ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৪৫) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ।

২২শে মে, ২০২২,রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ম্যান্ডেলা তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট-(৪৫)

Cartoon (7).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


ম্যান্ডেলা তৈরি করার জন্য, আমি পেজটিকে ১০ টি ভাগে ভাগ করে নিলাম।


ধাপ-৩

Screenshot_3.png


প্রথমে আমি একটি তারার মত তৈরী করার চেষ্টা করলাম, এবং এখান থেকে আমার ম্যান্ডেলা টি শুরু হবে।


ধাপ-৪

Screenshot_4.png


পরবর্তী ধাপে আমি কিছু লাভ তৈরি করে দিলাম এবং পূর্বের লাইনগুলোর সাথে যুক্ত করে দিলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এখানে আমি বৃত্ত তৈরি করলাম এবং লতার মতো একটি অংশ তৈরি করলাম ও গম্বুজ তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এই অংশে আমি ম্যান্ডেলার ভিতরে ছোট ছোট কিছু ডিজাইন তৈরি করতে থাকি, এতে করে যেন ম্যান্ডেলাটি আরো বেশি আকর্ষণ মনে হয়।


ধাপ-৭

Screenshot_7.png


আমি আরো বেশ খানিকটা সময় নিয়ে ছোট ছোট ডিজাইনগুলো কে বেশি প্রাধান্য দিলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এ পর্যায়ে এসে আমার সম্পূর্ণরূপে ম্যান্ডেলা টি তৈরি করা শেষ, আমি এই ধাপ এর মাধ্যমে আমার ম্যান্ডেলা শেষ করলাম।


ধাপ-৯

Screenshot_9.png



ধাপ-১০

image.png


সর্বশেষে আমি আমার নিজের নাম সিগনেচার স্বরূপ টাইপিং করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-2.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ওয়াও ভাইয়া চমৎকার হয়েছে। আর্ট এর মাধ্যমে ম্যান্ডেলা করেছেন যা সত্যিই অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্য দেখে অনেক ভালো লাগলো, সব সময় এভাবে পাশে থাকবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মান্ডালায় ডিজিটাল আর্টটি বেশ দারুন ছিল এবং আকর্ষণীয়। খুব সুন্দর করে আপনি প্রত্যেকটা ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে এ মান্ডালা আর্ট গুলো করতে অনেক সময় ব্যয় করতে হয়। এবং আমাদের সাথে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আজকে একটি কার্টুন ক্যারেক্টার তৈরি করার জন্য বসেছিলাম, কিন্তু মন ভাল ছিলনা তাই আঁকিবুকি করতে একটু বেশি ইচ্ছে করছিল, তাই হুট করেই এটি তৈরি করা আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দিন দিন ডিজিটাল অংকন গুলো দারুন ভাবে আপগ্রেড হচ্ছে ডিজিটাল অংকনের মাধ্যমে আপনার বানানো মেন্ডেলা টি খুবই সুন্দর হয়েছে এবং দারুন ভাবে গুছিয়ে আপনি উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনি বেশ চমৎকার গুছিয়ে কমেন্ট করেছেন, আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি ম্যান্ডেলার ডিজিটাল আর্ট করেছেন ভাইয়া। অনেক সুন্দর হয়েছে আপনার ডিজিটাল আর্ট টি। এত সুন্দর একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনার মন্তব্যে দেখে আমি খুব খুশি হলাম আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

খুবই চমৎকার করে ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি একটি ম্যান্ডেলা অঙ্কন করেছেন। আপনার অঙ্কিত ম্যান্ডেলা আর্ট আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। ডিজিটাল আর্ট এর উপর আপনার খুবই দক্ষতা তা আজ নতুন করে বলার মতো কিছু নেই। আর তাইতো এত সুন্দর একটি ম্যান্ডেলা খুব সহজেই সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরেছেন। আপনি কিভাবে এ ম্যান্ডেলা আর্ট করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করি ধাপ গুলো সহজভাবে উপস্থাপন করার জন্য তাহলে নতুনরা কিছু হলেও আইডিয়া পাবেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাই আজকে আমি খুবই সুন্দরভাবে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। পরবর্তী পোস্টে কোন কার্টুনের ডিজিটাল আর্ট দেখার জন্য অপেক্ষায় রইলাম ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিক আছে ভাই আমি এর পরবর্তীতে আরেকটি কার্টুন নিয়ে আসলো আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সেইদিন আপনার একটি এরকম মেন্ডেলা আর্ট দেখেছিলাম ঐটিও সুন্দর ছিল।তবে আজকের টা বেশি ভালো ছিল।কালার কম্বিনেশন টা জোস ছিল।

 2 years ago 

আমার ম্যান্ডেলা ভাল লাগত কিন্তু আইডিয়া ছিলো না, আজ বুঝতে পারলাম এদের মধ্যে ছোট ছোট কিছু ডিটেলস থাকা প্রয়োজন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল ম্যান্ডেলার অংকনটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে ম্যান্ডেলা অংকন করেছেন। সত্যিই আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায়, শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদেরকে ভাল কিছু দেয়ার চেষ্টা করেছি মাত্র, আমার জন্য দোয়া করবেন যেন প্রতিনিয়ত ভালো কিছু উপহার দিতে পারি।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও অনেক সুন্দর একটি ম্যান্ডেলার ডিজিটাল আর্ট করেছেন। ডিজিটাল ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আমার কাছে তো একদম ভালো লাগলো। ক্ষুদ্র ক্ষুদ্র ডিজাইনের মাধ্যমে পুরো পার্ট কমপ্লিট করেছেন। এমনকি কালার কম্বিনেশন টা বেশ ভালো দিয়েছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ম্যান্ডেলার মধ্যে যত ছোট ছোট ডিজাইন করা যায় তত বেশি সুন্দর লাগে এটি আমি এই ড্রইং এর মাধ্যমে বুঝতে পারলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য।

 2 years ago 

ডিজিটাল পদ্ধতিতে খুব সুন্দর একটি মান্ডালা প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলোর শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ডিজিটাল আর্টে মধ্যে রং করার কিছু সুবিধা রয়েছে, চাইলেই নিজের ইচ্ছামত রং করা যায় এবং পরিবর্তন করা যায়। আমার কালার কম্বিনেশন আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45