নিস্তব্ধ সময় || ডিজিটাল আর্ট- ১১৯

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৬ শ্রাবণ মাস, ১৪৩০ বঙ্গাব্দ।

১১ আগস্ট, শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট।



ডিজিটাল আর্ট-১১৯

Untitled design (6).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif



ধাপ-১

Screenshot_1.png


প্রথম ধাপে আমি আমার পছন্দ মত একটা পেজের সাইজ নিয়ে নিলাম।


ধাপ-২

Screenshot_2.png


আজকে বেশ ব্যস্ত ছিলাম, ভাবছিলাম আজকের দিনের কিছু অনুভূতি শেয়ার করব, কিন্তু অনেকক্ষণ নিস্তব্ধ হয়ে বসে ছিলাম কম্পিউটার স্ক্রিনে দিকে তাকিয়ে। তারপর কেন জানিনা ড্রয়িং করতেই ইচ্ছে করল।


ধাপ-৩

Screenshot_3.png


নির্জন কিছু তৈরি করতে ইচ্ছা করছিল, তাই খানিকটা সেরকম করার চেষ্টা। চিন্তা করলাম এমন কিছু তৈরি করব যারা আশেপাশে কিছুই থাকবে না।


ধাপ-৪

Screenshot_4.png


ভুতুড়ে কিছু তৈরি করব না কিন্তু এমন কিছু তৈরি করব যেটা থমথমে একটা ফিল নিয়ে আসবে। তাই এমন একটা বৃক্ষ এবং ব্যাকগ্রাউন্ডের কালারটা খানিকটা এরকম করে দিলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এবার আমি আকাশ তৈরি করলাম আকাশে অনেকগুলো মেঘ, মেঘের কালারটা খানিকটা ব্যাকগ্রাউন্ড এর সাথে মিল রাখার চেষ্টা করলাম।


ধাপ-৬

Screenshot_6.png

Screenshot_7.png


ভাবলাম একদম কিছু না থাকলে খারাপ দেখায়, তাই পুরো দৃশ্যটাকে একটা সমুদ্রের পাড় কিংবা পানির একটা জায়গা রাখতে চেয়েছিলাম, তেমনটাই ফিল দেয়ার চেষ্টা করেছি এখানে পানির স্রোতারা রয়েছে।


ধাপ-৭

Screenshot_8.png


নিজের সিগনেচার হিসেবে নাম টাইপ করে দিলাম।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1 copy.jpg



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png



VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png


image.png

115.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাই আপনার শেয়ার করা নিস্তব্ধ ডিজিটাল আর্ট আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছে। আসলে ডিজিটাল আর্ট তৈরি দেখেই বোঝা যাচ্ছে দৃশ্যটি বেশ নিস্তব্ধ ছিল। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আকাশের মেঘ গুলো দেখতে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য ভাই।

 last year 

জি চেষ্টা করেছি নীরব একটা ছেমছম পরিবেশ তৈরি করতে, আকাশের মেঘগুলো ভেসে বেড়াচ্ছে এটা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 last year 

আর্ট করতে এবং আট পোস্ট দেখতে আমার অনেক বেশি ভালো লাগে। আপনি আজ আমাদের মাঝে ডিজিটাল আর্ট পোস্ট করে শেয়ার করেছেন। আপনি দক্ষতা এবং অভিজ্ঞতার সহিত তৈরি করে আমাদের মাঝে উপহার স্বরূপ দিয়েছেন শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার আর্ট ভালো লাগে আপনি অন্যের আর দেখতেও পছন্দ করেন এবং নিজেও তৈরি করতে পছন্দ করেন এই লাইনটা আমার খুব ভালো লেগেছে, যারা আর্টিস্ট তাদেরকে আমার খুব ভালো লাগে।

 last year 

অও,ডিজিটাল আর্টটি দারুণ হয়েছে।মনে হচ্ছে আপনি আপনার মনের মাধুরী মিশিয়ে খুব সুন্দরভাবে বিষয়টি ফুটিয়ে তুলেছেন।আমার কাছে ভালো লেগেছে বেশ।ধাপগুলো সুন্দর ছিল,ধন্যবাদ আপনাকে।

 last year 

বলতে গেলে তাই মনের মাধুরী মিশিয়েই তৈরি করতে হয়, মনের কল্পনাতে যেরকম দেখি মনের চোখ দিয়ে যেমনটা চিত্র অনুভব করি তাই ডিজিটাল ভাবে আপনাদের সামনে উপস্থাপন করি।

 last year 

ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। কারণ আমি এখনো ডিজিটাল আর্ট গুলো করি নাই। এই কারণে আর্ট গুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। সত্যি বলতে আপনার ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এমনিতে আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ড্রইং জিনিসটা এমন আপনি তৈরি করলে ভালো লাগবে, আপনি যদি ডিজিটাল আর্ট তৈরি করেন তাহলে আরো ভালো লাগবে এ কারণে কারণ আপনিও চেষ্টা করবেন এরকম কিছু তৈরি করার, এছাড়া আপনি কিন্তু চমৎকার ড্রয়িং করেন আমারও ভালো লাগে।

 last year 

আপনার নিস্তব্ধ সময় শেয়ার করা ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে। এমনিতে আমার কাছে ডিজিটাল আর্ট গুলো অনেক ভালো লাগে। তবে আপনার ডিজিটাল আর্টের মধ্যে গাছ এবং সমুদ্রের পাহাড় দেওয়ার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। সত্যি বলতে আপনার ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এর আগে আপনার ডিজিটাল আর্ট গুলো আমি দেখেছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে নিস্তব্ধ সময় ডিজিটাল আর্টটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last year 

আপনার মন্তব্য দেখে মনে হচ্ছে আমার ড্রইং করাটা সার্থক হয়েছে, খুব সুন্দর একটা মন্তব্য করেছেন আমার ড্রইং আপনার ভালো লেগেছে জেনে আরো বেশি আগ্রহ হচ্ছে এরকম নতুন নতুন কিছু আপনাদেরকে উপহার দেয়ার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47