ফিরে এসো প্রিয়তমা কবিতা

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন। আজ আমি আপনাদের মাঝে একটি কবিতা উপস্থাপন করছি। আশা করি, আপনাদের সবার ভালো লাগবে তাই বিলম্ব না করে আমার কবিতা লেখাটি শুরু করছি।

pexels-rakicevic-nenad-744667.jpg
সোর্স



আমি তেমন একটা কবিতা লিখতে পারি না। কিন্তু কবিতা পড়তে খুব ভালো লাগে। আমার বিরহের কবিতা প্রেমের কবিতা এগুলো পড়তে খুবই ভালো লাগে। আমি যে কবিতাটি লিখেছি সে কবিতাটি আসলে আমাদের ভালোবাসা ভিতরে রাগ অভিমান হয়ে থাকে যার কারণে আমরা অজান্তেই অনেক ভুল করে থাকি। যেটি আমরা পরবর্তীতে বুঝতে পারি কিন্তু আমাদের হাতে সেই ভুল সংশোধন করার জন্য আর সময় থাকে না। যার কারণে অনেক ভালোবাসা শেষ হয়ে গিয়েছে। যদি আমাদের রাগ-অভিমান একটু কম করতে পারি তাহলে হয়তো ভালোবাসার এত বিচ্ছেদ হয়তো হতো না। কাউকে ভালবাসতে গেলে আগে দরকার সেই ভালোবাসার মানুষটির দোষ গুণ বুকের ভিতর কবর দিতে শিখা। যদি ভালোবাসার মানুষটির দোষ গুণ বুকের কবর না দেওয়া যায় তাহলে সে ভালোবাসা কোনদিন দীর্ঘায়ু হবে না। ভালোবাসার ভেতর রাগ অভিমান হবে কিন্তু কখনো ভালোবাসার মানুষটির হাতটি ছেড়ে দেওয়া উচিত নয়। যাইহোক এক নজরে দেখে আসা যাক আমার লেখা কবিতাটি

ফিরে এসো প্রিয়তমা

সৈকত হালদার


তোমাকে মনে পড়ে,
বার বার মনে পড়ে।
হয়তো সেদিনের ভুল,
তোমার আমার বিচ্ছেদের কারণ।


যদি একটা বার বলতে,
ওগো প্রিয় ফিরে এসো।
আমি সবকিছু ফেলে,
তোমার দ্বারে ঠিকই ফিরে যেতাম।
সেদিনের সেই অভিমান করে,
সেই যে তুমি চলে গেলে।
আর কখনো ফিরে,
এলেনা আমার কাছে।
ভালোবাসার মধ্যে হয় রাগ অভিমান।
তবুও সে কি যায় হাতটি ছেড়ে একটি বার।


তোমাকে যে প্রতি রাতে বারবার মনে পড়ে।
প্রতি রাতে পারিনা যে ঘুমাতে,
দুচোখ বেয়ে জল শুধু ঝড়ে।
তবুও ভাবি অভিমান ভেঙে,
আসবে তুমি আমারই কাছে।
তুমি তো বলেছিলে যাবে না কখনো,
যতই হোক না কেন রাগ অভিমান।
তবে আজ কেন তুমি নিঃস্ব করে গেলে।
জানো প্রিয়তমা তোমাকে বড্ড মনে পড়ে।


তুমি যখন কাছে ছিলে পৃথিবী লাগতো সুন্দর,
এখন পৃথিবী শুধু মনে হয় কুয়াশার বালুচর।
হাসতে পারিনা কাঁদতে পারিনা,
বেঁচে আছি শুধু তোমারই জন্য।
সেদিনের সেই কথাগুলো আজও মনে পড়ে।
আমি কোথাও গেলে তোমায় বলে না গেলে,
তুমি অভিমান করে বসে থাকতে।
কখন আমি আসবো ফিরে,
তখন আমায় আচ্ছা করে বকবে।
আমার এলোমেলো জীবন দিয়েছিলে গুছিয়ে।
জানো প্রিয়তমা তোমাকে বড্ড মনে পড়ে।


আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Sort:  
 3 months ago 

দাদা আমিও আপনার মতই কবিতা লেখার থেকে পড়তে বেশি পছন্দ করি। তবে মাঝেমধ্যে কবিতা লিখতেও বেশ ভালই লাগে। আপনার স্বরচিত "ফিরে এসো প্রিয়তমা" কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দাদা।

Posted using SteemPro Mobile

 3 months ago 

দারুন একটি কবিতা লিখেছেন আপনার কবিতা টা আমার কাছে বেশ ভালো লাগলো। আসলেই ভাইয়া আমাদের যদি রাগ অভিমান একটু কম হতো তাহলে ভালোবাসার বিচ্ছেদ হতো না। সব মিলিয়ে কবিতাটি দারুন ছিল

Posted using SteemPro Mobile

 3 months ago 

বাহ চমৎকার কবিতা লিখেছেন ভাই লাইনগুলো বেশ ভালো লেগেছে অনেকদিন পরে সুন্দর একটি রোমান্টিক কবিতা পড়লাম। আপনার কবিতা লেখার দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

অনেক সুন্দর একটি কবিতা রচনা করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। আপনার কবিতা আবৃত্তি করতে বেশ ভালো লেগেছে। যেখানে প্রেম অনুভূতিমূলক চিন্তাধারা থেকে সৃষ্টি আপনার কবিতা। এইজন্য প্রত্যেকটা লাইন অসাধারণ হয়েছে।

 3 months ago 

বেশ দারুণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। কবিতার নামটি যেমন অসাধারণ ছিল। তেমনি পুরো কবিতাটি অনেক দারুন ছিল। ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66086.15
ETH 3548.75
USDT 1.00
SBD 2.58