্টিকর্তা আপনাকে যেনো তারাতারি সুস্থ করে তুলেন ৷ অসুস্থতার মাঝেও আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ৷প্রতিটা ফটোগ্রাফি দারুন হয়েছে ৷আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো ৷

 3 years ago 

আপনার প্রতিও আমার ভালোবাসা এবং দোয়া রইলো এত সুন্দর একটা মন্তব্য করার জন্য সত্যিই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63608.16
ETH 2621.61
USDT 1.00
SBD 2.77