কবিতা অসমাপ্ত প্রেম

in আমার বাংলা ব্লগ18 days ago

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন।আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা উপস্থাপন করছি। আশা করি,আপনাদের সবার ভালো লাগবে। তাই বিলম্ব না করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।pexels-minan1398-1004014.jpg

সোর্স


এক অসমাপ্ত প্রেমের কবিতা যে কবিতা উল্লেখ করা হয়েছে একজন একজনের প্রতি ভালোবাসা। আমরা দেখেছি সত্যিকারের ভালোবাসা যদি থাকে তাহলে তাকে কোনদিনও ভুলা যায় না তার প্রত্যেকটি ছোঁয়া তার আবেগ দুষ্টুমি কোন কিছুই ভলা যায় না। তার স্মৃতি নিয়ে সারাটা জীবন পার করে দেওয়া যায়। যাই হোক এই কামনাই করি যে যাকে ভালবাসে তার ভালোবাসার মানুষটাকে যেন সে জয় করতে পারে। তাহলে চলুন এক নজরে দেখে আসা যাক আমার এই কবিতাটি।

অসমাপ্ত প্রেম

সৈকত হালদার


বুকের এই ছোট্ট ঘরে,
রেখেছি তোমায় যত্ন করে।
কতই না দুষ্টুমি করেছ,
নিরবে সেসব মেনে নিয়েছি।


তোমার আমার প্রেমের সম্পর্ক,
এই বুঝি হল পাঁচটি বছর।
কতবার তুমি নষ্ট করেছ সব,
ততবার আমি রক্ষা করেছি সব।


আমি তোমায় যখন বোকতাম,
মুখটি ফুলিয়ে বসে থাকতে নিরবে।
বকতে বকতে যখন আমি ক্লান্ত হয়ে পড়তাম,
আমার দিকে তুমি মুচকি হাসি দিতে।


প্রথম যেদিন শাড়ি পড়ে আমার সামনে এলে,
আমি অবাক চোখে থাকিয়ে ছিলাম তোমার দিকে।
দ্বিতীয়বার যখন তোমাকে শাড়ি পরা দেখলাম,
আমি অবাক চোখে তাকিয়ে ছিলাম তোমার ও দিকে।


দেখেছিলাম স্বপ্ন বাঁধিবো ঘর,
সেই স্বপ্ন আমার আজ ধূসর বালুচর।
দিয়েছিলে তো আমায় কথা,
আমায় রেখে যাবে না একলা।


হঠাৎ তুমি আমায় বললে,
আর্জেন্ট দেখা করার কথা।
আমি তখন বুঝতে পারিনি,
তোমার শরীরের ব্যথা।


যাবার বেলায় বলে গেলে,
এই আমাদের শেষ দেখা।
আমি তো অবুঝ প্রেমিক,
বুঝতে পারেনি তখন তোমার কথা।


সেদিন আমি যদি বুঝতাম,
আজ হয়তো তোমাকে হারাতাম না।
শেষবারের মতন তোমাকে খুব বোকলাম,
তুমি চোখটি বন্ধ করে মুচকি হাসি করলে।


চুল ধরেছে পাক শরীরে রোগের বসবাস,
হাতে উঠেছে লাঠি বৃদ্ধ হয়েছি আমি।
অপেক্ষা কর আর তো কিছুদিন বাকি,
আমি আসবো তোমার কাছাকাছি।

আজ কবিতাটি এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Sort:  

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64261.31
ETH 2787.80
USDT 1.00
SBD 2.66