'কিছুটা সময় ধরে কেনাকাটা স্টার মলে'

in আমার বাংলা ব্লগ5 days ago

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন? আশা করি, আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন। আজ আমি আপনাদের মাঝে স্টার মলে কেনাকাটার মুহূর্তটা উপস্থাপন করছি। আশা করি, আপনাদের সবার ভালো লাগবে। তাই বিলম্ব না করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।



হঠাৎ সন্ধ্যায় নিলয় দাদা বলল কিছু কেনাকাটা করতে যেতে হবে চল যাই। আমিও কেনাকাটার কথা শুনে দেরি করতে পারলাম না সঙ্গে সঙ্গে রেডি হয়ে সোজা বাইকে করে চলে গেলাম স্টার মলে। আমাদের সঙ্গে কিন্তু আর একজন ব্যক্তি ছিল দীপ্ত দাদা। আমরা তিনজনে বাইক করে চলে গেলাম স্টার মলে। তিনজনে বাইকে ছড়া এটি অপরাধ কিন্তু আমাদের কিছু করার ছিল না। মেইন রোডে আমরা না উঠে অলিগলির থেকে পৌঁছে গেলাম স্টার মলে। বাইকটি পার্কিং করিয়ে গেট থেকে ভেতরে ঢুকতেই চেকিং। কারণ এত বড় একটি মল সেখানে তো চেকিং অবশ্যই হবে। চেকিং করিয়ে গেলাম কেনাকাটা করতে। প্রথমে কিছুটা সময় এদিক ওদিক ঘুরে দেখতে লাগলাম। যেহেতু অনেকদিন পরে স্টার মলে কেনাকাটা করতে এলাম তাই নিলয় দাদাকে বললাম একটু সময় নিয়ে কেনাকাটা করি। নিলয় দাদা ও রাজি হয়ে গেল তেমন কিছু কেনাকাটার ছিল না কিন্তু সময় তো কাটাতে হবে তাই একটা মাল দেখছি আর রেখে দিচ্ছি😊😊😊।


আসলে গিয়েছিলাম রান্না করার জন্য মশলা, তেল, ডাল, বিস্কিট ইত্যাদি কেনার জন্য। বলা যায় বেশিরভাগ কেনাকাটা ছিল রান্না করার সামগ্রী। নিলয় দাদা এক সাইড থেকে কেনাকাটা করতে লাগলো আর আমি অন্য সাইড থেকে আমার কিছু দরকারী জিনিস সেগুলো কিনতে লাগলাম। আমি প্রতিদিন ছোলা এবং কিসমিস খেয়ে থাকি। কিন্তু ছোলা ও শেষ হয়ে গেছিল কিসমিস ও শেষের পথে। যেহেতু কেনাকাটা করতে এসেছি তাই আমি আমার দরকারি জিনিসগুলো নিয়ে নিলাম। এখানে একটা জিনিস কিন্তু বড্ড বেশি ভালো লাগে। সেটা হল যখন একটা মাল কিনতে যাওয়া হয় দু তিনজন লোক কিন্তু আপনাকে প্রোডাক্টটা ভালো-মন্দ আপনাকে বলবে যাতে আপনি তাদের এই প্রোডাক্টটি ব্যবহার করেন। আমি মনে মনে ভাবতে থাকি মানুষ কি নিবে সেটা তো সে ভেবেই রেখেছে। শুধু শুধু বলার কি দরকার। যাইহোক সন্ধ্যার সময় চা খাওয়া হয়। তাই চায়ের সঙ্গে খাওয়ার জন্য কিছু বিস্কিট কিন্তু নিলাম। আর আমার জন্য একটি চকলেট কেক নিলাম। তেমন একটি খাওয়া কিন্তু হয় না।একজনকে কিনতে দেখে আমারও কিনতে ইচ্ছে করলো। উনি আমাকে বলল এই কেকটি খেতে দুর্দান্ত লাগে। তাই আমিও তার কথা মতন কেকটি নিয়ে নিলাম। আমরা তিনজনে কিন্তু খুব ইনজয় করছিলাম। যেহেতু স্বাধীনতা দিবসের পরের দিন আমরা গিয়েছিলাম যার জন্য মলটি খুব চমৎকারভাবে সাজানো ছিল দেখতেও কিন্তু সুন্দর লাগছিল। কেনাকাটার ফাঁকে ফাঁকে আমি কিছু ফটোগ্রাফি করলাম।

IMG20240816173449.jpg

IMG20240816174124.jpg

IMG20240816173903.jpg

IMG20240816173519.jpg

IMG20240816173456.jpg

IMG20240816173341.jpg


আমাদের কেনাকাটা কিন্তু শেষের পথে এখন শুধু বিল করানো বাকি। এখানে কিন্তু খাবারের ব্যবস্থা আছে আমি আগেও আমার একটি পোস্টে আমি বলেছিলাম। কেনাকাটা শেষে দাদারা বলল কিছু খাওয়া দাওয়া করার জন্য। আমিও না বললাম না কিন্তু কি খাব কোন সিদ্ধান্তই আমাদের ছিল না। অনেকগুলো আইটেম ছিল কিন্তু শেষে আমরা বার্গার খেলাম। বার্গার আমার কাছে তেমন একটি টেস্ট কিন্তু লাগেনি। শুধু খাওয়ার দরকার তাই খেতে হল। যেহেতু টাকা দিয়ে কিনেছি ফেলে তো দিতে পারব না। খাওয়া-দাওয়া শেষ করে চলে গেলাম বিল করাতে। বিল করাতে যে মাথায় হাত কারন অনেক টাকার মাল জিনিস কিনে ফেলা হয়েছে। একটা সত্যি কথা বলতে কি জানেন যখন আমরা বাজারে যাই তখন সবকিছু কিনতে ইচ্ছা করে কিন্তু যখন বিল দেওয়া হয় তখন খুব খারাপ লাগে। তখন মনে হয় এই অল্প মাল জিনিসের এত দাম 🙂🙂🙂🙂।
IMG20240816180022.jpg

IMG20240816175143.jpg

IMG20240816175011.jpg

IMG20240816174246.jpg
ক্যামেরা পরিচিতি :oppo
ক্যামেরা মডেল :oppo A53s 5G
ক্যামেরা দৈর্ঘ্য :3.37mm
তারিখ :১৬.০৮.২০২৪
সময় :৫.৪১ মিনিট
স্থান: বারাসাত, কলকাতা


সবকিছু শেষ সোজা চলে এলাম নিচে পার্কিংয়ে। বাইকটি বের করতেই দেখি বাইরে বৃষ্টি পড়তে শুরু করেছে। বৃষ্টি পড়াতে সবাই কিন্তু খুব তাড়াহুড়ো করে যার যার বাড়িতে যাওয়ার জন্য ব্যস্ত হয়ে পড়েছে। যার জন্য রাস্তায় অনেকটা জ্যাম হয়েছে। কিন্তু আমাদের বাইক ছিল যার কারণে আমরা বড় গাড়ির সাইড থেকে দ্রুত জ্যাম কাটাতে পেরেছিলাম। বাড়িতে আসতে আসতে সামান্য ভিজে গিয়েছিলাম। বাড়িতে এসেই সঙ্গে সঙ্গে তাওয়াল দিয়ে মাথা মুছে ফেললাম। যাতে বৃষ্টির জল শরীরে বসে না যেতে পারে। কারণ আবহাওয়া পরিবর্তন হচ্ছে এ সময় অনেক রোগ হতে পারে যার জন্য নিজেকে সামান্য সেভ রাখা। অবশেষে একটা কথাই বলবো কেনাকাটা খাওয়া-দাওয়া সব কিছু মিলিয়ে অসাধারণ ছিল।

আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59559.24
ETH 2523.49
USDT 1.00
SBD 2.42