বিতরণের কম্বল ক্রয়

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৪ই মাঘ, ১৪৩০ বঙ্গাব্দ।

২৮শে জানুয়ারি, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি, আজকে নিজের কিছু মনের কথায় লিখে দেয়ার চেষ্টা করব, নিজের অনুভূতি প্রকাশ করার চেষ্টা করব।


বিতরণের কম্বল ক্রয়

Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage.jpg

প্রতিবছরই আমরা কম্বল বিতরণের জন্য সকল বন্ধুবান্ধবরা একত্রিত হই, তবে এ বছর খানিকটা দেরি হয়ে গেল কিন্তু আমরা পিচ পা হইনি আরেকটা দেরি হলেও আমরা আমাদের প্রোগ্রামটি কমপ্লিট করার দিকে এগিয়ে যাচ্ছি।

এবছর দেখলাম নতুন ভলেন্টিয়াররা আমাদের সাথে যুক্ত হয়েছে, আমরা যারা অনেকেই ব্যস্ত আমাদের কাজ সহজ করে দিয়েছে নতুনরা। কয়েকজন প্রস্তুতি নিল সকালবেলা কম্বল কিনতে যাবে রাতের বেলায় তাদেরকে কনস্ট্রাকশন দেওয়া হল।


IMG_20240128_152123.jpg

IMG_20240128_152139.jpg

এগুলো দেখে আমার বাড়ির ছোট্ট সদস্যটি খুব খুশি


আমি তাদের সাথে যেতে পারিনি তবে তারা খুব সুন্দর ভাবে বঙ্গবাজার থেকে কম্বলগুলো কিনে নিয়ে আসে। অনেক কষ্ট করি তারা শ্রম দিয়ে জিনিসটা করেছে তাদের প্রতি কৃতজ্ঞ আমি, কারণ তারা না থাকলে এই কাজটি আমি বা আমার বন্ধুদের করতে হতো।

দুপুর তিনটার সময় আমার ফোনে কল আসলো তারা কম্বল কিনে প্রায় আমার বাসার কাছে চলে এসেছে। আমার বাসায় রাখার পর মোটামুটি যে ধরনের হিসাব নিকাশ ছিল তারা আমাকে বুঝিয়ে দিল।


IMG_20240128_162327.jpg

IMG_20240128_152223.jpg

IMG_20240128_152231.jpg


দুঃখের বিষয় হল অনেকগুলো টাকার মধ্যে একটা ৫০০ টাকার নোট জাল ছিল, কখন বা কে টাকাটা আমাদেরকে দিয়েছে সেটা মনে নেই আমাদের ৫০০ টাকা লস হয়ে গেল ফান্ড থেকে যাইহোক কিছু করার নেই।

এখন আমরা প্রস্তুতি গ্রহণ করছি আমাদের গাড়ি আসলেই আমরা কয়েকজন মিলে চলে যাব এয়ারপোর্টে কিংবা তার আশেপাশের এলাকায়। আমি যেহেতু রাতে পোস্ট করি, কিন্তু আজকে রাত কয়টার সময় বাসায় আসতে পারবো তার ঠিক নেই তাই সন্ধার সময় লিখতে বসলাম।


IMG_20240128_184633.jpg


পরবর্তীতে আবার বিতরণ করার সময় কিংবা ওই সময়ের অভিজ্ঞতাগুলো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করব, মোটামুটি কয়েকজন বন্ধু চলে এসেছে আর কয়েকজন বাকি এরপর আমরা আমাদের কাজ শুরু করে দেবো আজকের প্রোগ্রামের।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 5 months ago 

আসলে ভাইয়া দেরি হলেও যে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরেছেন জেনে অনেক ভালো লাগলো। সত্যি নতুন সদস্যরা আপনাদের কাজ অনেক সহজ করে দিয়েছে। আর এগুলো দেখলে বাড়ির ছোট সদস্যরা বেশি খুশি হয়।দোয়া করি সুন্দর ভাবে কম্বল গুলো যেন বিতরণ করতে পারেন।

 5 months ago 

হ্যাঁ কি আর বলব সে তো এগুলো নিয়ে খেলা শুরু করে দিয়েছে, রীতিমতো সে এগুলো নিয়ে যেতে দিবে না। যাই হোক আমরা চেষ্টা করেছি মাত্র দোয়া করবেন আমাদের জন্য।

 5 months ago 

আসলে এই ধরনের উদ্যোগ অবশ্যই বেশ প্রশংসনীয়। দেরি হলেও যে আপনারা শেষ পর্যন্ত এই মহৎ কাজটি করতে পারছেন, এটাই অনেক। যাইহোক নতুন ভলেন্টিয়াররা আপনাদের কাজ অনেকটা সহজ করে দিয়েছে। আশা করি আপনারা ঘুরে ঘুরে গৃহহীন মানুষদেরকে, এই কম্বল গুলো বিতরণ করতে সক্ষম হবেন। এতে করে তারা কিছুটা আরামে ঘুমাতে পারবে এবং আপনাদের জন্য অনেক অনেক দোয়া করবে। যাইহোক আপনাদের জন্য শুভকামনা রইল ভাই।

 5 months ago 

হ্যাঁ নতুনদের অনেক বেশি উত্তেজনা থাকে তারা অনেক বেশি কাজ করতে চায়, যেহেতু তাদের দায়িত্ব অনেকটাই কম থাকে তারা অনেকটা সময় দিতে পারে আমাদের। প্রথমদিকে আমরা যেরকম সময় দিতে পারতাম, এজন্য নতুনরা আমাদের অনেক সাহায্য করেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36