শখের ছবিওয়ালা,❇️📸🎈♨️ -পর্ব: ০৬ (মাইক্রো ফটোগ্রাফি) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

০৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ।।

১৮ই- জানুয়ারি, মঙ্গলবার।


শখের ছবিওয়ালা

শখের ছবিওয়ালা❇️📸🎈♨️ - পর্ব: ০৬



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। আমার তোলা কিছু ছবি আমি আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব, আশা করি আপনাদের ভালো লাগবে।




📸 ছবি নাম্বার: ১

1642520249370-01.jpeg


বাসা থেকে বের হয়েছিলাম কিছু ছবি তোলার জন্য। একটু দূরে আসতে দেখলাম অনেকগুলো লাউ গাছ। ভাবলাম লাউ গাছের কিছু ফটোগ্রাফি করা যাক। লাউ খেতে তেমন একটি ভাল না লাগলেও লাউশাক আমার বেশ ভালো লাগে।



📸 ছবি নাম্বার: ২

1642522194865-01.jpeg


লাউ গাছের ফুল হয়েছে এগুলো থেকে পরবর্তীতে লাউ হবে। আমি মূলত মাইক্রো লেন্স দিয়ে চেষ্টা করছিলাম ফুলের গায়ে লেগে থাকা ওই পশমের মতো অংশগুলোকে আমার ছবিতে ফুটিয়ে তোলার জন্য।



📸 ছবি নাম্বার: ৩

1642520123251-01.jpeg


সেই ফুলটি একটি নরমাল ছবি নিলাম, আসলে মাইক্রো ফটোগ্রাফি বেশি ভালো লাগে তাই নরমাল ছবি খুব কম নেয়া হয়।



📸 ছবি নাম্বার: ৪

1642520892189-01.jpeg


যখন ফটোগ্রাফি করছিলাম. আশেপাশে অনেক মশা ছিল। তারপর ভাবলাম মশার সাথেই তো ছবি নেয়া যায়। ছবি তোলার সময় মশা দৌড়াদোড়ি করছিলাম, এই চুপচাপ বসেছিল, খুব সাবধানতার সাথে একদম ক্লোজ রেন্জে গিয়ে ছবি তুলতে হয়েছে।



📸 ছবি নাম্বার: ৫

1642520985421-01.jpeg


এই হচ্ছে আমাদের শিশু লাউ। সবেমাত্র ফুল থেকে ফল হওয়া শুরু করেছে। সদ্য জন্ম নেয়া একটি লাউএটি এখন প্রতিকূল পরিবেশ উপেক্ষা করে যদি লড়াই করে জিততে পারে, তাহলে এটি একসময় হয়ে যাবে বড় আকারের একটি লাউ।



📸 ছবি নাম্বার: ৬

1642522773652-01.jpeg


এটি সম্পূর্ণ ফুল থেকে বের হয়ে এসেছে লাউ, এটা কেউ শিশু বলা যায়। এই ছোট লাউয়ের মাইক্রো ফটোগ্রাফি করার চেষ্টা করলাম।



📸 ছবি নাম্বার: ৭

1642522211233-01.jpeg


লাভের ভূমিষ্ঠ হওয়ার দৃশ্য, ফুল থেকে লাভ হচ্ছে এবং গাছের নতুন ডগাও গজাচ্ছে। এদিকে সন্ধ্যা হয়ে যাচ্ছে লাইটের আলো কমে যাচ্ছে, অন্ধকারে যতটুক পারা যায় ছবি তোলার চেষ্টা।



📸 ছবি নাম্বার: ৮

1642522875741-01.jpeg


লাউ গাছের ফটোগ্রাফি করার আগে, দেখলাম গাছের শুকনো ডালের উপর কয়েকশো মাছি বসে আছে। কাছে যেতেই মাছিগুলো উড়ে যাচ্ছে। ব্যাপারটা কিছুটা ভালো লাগলো তাই বেশ কয়েক মিনিট সময় নিয়ে মাছির ছবি তোলার চেষ্টা করলাম।



📸 ছবি নাম্বার: ৯

1642522904335-01.jpeg


সবগুলো মাছের মধ্যে কয়েকটি মাছি ভালো ছিল, যারা মডেল হওয়ার জন্য রাজি হয়েছে। সে কয়েকজনের অল্প কয়েকটি ছবি তুলতে পেরেছে



PhotographyMicro Photography
DeviceXiaomi redmi Note 10 Pro Max
Location1-7 8-9





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


আমার বাংলা ব্লগ.gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 3 years ago 

সামান্য একটি লাউয়ের ছবি আপনি এত অসাধারন করে তুলেছেন দেখতে খুবই চমৎকার লাগছে। তাছাড়া আপনার মাছির ছবি তো খুবই চমৎকার হয়েছে। এত কাছ থেকে মাছের ছবি তোলা খুবই কষ্টকর। কিন্তু আপনি খুব সুন্দর ভাবে ছবিটি তুলেছেন। এক কথায় অসাধারণ হয়েছে আপনার ছবি গুলো।

 3 years ago 

আসলে ছবি তুলতে ভালবাসি, তাই ফটোগ্রাফি করি এগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ম্যাক্রো ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফি অনেক ভালো হয়েছে।উপস্থাপনা ছিল অসাধারণ।শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্ট দেখার জন্য এবং মন্তব্য করার জন্য।

আপনার ম‍্যাক্রো ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। আমার মন কেড়েছে। বিশেষ করে লাউ ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে আমার কাছে। তবে সব থেকে বেশি ভালো লেগেছে ৫ নম্বর ছবিটি। প্রতিটি ফটোগ্রাফির নিচে ধাপে ধাপে সুন্দর বর্নণা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন‍্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আপনার জন্য রইল শুভকামনা ভাই।

 3 years ago 

অসাধারণ কিছু ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন আপনি ভাই। সবগুলো ছবিই দুর্দান্ত হয়েছে। একদম প্রফেশনালদের মত ছবিগুলো ক্যাপচার করছেন আপনি। শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আপনার মূলবান মতামত দেওয়ার জন্য আপনার জন্য ও রইলো শুভকামনা।

 3 years ago 

ফটোগ্রাফী গুলো এক কথায় জাস্ট অসাধারণ।সবচেয়ে ভালো লেগেছে শিশু লাউ এর ছবিটি।

তবে,

ছবির বর্ণনার পরিমাণ আরেকটু বাড়ালে পোস্টটি আরো কোয়ালিটি ফুল হবে।এখন ও ঠিক নেই তা নয়, তবে আরো একটু লিখার পরিমাণ বাড়ানোর চেষ্টা করবেন।
যেমন,
কিছু ছবির ক্যাপশন অতিরিক্ত ই ছোট হয়ে গিয়েছিলো।
আশা করছি পরবর্তীতে এই সমস্যাটি আর থাকবে না।কারণ আপনি একজন ভালো ব্লগার।

 3 years ago 

জি আমি আমার ভুল বুঝতে পেরেছি, কিছু ক্যাপশন আমি তুলনামূলক ছোট করে ফেলেছি। আগামীতে আমি চেষ্টা করব ক্যাপশন গুলো একটু বড় এবং মজাদার ভাবে উপস্থাপন করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে গাইডলাইন দেওয়ার জন্য।😇😇

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24