শখের ছবিওয়ালা,❇️📸🎈♨️ -পর্ব: ১০ (রেনডম ফটোগ্রাফি) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ।

১১ই- ফেব্রুয়ারি, শুক্রবার।


শখের ছবিওয়ালা

শখের ছবিওয়ালা❇️📸🎈♨️ - পর্ব: ১০



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আমার তোলা কিছু ছবি আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব, আশা করি আপনাদের ভালো লাগবে।




📸 ছবি নাম্বার: ১

1644594968792-01.jpeg


আমি আবার চলে আসলাম আমার ফটোগ্রাফি নিয়ে আপনাদের মাঝে, আপনাদের ভালোবাসার কারণে বার বার ফিরে আসি আপনাদের মাঝে। ব্যস্ততা অসুস্থতা সব কিছু এড়িয়ে বসে পড়লাম নতুন ফটোগ্রাফি নিয়ে।আশা করি সবাই ফুল ভালোবাসে তাই আমি চেষ্টা করি ফুলের ফটোগ্রাফি গুলো একটু বেশি করার।


1644595109774-01.jpeg


হাঁটতে হাঁটতে চলে গেলাম বাসা থেকে বেশ খানিক দূরে, আমার প্রিয় জায়গা বরাবরই কোন ফুলের বাগান। ফুলের বাগানে হানা দিয়ে বিভিন্ন ফুল সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করি এবং চেষ্টা করি মোবাইল দ্বারা ফুলের সৌন্দর্য ফুটিয়ে তুলতে। হয়তো আমার এই চেষ্টা গুলো আপনাদের ভাল লাগতে পারে।


1644595171905-01.jpeg

https://w3w.co/finishing.feathers.monorail


আপনারা কি এই ফুলের নাম জানেন এই ফুলগুলো কিছুটা গাঁদা ফুলের মতো দেখা যেতে পারে। কিন্তু গাঁদা ফুলের থেকে এর পাপড়ির সংখ্যা কম হয়ে থাকে। এই ফুলটির নাম হল টেগেট ইরেক্টা। এই ফুলের সৌন্দর্য আমার কাছে বেশ ভালো লেগেছে।



📸 ছবি নাম্বার: ২

1644595658558-01.jpeg


এই ফুল টা দেখলে কেন জানো আমার একটি মাছের কথা মনে পড়ে । মাছের নাম আমার মনে নেই কিন্তু এরকম সাদা এবং লাল কম্বিনেশনের একটি মাছ রয়েছে যেটি ও কিছুটা ফুলের মতো দেখতে। আমার পছন্দের তালিকায় এ ফুলটি রয়েছে, যেই বাগানে আমি যাই না কেন এই ফুল আমি দেখে থাকি।


1644595537779-01.jpeg

https://w3w.co/inherits.hotspots.scrub


পছন্দের তালিকায় রয়েছে এই ফুলটি। এই জাতের গাছগুলোকে সহজেই বাসা বাড়ির বাগানে সৌন্দর্য বৃদ্ধির জন্য রোপন করা যেতে পারে। এই প্রজাতি ফুলগুলো কয়েকটি রঙের হয়ে থাকে, এই ফুল নাম হলো ডায়ান্থাস ক্যারিওফিলাস।ফুলগুলো আকারে খুবই ছোট, কিন্তু দেখতে তেমনি সুন্দর।



📸 ছবি নাম্বার: ৩

1644595299506-01.jpeg


কিছু ফুল দেখলে মানুষ অবাক হয়ে যায়। অনেকদিন পর একটি ফুল দেখে আমি সত্যিই অবাক হয়েছি। কারণ সাধারণত আমি যতগুলো ফুলের ছবি তুলেছি সবগুলো আকারে ছোট বা মিডিয়াম। অনেকদিন পর বিশাল আকৃতির একটি ফুল দেখলাম এবং ফুলটি আমার কাছে অচেনা মনে হচ্ছে।


1644595386211-01.jpeg


অসাধারণ সৌন্দর্য এই ফুলের মধ্যে কাজ করে, পুরো বাগানে একটি মাত্র গাছ ছিল, এবং একটি মাত্রই ফুল ছিল। ফুলের ছবি তোলার জন্য কিছুক্ষণ অপেক্ষা করতে হলো কারণ অনেক মানুষ এই ফুলের আশেপাশে ছবি তুলছিল। অবশেষে আমি মাইক্রোসট এবং অন্যান্য ছবি তোলার সুযোগ পেলাম।


1644595447311-01.jpeg

https://w3w.co/cakewalk.treaty.teacher


আমি প্রথমেই দুঃখ প্রকাশ করছি এই ফুলের নাম নিয়ে আমি কনফিউজড, কারণ একই রকম দেখতে দুটি ফুল রয়েছে। তাছাড়াও এই ফুল আমি জীবনের প্রথম দেখলাম। নাম জিজ্ঞেস করেছিলাম কিন্তু আমার এখন তা মনে নেই। তবে গুগলের সাহায্যে জানতে পারলাম এই ফুলের নাম মিস্টার ফ্রান্স। তবুও আমি একটু কনফিউজড যদি কেউ এই ফুলের সঠিক নাম জেনে থাকেন আমাকে কমেন্ট করে জানাবেন।



PhotographyFlower photography
Photographerme @sajjadsohan
DeviceXiaomi redmi Note 10 Pro Max




image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

অসাধারণ! এতো সুন্দর হয়েছে ছবি গুলো আমি মুগ্ধ। ম্যাক্রো ফটোগ্রাফি কিন্তু সহজ কথা নয়, আপনি একেবারেই প্রফেশনাল ফটোগ্রাফার এর মতো ছবি তুলেছেন। অনেক অনেক শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু আমি সবসময় চেষ্টা করি সৌন্দর্যকে ফুটিয়ে তোলার জন্য, আর আপনারাও সেটিকে ভালোবাসেন, এজন্য আরো বেশি উৎসাহ পাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

115.png

 2 years ago (edited)

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। অসম্ভব সুন্দর হয়েছে আপনার সব গুলো ফটোগ্রাফি।আমার কাছে আপনার সব গুলো ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। আরও বেশি ভালো লেগেছে সাথে খুব সুন্দর বিবরণ দিয়েছেন
প্রতিটি ফটোগ্রাফির।তবে আমিও আপনার মতো ফুল গুলোর নাম না জানা।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য এবং উৎসাহ দেয়ার জন্য, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা আপু।

115.png

 2 years ago 

ভাইয়া,অসাধারণ ফটোগ্রাফি আপনার। দেখে চোখ জুড়িয়ে গেল বিশেষ করে টেগেট ইরেকটা ও ডায়ান্থাস ক্যারিও ফিলাস ফুল দুটি আমার মন কেরেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার ছবি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম, আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

115.png

 2 years ago 

প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে ২এবং ৩ নম্বর ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আমার কাছেও এই ফুলগুলো বেশ ভালো লেগেছে, আসলে সব ফুলই আমার ভালো লাগে কারণ ফুলের আরেক নাম ভালোবাসা এ যেন ভালোবাসার প্রতীক, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

115.png

 2 years ago 

আপনার শেয়ার করা ছবি গুলো একদম তাকলাগিয়ে দিয়েছে। প্রতিটা ছবি অনেক সুন্দর লাগছে আসলে কোনটার থেকে কোনটা ভালো হয়েছে সেটা বলা কষ্ট। এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রাণপ্রিয় ভাই ,এত সুন্দর মন্তব্য করার জন্য, আপনাদের মন্তব্য থেকেই আরও উৎসাহ পাই। আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা এবং অভিনন্দন।

115.png

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার নিজের হাতে তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago (edited)

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য এবং আপনার জন্য ও রইল অনেক অনেক শুভেচ্ছা।

115.png

 2 years ago 

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি যে ফুলগুলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন তার মধ্যে বেশ কয়েকটা ফুলের নাম আমার জানা নাই কিন্তু তারপরেও আপনার এই ফটোগ্রাফি টি দেখার পরে আমি খুবই মুগ্ধ হয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু মাইক্রো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ প্রাণপ্রিয় ভাই। আমার ফুলগুলো আপনার পছন্দ হয়েছে জানতে পেরে আমি আরো উৎসাহিত হলাম।

115.png

 2 years ago 

ওয়াও কি অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি করলেন। আমার কাছে তো এমনিতেই ফুল খুবই ভালো লাগে দেখতে। তার মধ্যে যদি এত সুন্দর ফটোগ্রাফি হয় তাহলে তো আর কোন কথাই হয় না ‌‌। আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লেগেছে। তাকাতেই মনে হচ্ছে যেন চোখ জুড়িয়ে গেছে। আমার কাছে তো অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট দেখার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আমার ছবি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই খুশি হলাম। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

115.png

 2 years ago 

বাহ অসাধারণ অতুলনীয়,,,,

আপনার ফটোগ্রাফি অনেক অনেক জোস লাগতাছে ভাইয়া। এবং প্রত্যেকটি ফটো আপনি অনেক সুন্দর ভাবে ক্যামেরাবন্দি করেছেন এই বিষয়টি আমার কাছে অনেক ভালো লেগেছে। এবং প্রতিটি ফটোর পর বিষয়গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক সুন্দর লাগতাছে, ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য,,,,
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ কমেন্টের মাধ্যমে এতগুলো ভালোবাসা দেয়ার জন্য।

115.png

 2 years ago 

ফটোগ্রাফি গুলো অসাধারন হয়েছে ভাইয়া। আসলে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন দেখতেছি। সবগুলো ফুল এত সুন্দর করে ছবি তুলেছেন যে খুবই সুন্দর লাগতেছে দেখতে। আপনি যে ফুলগুলোকে মাছের মতো দেখতে বলেছেন আমার কাছে সেগুলো খুবই ভালো লাগে।অনেক ভালো লাগলো আজকে ফটোগ্রাফি গুলো দেখে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এই ছবিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

আমি বেশ কিছু দিন আগে ঠিক ঐ রকমই একটি মাছ দেখেছিলাম ইন্টারনেটে। যার লেজের অংশটি ছিল এই ফুলের মতো এবং গায়ের রংও ছিল একই। তাই ক্যাপশনে মাচুলে করেছিলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

115.png

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43