কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমণ পর্ব -২

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

আপনারা সবাই কেমন আছে? আশা করি, আপনারা সবাই ভাল আছেন। আমিও ঈশ্বরের আশীর্বাদে ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণ পর্ব নিয়ে হাজির হয়েছি। আশা করি,আপনাদের সবার ভালো লাগবে তাই বিলম্ব না করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।



প্লেন থেকে নেমে এরপর আমরা সবাই গাড়িতে করে একটি হোটেলে চলে গেলাম। আগে থেকেই হোটেলর
রুম ভাড়া করা ছিল এ কারণে তেমন একটা সমস্যার সম্মুখীন হতে হলো না। রুমে যে ফ্রেশ হয়ে নিলাম কারণ অনেকটা জার্নি করে এসেছি । হোটেলের রুমের পরিবেশটাও খুব ভালো ছিল মনোমুগ্ধকর। রুমের বারান্দা থেকে সমুদ্রের সৈকত দেখা যায়। আমি দেরি না করে সাথে সাথে এক কাপ চা নিজের হাতে তৈরি করে বারান্দায় এসে সমুদ্রের সৈকতের সৌন্দর্যটা উপভোগ করতে লাগলাম। আমাদের আসতে আসতে অনেকটাই লেট হয়ে যায় এ কারণে ভাবলাম কাল সকাল-সকাল সমুদ্র সৈকত দেখতে বের হব।
IMG20230107163204.jpg

IMG20230107171855.jpg
একটু পর দাদা ফোন করে বলল খেতে যেতে হবে কারণ দুপুরে আমরা কিছুই খাইনি সবার জার্নি করে খুব ক্ষুধা লেগে গিয়েছিল। তাই দেরি না করে তৈরি হয়ে হোটেলে নিচ তালাতে চলে গেলাম খাবার খাওয়ার জন্য অনেক রকমের খাবার এখানে ছিল।চাইনিজ থেকে শুরু করে বাঙালি নন বাঙালি সব ধরনের খাবার এখানে ছিল। আমি আমার পছন্দ মতন খাবার নিয়ে খেতে শুরু করলাম এবং সবাই যার যার পছন্দের খাবার নিয়ে খেতে শুরু করল।

IMG20230107154921.jpg
খাওয়া-দাওয়া শেষ করে আবারো রুমে চলে এলাম এবং সন্ধ্যায় একটু ঘুরতে বের হলাম। সেদিন আর তেমন একটা ঘুরলাম না আবার তাড়াতাড়ি চলে এলাম রুমে। রুমে এসে ঘুমানোর চেষ্টা করলাম কিন্তু কিছুতেই ঘুম যেন আসছিল না চিন্তা করতে থাকি কখন সকাল হবে আর আমরা সমুদ্র দেখতে যাব আর সমুদ্রের জলে স্নান করবো। সে রাতে আমার ঠিক মতন ঘুম হলো না যেটুকু বা হত ঘুম কিন্তু আমার পাশে ছিল আমার এক দাদা সে দাদা এত জোরে নাক ডাকছিল যে কারণে আমার সারা রাতে ঘুম হলো না হা হা হা হা । যাইহোক সকাল হতেই আমরা সামান্য খাবার খেয়ে সবাই মিলে বের হলাম সমুদ্র সৈকত দেখার জন্য। সমুদ্রের কাছে আসতেই মনটা যেন সত্যিই খুব ভালো হয়ে গেল। প্রচুর লোক ছিল কেউ ছবি তুলছে কেউ সমুদ্রের নেমে সাঁতার কাটছে যে যার মতন আনন্দ করছে।


আমি কখনোই সমুদ্রে যায়নি এই প্রথম গিয়েছিলাম সমুদ্র দেখতে। তাই খুব ভয় করছিল সমুদ্রে নামতে আর এত জোরে জোরে ঢেউ আসছিল আর ঢেউয়ের এত জোরে শব্দ হচ্ছিল যে সত্যি খুব ভয় করছিল। দিদি দাদা সবাই আনন্দ করছিল তারা সবাই আগে পরে গিয়েছে সমুদ্রে তাই তাদের আর কোন সমস্যা হলো না কিন্তু সমস্যায় পড়লাম আমি। যাইহোক যেহেতু এসেছি সমুদ্র দেখতে সেহেতু সমুদ্রের জল যদি পায়ে না লাগাই তাহলে কি হয় মনের ভয় কাটিয়ে নেমে পড়লাম সমুদ্রে। সমুদ্রে যে একটা জিনিস বুঝতে পারলাম যে সমুদ্র এতটাই ভদ্র আমি সমুদ্রের কিনারে দাঁড়িয়ে আছি একটি ঢেউ এসে আমার পা ধুইয়ে দিয়ে গেল। সমুদ্রে গেলে আপনি কখনোই সমুদ্রের জল স্পর্শ না করে আসতেই পারবেন না। কারণ সমুদ্র আপনাকে আমন্ত্রণ করবেই আর আপনাকে যেতেই হবে সমুদ্রের কাছে আর গেলেই আপনাকে সমুদ্র প্রথমে আপনার পাও ধুয়ে দেবে। সমুদ্রের সৌন্দর্য আমাকে আকৃষ্ট করছিল তাই আর দেরি না করে সমুদ্রের স্মৃতিগুলো রেখে দেওয়ার জন্য কিছু ফটোগ্রাফি করলাম।
IMG20230108124639.jpg

IMG20230108124313.jpg

IMG20230108124212.jpg

IMG20230108124123.jpg

IMG20230108124029.jpg

IMG20230108122033.jpg

IMG20230108122032.jpg

IMG20230108122022.jpg
ক্যামেরা পরিচিতি:oppo
ক্যামেরা মডেল:oppo A53s 5G
ক্যামেরা দৈর্ঘ্য:3.37mm
তারিখ:০৮.০১.২০২৩
সময়:১১.১৩মিনিট
স্থান: কক্সবাজার

সমুদ্র দেখে আমার ছোট্ট ভাগ্নে প্রথমে খুবই ভয় পায় কিন্তু অনেকক্ষণ থাকার পর ভাগ্নেকে আর নিয়ে আসতে পারছিলাম না কারণ ভাগ্নে যেন বন্ধুত্ব করে ফেলেছে সমুদ্রের সাথে। আসলে এমনই হয় কারণ সমুদ্রের কিনারে গেলে শত মন খারাপ থাকলেও আপনার মন ভালো হবেই এটা যেন ঈশ্বরের আশীর্বাদ। আমরা অনেকক্ষণ সমুদ্রের কিনারে ঘোরাঘুরি করলাম তারপর আমরা রুমে এসে ফ্রেশ হয়ে একটু বিশ্রাম নিয়ে নিলাম। সবাই ক্লান্ত হয়ে পড়েছিল তাই সবাই মিলে সিদ্ধান্ত নেয়া হলো যে সন্ধ্যায় বের হব এখন আর বের হওয়া যাবে না। কিন্তু আমার খুব ইচ্ছা করছিল যে আরেকটু সময় যদি সমুদ্রে থাকতে পারতাম তাহলে খুব ভালো লাগতো খুব ইচ্ছা করছিল যে আমি বিশ্রাম না নিয়ে আবার দৌড়ে চলে যাই সমুদ্রের সৌন্দর্য দেখতে।

আজ এখানেই শেষ করছি আবারো হাজির হব নতুন একটি পর্ব নিয়ে সে পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Sort:  
 last year 

আমার অনেক পছন্দের একটি জায়গায় ঘুরতে গিয়েছেন ভাই।শুভ কামনা রইলো আপনার জন্য আশা করি দারুন দারুন গল্প এবং ছবি পাবো আপনার থেকে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46