'কবিতা প্রথম পরিচয়'

in আমার বাংলা ব্লগ6 days ago

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন?আশা করি,আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন‌। আজ আমি আপনাদের মাঝে একটি প্রেমের কবিতা উপস্থাপন করছি।আশা করি, আপনাদের সেই কবিতাটি ভালো লাগবে তাই বিলম্ব না করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।



pexels-asadphoto-1021072.jpg
ফোর্স



কবিতাটি লেখা হয়েছে বর্তমান সময় ফেসবুক প্রেম কেন্দ্র করে। কবিতায় যে চরিত্রটি ফুটিয়ে তোলা হয়েছে। এখানে একটি মেয়ে একটি ছেলে তারা একে অপরকে চেনে না জানে না। তাদের ফেসবুক থেকে সম্পর্ক তৈরি হয় আর তারপর থেকেই তাদের দেখা শোনা সবকিছু ধীরে ধীরে হয়ে থাকে। কারণ বর্তমান সময়ে ফেসবুক, ইমো,টুইটার, হোয়াটসঅ্যাপ ইত্যাদ যে কোন অনলাইন প্লাটফর্ম থেকে এ রকমের অনেক সম্পর্ক কিন্তু তৈরি হচ্ছে আমাদের সমাজে। আগে যেমন চিঠিতে সবাই কথা আদান প্রদান করে থাকতো। এখন কিন্তু সেটা খুব দরকার হয় না কারণ ফোনের মাধ্যমে সবাই কথা আদান প্রদান করে থাকে। এমন কি একে অপরকে দেখা যায় কেউ কাউকে চেনে না কিন্তু তারা কিন্তু এই ফোনের মাধ্যমে এই অনলাইনের মাধ্যমে তারা কিন্তু একে অপরকে চিনতে পারে আর তারা এতটাই ঘনিষ্ঠ হয়ে যায় যে পরবর্তীতে তারা একে অপরের জীবনসঙ্গী হয়ে যায়। সেখান থেকে কিছু অনুপ্রেরণা নিয়ে আমার এই কবিতাটি লেখা। জানিনা কেমন হয়েছে আর আমি কবিতা লিখতে পারি না কিন্তু কবিতা পড়তে খুবই ভালো লাগে। যাই হোক তাহলে চলুন এক নজরে দেখে আসা যাক কবিতাটি

প্রথম পরিচয়

সৈকত হালদার



তোমার সঙ্গে ফেসবুকেতে আমার হলো যে পরিচয়,
প্রথম তুমি এসএমএস দিয়েছিলে আমায়।
সেই এসএমএসের উত্তর দিয়েছিলাম দুদিন পর,
তাই দেখে রেগে তুমি হয়ে ছিলে প্রকট।
সেই রাগ কমাতে লেগে গেল কয়েকটা দিন,
তারপর থেকে তোমার আমার কথা হতো রাতদিন।

বলেছিলাম খুব দেখতে ইচ্ছা করছে তোমায়।
বলেছিলে আমায়, দেখা করবে কোন জায়গায়?
দেখা করব আমরা গঙ্গার ঘাটে।
নীল শাড়ি পরবে তুমি, আমি পড়বো পাঞ্জাবি ।
সেদিনের সেই দিনগুলো আমার আজও মনে পড়ে‌।

এসেছিলে যখন নীল শাড়ি পড়ে।
কত সুন্দর লাগছিল সেদিন তোমাকে।
চুলগুলো উড়ছিল দক্ষিণা বাতাসে, মুখে মুচকি হাসি।
হেঁটে হেঁটে আসছিলে যখন তুমি আমার কাছে।
মনে হচ্ছিল আকাশ থেকে নেমেছে অপরূপ এক পরী।
কাছে আসতেই বললে তুমি।
এমন করে কি দেখছো তুমি?
বলেছিলাম আমি দেখছি অপরূপ এক নীল পরী।


হাতটি যখন বাড়িয়ে দিলাম তুমিও বাড়ালে হাত, তোমার হাতটি ধরে হাঁটলাম কিছুক্ষণ।
হাঁটতে হাঁটতে যখন তুমি বলেছিলে আমায়,
পারছিনা হাঁটতে এবার কোলে কর আমায়।
মুচকি হেসে বলেছিলাম কোলে ওঠো গো আমার।


আমার আজও মনে পড়ে সেদিনের সেই কথাগুলো।
নদীর পাড়ে বসে যখন বাদাম দিচ্ছিলে আমায় খেতে।
আমি ছোট বাচ্চার মতন খাচ্ছিলাম তোমার হাতে।
বলেছিলে তুমি সারা জীবন থাকবে তো আমার সঙ্গে?
বলেছিলাম আমি শক্ত করে ধরেছি হাত।
ছাড়বো না কখনো, তুমি আমি পাড়ি দেব সাত সমুদ্র।

আজ এখানেই শেষ করছি। আবারো সবার মাঝে হাজির হব নতুন কোন এক পোস্ট নিয়ে। সেই পর্যন্ত আপনারা সবাই ভাল থাকুন সুস্থ থাকুন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64444.96
ETH 3506.53
USDT 1.00
SBD 2.58