জ্যাক || ডিজিটাল আর্ট-(৫৮) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২০শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ।

৪রা জুলাই, সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে এলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


এ কার্টুন টা যখন দেখছিলাম তখন জ্যাক কিছুটা এ রকম মুখের আকৃতি করেছিল যা আমার ভালো লেগেছিল এবং সেরূপ আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করলাম।



ডিজিটাল আর্ট-(৫৮)

Cartoon (1).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


একটা কোনরকম ভাবে বিড়ালের সাথে মিলে, আমি এই ক্যারেক্টারের মুখমণ্ডল টা কে প্রথম তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


আমি এর মাথার অংশ এবং মুখের দুই পাশে এক্সট্রা অতিরিক্ত লোম গুলো ছিল সেগুলো কে তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


তারপর আমি এই ক্যারেক্টারের চোখগুলো তৈরি করে দিলাম, চোখের বাহিরের লাইনগুলো তুলনামূলক একটু মোটা হবে পর্যায়ক্রমে চোখের ভেতরের অংশ বাহিরে লাইনের মতোই চিকন হবে।


ধাপ-৫

Screenshot_5.png


এবার এই ক্যারেক্টারের নাক এবং মুখের অংশ তৈরি করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


যেহেতু এই ক্যারেক্টার টি বিড়াল তাই এর অনেকগুলো মোচ থাকবে আমি আস্তে আস্তে সেগুলোকে তৈরি করার চেষ্টা করলাম এবং মাথায় দুটো চুল অ্যাড করে দিলাম।


ধাপ-৭

Screenshot_7.png


আমার ক্যারেক্টার টি মোটামুটি তৈরি করা শেষ এখন আবার রং করার পালা আমি আস্তে আস্তে ক্যারেক্টার টিকে রং করা শুরু করলাম।


ধাপ-৮

Screenshot_8.png


এখানে আমি ক্যারেক্টার দিকে একটি ফ্রেম দেয়ার চেষ্টা করলাম, সিম্পলভাবে যতটুকু করা সম্ভব।


ধাপ-৯

Screenshot_9.png


আমার চিত্রটি সম্পন্ন হলে, আমি এই ক্যারেক্টার এর নাম উপরে টাইপ করে লিখে দিলাম সেইসাথে সিগনেচার স্বরূপ আমার নিজের নাম টাইপ করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।


উইন্ডোজ আপডেট এবং আপডেট সফটওয়্যার ব্যবহার করার কারণে আমার অনেক ব্রাশ, গ্রেডিয়েন্ট কালার, কাস্টমাইজ ব্রাশ ইত্যাদি হারিয়ে যাওয়ায়। নতুন করে আবার সবগুলো সংগ্রহ করার চেষ্টা করেছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

অসাধারণ ডিজিটাল আর্ট করেছেন। আসলে এই ধরনের আর্ট করতে খুবই সময় লেগে যায়। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, ধৈর্য এবং দক্ষতা সংমিশ্রণে কাজটি করা হয়। যে যত বেশি আয়ত্তে আনতে পারবে এবং ধৈর্য থাকবে সে তত সহজে তৈরি করতে পারবে যে কোন চিত্র।

 2 years ago 

এর আগে মটু পাতলু কার্টুন সিরিজের সবগুলা চরিত্রের ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করেছিলেন আর এবারে অগি কার্টুন সিরিজের জ্যাক এর সুন্দর ডিজিটাল আর্ট অংকন করেছেন। এভাবে নিয়মিত সুন্দর ডিজিটাল আর্ট গুলো উপহার দিবেন এই কামনাই করি।

 2 years ago 

জি ভাই ভালো বলেছেন মটু পাতলু কার্টুন শেষ হয়ে গেছে এখন নতুন কিছু উপহার দেয়ার চেষ্টা করছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মটু পাতলু কার্টুন সিরিজ শেষ করে এখন অগি কাটুন সিরিজ এর শুরু করেছেন দেখছি। খুব সুন্দর ভাবে অংকন করেছেন ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট গুলো বরাবরই অসাধারণ হয়।
ভাইয়া আপনি কি ডরিমন কার্টুন সিরিজের ডিজিটাল আর্ট করেছেন? আমার তো মনে হয় করেননি। না করে থাকলে কিন্তু শুরু করবেন এই সিরিজ এর ক্যারেক্টার গুলোর ডিজিটাল আর্ট। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য বোঝা গেল আমি নিয়মিত আমার পোস্টগুলো দেখেন, আমি বেশ মাসখানেক আগে ডোরেমনের কার্টুন টি দিয়েই প্রথম আমার কার্টুন ক্যারেক্টার শুরু করি, আপনি চাইলে আমার সংগ্রহশালা পোস্ট থেকে আমার ড্রইং গুলোকে দেখে নিতে পারেন।

 2 years ago 

খুবই চমৎকার লেগেছে আপনার ডিজিটাল আর্ট দেখে। খুবই চমৎকারভাবে আপনি এটি সম্পূর্ণ করেছেন। আমার নিজেরাও বর্তমানে ডিজিটাল আর্ট করতে খুব ভালোবাসি। এত চমৎকার একটি আর্ট আমাদের শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই আমি দেখেছি আপনিও ড্রইং করা শুরু করেছেন, আপনার ড্রয়িং গুলো বেশ চমৎকার হয়ে থাকে।

 2 years ago 

জ্যাক ডিজিটাল আর্ট সত্যিই অসাধারণ হয়েছে। আমার ভীষণ ভালো লাগলো। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনার এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনার মন্তব্য দেখে আরো বেশি উৎসাহিত হলাম আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ডিজিটাল আর্টে অনেক পাকা আর সেটি আপনার কাজ দেখে বুঝা যায়।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্রাংকন ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের উপর দেয়ার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

আমি শুধু চেষ্টা করেছি মাত্র, আপনাদের উৎসাহ এবং ভালোবাসা আমার ড্রইং কে সুন্দর করতে সাহায্য করে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে জ্যাককে খুবই সুন্দর ভাবে আপনি ফুটিয়ে তুলতে পেরেছেনমভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য এবং উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি কার্টুনের চিত্র অঙ্কন করেছেন। জ্যাক এর কার্টুনের ডিজিটাল চিত্রটি বেশ ভালো লাগছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ ভাই এরকম সুন্দর একটি ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট পড়ার জন্য এবং এত চমৎকার একটি মন্তব্য পোস্ট দেয়ার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে জ্যাক এর ডিজিটাল আর্ট করেছেন ভাই। আপনার ডিজিটাল আর্টগুলো আমার অনেক অনেক ভালো লাগে। আজকের আর্টটি ও খুব সুন্দর ছিলো। ভালোবাসা নিয়েন ভাই।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব ভালো লাগলো আপনার মন্তব্য দেখে আপনিও খুব সুন্দর ড্রইং করে থাকেন, আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট খুব অসাধারণ লাগতেছে। এ ধরনের আর্ট গুলো করতে খুব সময় লাগে। আপনি এত সুন্দর ভাবে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

যেকোনো পোস্ট করতেই অনেকটা সময় প্রয়োজন হয় আপনারাও অনেকটা সময়ে এবং ধৈর্য নিয়ে বিভিন্ন ড্রইং করে থাকেন যেগুলো আমাদের অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61263.81
ETH 2676.81
USDT 1.00
SBD 2.59