" বাজার করার অভিজ্ঞতা "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন। আজ আমি আপনাদের মাঝে বাজার করার অভিজ্ঞতা শেয়ার করছি। আশা করি, আপনাদের সবার ভালো লাগবে তাই বিলম্ব না করে আমার পোষ্ট লেখাটি শুরু করছি।



বাজার করতে আমরা কম বেশি সবাই ভালোবাসি। আমার কাছে কিন্তু বাজার করতে খুবই ভালো লাগে। আমি বেশিরভাগ সময় সকালেই বাজার করে থাকি কিন্তু বর্তমান সকাল ৯ টা সময়টাতে যে পরিমাণ সূর্যের তাপ তাতে করে সকালে আর বাজার করতে যেতে ইচ্ছা করছিল না। ভাবলাম সন্ধ্যার পরে বাজারে গেলে হবে কারণ দিনের বেলাতে প্রচন্ড গরম পরছে আর বাজারেও অনেক ভিড় হবে। মানুষেরও একটা গরম রয়েছে তাই আর বিকাল বেলাতে বাজারে গেলাম না সন্ধ্যায় বাজারে যাব বলে সিদ্ধান্ত নিলাম।


সূর্যের তাপ একটু কমে গেলে আমি বাসা থেকে বের হলাম মাঠে খেলাধুলার উদ্দেশ্যে। খেলাধুলা করতে করতে সন্ধ্যা নেমে এলো। সন্ধ্যায় আবার আমার বাজার করতে যাবার কথা ছিল তাই বাড়িতে এসে ফ্রেশ হয়ে বাইকটি বের করে বাজার করবার উদ্দেশ্যে রওনা হলাম। বাড়ি থেকে বের হতেই আমার এক দাদা রাস্তায় আমাকে হাত উঁচু করে আমাকে দাঁড়াতে বলল। আমি বাইকটি তার কাছে এনে দাঁড় করিয়ে বললাম ।কিছু কি বলবে দাদা? দাদা বললো কোথায় যাচ্ছিস? আমি বললাম কাঁচা বাজার করতে যাচ্ছি। তখন দাদা আমাকে বলল আমিও যাব। আমি দাদাকে বললাম তাহলে তো খুব ভালোই হয় উঠে পড়ো বাইকে ও আরেকটা কথা বলতে ভুলে গেছি আমার সাথে আমার একটি বন্ধু ছিল তার নাম পল্লব।


যাইহোক আমরা তিনজনে বাইকে করে প্রায় ১৫ মিনিটের পথ পেরিয়ে পৌঁছে গেলাম বড় একটি কাঁচা বাজারে। আমরা প্রথমে গাড়িটি পার্কিং করে বাজারের প্রথম থেকে শুরু করে শেষ পর্যন্ত পায়ে হেঁটে ঘুরতে লাগলাম। আসলে এটা করার একমাত্র কারণ ছিল যে দোকানে ভালো ফল মূল টাটকা সবজি পাওয়া যাবে আমরা সেখান থেকেই এগুলো কিনব। এই জন্য একটু কষ্ট করে পায়ে হেঁটে বাজারটা ঘুরলাম। আমরা একটি দোকানে দেখতে পেলাম অনেক টাটকা শাকসবজি রয়েছে যেমন উস্তে, পটল, বরবটি, শসা ইত্যাদি প্রকারের সবজি।
IMG20230606200310.jpg
এখান থেকে আমি উস্তে,পটল, শসা,আলু, কাঁচা মরিচ এই পাঁচ প্রকারের উপাদান গুলো কিনে ব্যাগে ভেতর রাখলাম। এখান থেকে অন্য আরেকটি দোকানে দেখতে পেলাম শুধু মিষ্টি কুমড়া নিয়ে একটি লোক বসে আছে। আমি মিষ্টি কুমড়া খুব পছন্দ করি কারণ এটি চিংড়ি মাছ অথবা কাঁকড়া দিয়ে রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। আমি বাজারে গেলে মিষ্টি কুমড়া না কিনে আসতেই পারি না। যাইহোক এখান থেকে এক কিলোর মতো মিষ্টি কুমড়া নিলাম।
IMG20230606200913.jpg
তারপর কিছু দোকান থেকে যেমন বরবটি, পুঁইশাক, খুশি, ভেন্ডি,কাকরোল, ভুট্টা সব প্রকারে অল্প অল্প করে নিলাম।
IMG20230606201651.jpg

IMG20230606201415.jpg

IMG20230606200742.jpg

IMG20230606200721.jpg

IMG20230606200643.jpg

IMG20230606200539.jpg

IMG20230606200438.jpg
যেহেতু বর্তমান আম কাঁঠাল ফল মূলের সিজন চলছে সেহেতু কিছু ফল না কিনে আনলে কি হয়।যেই ভাবা সেই কাজ কিনে ফেললাম একটি মাঝারি সাইজের পাকা কাঁঠাল, এক কিলো পাকা আম,দুটো আনারস।

IMG20230606202719.jpg

IMG20230606202705.jpg

বাজার শেষ করার পর দেখতে পেলাম কিছু খাবারের দোকান বসেছে তাই সঙ্গে সঙ্গে চলে গেলাম কিছু খাবার খেতে। দাদা আর আমার বন্ধু মিলে দুজনে সিঙ্গারা, ১২ ভাজি, আলুর চপ ,বেগুনের চপ ইত্যাদি প্রকারের খাবার খেলো। আমি খেতে পারলাম না কারণ আমার প্রচন্ড গ্যাস হয়েছিল এ কারণে ওদেরকে খেতে বললাম আর আমি আম, কাঁঠাল, কলা দিয়ে তৈরি করার জুস খেলাম।
IMG20230606203730.jpg

IMG20230606203328.jpg

IMG20230606203309.jpg

IMG20230606200827.jpg
ক্যামেরা পরিচিতি:oppo
ক্যামেরা মডেল:oppo A53s 5G
ক্যামেরা দৈর্ঘ্য:3.37mm
তারিখ:০৬.০৬.২০২৩
সময়:৮.৪৫মিনিট
স্থান: বারাসাত।

আজ এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Sort:  
 last year 

দাদা একটি বাইকে তিনজন সবজি বাজারে গিয়ে অনেক সুন্দর সুন্দর টাটকা সবজি ক্রয় করেছেন। একই সাথে সিজনাল ফল ক্রয় এবং বাজারে আপনার বন্ধুদের খাবার খাওয়ার সাথে সাথে আপনার ফলের জুস খাওয়ার বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে। বাজার করার দারুন একটি অভিজ্ঞতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সময় করে আমার পোস্টে দেখার জন্য এবং আপনার কিছু কথা আমাকে শেয়ার করার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বাজার করার অভিজ্ঞতা। আপনার বাজার করা অভিজ্ঞতার পোস্টে পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার বাজার করার অভিজ্ঞতা থেকে আমিও অল্প কিছুটা হলেও অভিজ্ঞতা নিতে পেরেছি। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দাদা।

 last year 

এই গরমে সূর্যের তাপে বাইরে বের হওয়াটা আসলেই কষ্টের। ভালোই করেছেন সন্ধ্যার পর বাজারে গিয়ে। মিষ্টি কুমড়া চিংড়ি মাছ দিয়ে ভাজি করলে আমারও ভীষণ ভালো লাগে খেতে। ভুট্টার ফটোগ্রাফি টা বেশ ভালো লাগছে দেখতে। বাজার করার মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আপনাকেও ধন্যবাদ দিদি সময় করে আমার পোস্টে দেখার জন্য।

 last year 

আপনি তো দেখছি প্রচুর পরিমাণে শাকসবজি কিনেছেন। আসলে বর্তমানে অবস্থা যেমন চলছে সেখানে এই ধরনের শাকসবজি খাওয়াটাই সবথেকে বেশি ভালো। ঝালমুড়ি মাখানো দেখে যেন খেতে ইচ্ছা করছে। গরমের দিনে জুস খেয়ে খুবই ভালো করেছেন।

 last year 

হ্যাঁ দাদা, আমি বাজারে গেলে বেশিরভাগ সময় ফলের জুস খেয়ে থাকি এটি আমার কাছে খুবই ভালো লাগে ‌‌। ধন্যবাদ দাদা সময় করে আমার পোস্টটি দেখার জন্য।

 last year 

সকালবেলা যেভাবে গরম পড়ে সে হিসেবে সন্ধ্যাবেলা বাজার করতে গেলে অনেক ভালোই হয়। যাক বাইক নিয়ে যাওয়ার পথে একটা দাদাকেও লিফট দিলেন। আপনি তো দেখতেছি অনেক ধরনের সবজি ও কিনলেন। তবে কুমড়া মনে হয় আপনার অনেক প্রিয় এ কারণে কুমড়া ও কিনেছেন। বাজার করার পর ভালো নাস্তা খেলেন। সত্যি বলতে আপনার বাজার করার পোস্ট পড়ে অনেক ভালোই লাগলো।

 last year 

ধন্যবাদ দিদি আপনার সুন্দর কিছু কথা আমাকে শেয়ার করার জন্য।

 last year 

এই গরমের কারণে সকাল বেলা বাইর হওয়া অনেক কষ্টকর। যাক সন্ধ্যাবেলা বাজারে গিয়ে অনেক ধরনের সবজি কিনেছেন। আসলে এই সময় সবজি খাওয়া অনেক দরকার যা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। তার দাদা এবং বন্ধু অনেকগুলো খাবার খেলেন। আপনি এই গরমের মধ্যে এক গ্লাস জুস খেয়েছেন তা খুব ভালো করলেন। আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় করে আমার পোস্টটি দেখার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62209.21
ETH 2436.43
USDT 1.00
SBD 2.66