ক্যাম্পাসের শেষ দিনটি, বারবিকিউ পার্টি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৬ই পৌষ, ১৪২৯ বঙ্গাব্দ

৩১শে ডিসেম্বর, শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।আমাদের ক্যাম্পাস এর শেষ দিন এবং বছরের শেষ দিন তাই আমরা স্মরণীয় করার জন্য একটা পার্টির আয়োজন করেছিলাম, সেটি আপনাদের সাথে এখন শেয়ার করার চেষ্টা করবো।


Beige Torn Paper Vision Board Life Goals Photo Collage (2).jpg


বারবিকিউ পার্টি

সত্যি বলতে আমার তেমন কোন প্ল্যান ছিল না তবে বারবিকিউ একটা হবে সেটা আগে থেকেই ধরে রাখা হয়েছিল, আর কিছুদিন আগে যেহেতু আমরা ট্যুর দিয়ে এসেছিলাম ছোট ভাইয়েরা রাগ করছিল কারণ তাদেরকে নিয়ে যেতে পারেনি। সে জন্যই মূলত ডিপার্টমেন্টের সবাইকে নিয়ে একটা আনন্দ করার চিন্তা মাথায় ছিল। হঠাৎ করেই উদ্যোগ নিতে একটা গ্রুপ ক্রিয়েট করলাম, তারপর দেখলাম আমার থেকে তারা সবাই এক্টিভ, কি মজা করতে চায় না বলুন। যাইহোক দায়িত্ব ভাগাভাগি এবং কাজ শুরু, যদিও আমাদের পরীক্ষা ছিল তবুও রাতের বেলা আমরা এই বারবিকিউ পার্টি করার চিন্তা করলাম।


IMG_20221230_081028.jpg

IMG_20221230_081041.jpg


প্রথমত আমরা খুব সকালে উঠলাম, আমাদের পরীক্ষা ৯ টায় থাকলেও আমরা ছয়টার মধ্যে ভার্সিটি পৌঁছে যায়। আমার সাথে ছিল গিটার, কাহন, বারবিকিউ করার জালি এবং ব্যানার, তাই আমি খুব সকাল সকালেই চলে গেলাম আমার এক বন্ধুকে সাথে নিয়ে।


IMG_20221230_214337.jpg


একে একে দেখতে দেখতে আমরা ৮০ জন মানুষ হয়ে গেলাম, প্রথমে চ্যালেঞ্জিং হলেও এক্সেপ্ট করে নিয়েছি। সকাল থেকে পরীক্ষা শুরু হল বিকেল পর্যন্ত, রাত ৯ টা পর্যন্ত কিছু কিছু ব্যাচের স্টুডেন্টদের পরীক্ষা রয়েছে। যাই হোক পরীক্ষা শেষ করে সন্ধ্যার মধ্যেই আমরা আগুন জানালো শুরু করলাম।

সবকিছু নিয়ে আসলেও কেরোসিন তেল নিয়ে আসা হয়নি, বনানী এলাকার মধ্যে কেরোসিন পাব কোথায় বাইক নিয়ে অনেক ঘোরাঘুরি করলাম শেষে নাবিস্কো থেকে কেরোসিন তেল সংগ্রহ করতে পারলাম, ৩০ টাকার তেলের জন্য ২ লিটার তেল শেষ করা হয়েছে বাইকের মধ্যে।


IMG_20221230_193827.jpg

IMG_20221230_193908.jpg

IMG_20221230_193911.jpg

IMG_20221230_193914.jpg


অনেক চেষ্টার পরেও আগুন ধরছিল ছিলনা, তারপর বাইক নিয়ে প্রায় অনেকক্ষণ ঘোরাঘুরি করে তেল নিয়ে এসেছিলাম, এই সময়টুকু আমি অনেক মজাই মিস করে ফেলেছি। কিছুক্ষণ পরপর এদিক সেদিক দৌড়াদৌড়ি করা লাগছে এই জন্য অনেক ছবি তুলতে পারেনি।


FB_IMG_1672422685111.jpg

FB_IMG_1672422690105.jpg


বিকেলের কিছুটা সময় ফ্রি ছিলাম তখন ব্যাডমিন্টন খেলেছিলাম কিছু ছবি তুলেছিলাম এবং দেখছিলাম বাজার থেকে সবকিছু ঠিকঠাক মতো নিয়ে আসা হয়েছে কিনা।


IMG_20221230_223320.jpg

IMG_20221230_223336.jpg


কিছুক্ষণ পরপর এদিক সেদিক দৌড়াদৌড়ি, সিনিয়র যারা ছিল তাদের সাথে একটু বেশি ক্লোজ হওয়ার কারণে তারা কে কোথায় আছে বারবার খোঁজখবর নেয়া এবং তাদেরকে ঠিকভাবে রিসিভ করা এসব করতে করতে এতটাই ব্যস্ত হয়ে গিয়েছিলাম শেষদিনের চমৎকার কিছু ছবি আমি তুলতে পারিনি কিংবা ফ্রেমে বন্দী হতে পারিনি।

রাতের খানিকটা সময় তো গান বাজনা করে কাটিয়েছি যেহেতু, এবং আমি গিটার প্লে করছিলাম তাই ভিডিও কিংবা ফটোগ্রাফি তেমন একটা করা হয়নি তবে এটা আমার গ্রুপ, আমার গ্রুপটা একটু অন্যরকম অল্পকিছু জুনিয়ার আর সিনিয়র দের কে নিয়ে আমার গ্রুপ আমার নিজের ব্যাচকে আমি খুব বেশি একটা সময় দেয়নি, কেন জানো প্রত্যেক ব্যাচ থেকে একজন দুজনের সাথে ভালো সম্পর্ক আমরা আমরা যেন বন্ধুর মতো হয়ে গেছি।


IMG_20221230_223326.jpg


আমি আমার ডিপার্টমেন্টে কে খুব মিস করব এখানটা আমার ক্লাস হয়েছিল, স্যারদের সাথে মিটিং, খেলাধুলা, গান বাজনা, আড্ডাবাজি ডিপার্টমেন্টের সামনে যেন আমরা কত স্মৃতি করে রেখেছে।

বাই দ্যা ওয়ে, শরতের উৎসবে এই আলপনা টাও আমাদের কারা, হয়তো সেটি নিয়ে তেমন একটা পোস্ট করা হয়নি আশাকরি পোস্ট করে দেবো, স্মৃতির পাতায় অনেক কিছু জমে আছে সময় হচ্ছে না লিখে প্রকাশ করার।


received_5788046294597199.jpeg


আমরা ৮০ জন স্টুডেন্ট ছিলাম, টিচার এবং অন্যান্য মানুষ নিয়ে প্রায় ১০০ সবাই আস্তে আস্তে চলে গেল আমরা বেশ রাত পর্যন্ত ছিলাম, শীতের রাত মনে হচ্ছিল যেন অনেক সময় হয়ে গেছে ১১ টার সময়ে আমরা ভার্সিটির বাইরে শেষ একটা সেলফি তুললাম। অবাক হওয়ার কিছু নেই ভার্সিটি জীবন শেষ হয়ে যাচ্ছে না, তবে আমরা এই ক্যাম্পাস থেকে শিফট হয়ে আমাদের পার্মানেন্ট ক্যাম্পাসে চলে যাচ্ছি, তবে প্রথম সেই স্মৃতিগুলো প্রথম অনুভূতি গুলো এই ক্যাম্পাসে রয়ে গেল।


ডিভাইসXiaomi Redmi Note 10 Pro Max
লোকেশনhttps://w3w.co/applies.treatable.digital

আজ এ পর্যন্তই পরবর্তী পার্ট অন্য আরেকটি পোস্টে আপনাদের সাথে শেয়ার করব সে সময় পর্যন্ত আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।


আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

অনেক সুন্দর ভাবে বারবিকিউ পার্টির প্রতিটি মুহূর্তের ছবি আমাদের সাথে শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

দিনটি যেমন আমাদের জন্য খুব সুন্দর ছিল ঠিক তেমনি বেদনার ব্যাখ্যা কারণ ও ছিল, যাই হোক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62647.29
ETH 2439.61
USDT 1.00
SBD 2.66