'ভালোবাসি তোমাকে ' গল্পের একাদশ পর্ব

in আমার বাংলা ব্লগlast month (edited)

হ্যালো বন্ধুরা,

আপনার সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন।আজ আমি আমাদের মাঝে 'ভালোবাসি তোমাকে' গল্পের একাদশ পর্বটি উপস্থাপন করছি। আশা করি, আপনাদের সবার ভালো লাগবে।তাই বিলম্ব না করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।

pexels-katerina-holmes-5910750.jpg

সোর্স


শুভ ধীরে ধীরে সুস্থ হতে থাকে হাসপাতাল থেকে তাকে বাড়িতে যাওয়ার অনুমতি দেয়। শুভকে নিয়ে মনিকা বাসায় চলে আসে। বাসায় আসার পর মনিকা শুভকে বিছানায় শুইয়ে দেয়। তারপর শুভর জন্য মনিকা খাবার তৈরি করতে গেল। খাবার তৈরি করা হয়ে গেলে মনিকা শুভর জন্য নিয়ে এলো। কিন্তু শুভর নিজে হাতে খাওয়ার ক্ষমতা ছিল না। তার হাতে ব্যান্ডেজ করা ছিল যার কারণে কোনভাবে সম্ভব ছিল না। কিন্তু শুভর খাওয়ার জন্য দুশ্চিন্তায় করতে হলো না। কারণ তার পাশে তার স্ত্রী মনিকা ছিল। মনিকা শুভকে খাইয়ে দেয় আর শুভ সেটি উপভোগ করছিল। মনিকার একমাত্র কাজ ছিল শুভকে সুস্থ করে তোলা। তাই সে রাত দিন শুধু শুভকে সময় দিত। শুভ খুব ধীরে ধীরে সুস্থ হতে থাকে। শুভকে নিয়ে মনিকা ডাক্তারের কাছে যায় ডাক্তার শুভকে দেখে অবাক হয়ে যায়। ডাক্তার শুভকে বলে আপনি খুব দ্রুতই সুস্থ হয়ে উঠছেন। আপনার পাশে যদি আপনার স্ত্রী না থাকতো তাহলে আপনি এত দ্রুত সুস্থ হতে পারতেন না। ডাক্তারবাবু আরো বলে শুভ বাবু আপনি অনেক ভাগ্য করে এমন একটি স্ত্রী পেয়েছেন।


ডাক্তার দেখিয়ে তারা আবারও চলে আসে বাসায়। শুভ উইল চেয়ারে বসে বারান্দায় যেতে লাগে। ঠিক তখন মনিকার ফোনে ফোন আসে। শুভ দেখতে পায় সেই অপরিচিত সেই ব্যক্তিটি ফোন দিয়েছে। মনিকা ফোনের একটু দূরেই ছিলো।যার কারণে মনিকা তার ফোনের শব্দ শুনতে পাইনি। শুভ মনিকাকে ডাক দেয় কিন্তু মনিকা কোন কথায় উত্তর দেয় না। শুভ ভাবে মনিকা হয়তোবা কাজে ব্যস্ত রয়েছে যার জন্য ফোনের কল সে শুনতে পায়নি। তাই সে সেই অপরিচিত ব্যক্তিটির ফোনটি রিসিভ করে। অপরিচিত ব্যক্তিটি ফোন ধরার সঙ্গে সঙ্গে তাকে বলে। কেমন আছো তুমি? শুভ কোন কথার উত্তর দেয় না সে শুধু মুখ বুঝে সবকিছু শুনতে থাকে। অপরিচিত ব্যক্তিটি আরো বলে তুমি কেন কথা বলছো না? হ্যাঁ আমি বুঝতে পেরেছি হয়তোবা তোমার পঙ্গু স্বামীটি তোমার পাশে আছে। তুমি কোন চিন্তা করো না আমি তোমাকে খুব শীঘ্রই আমার কাছেই নিয়ে আসব। এই বলে সেই অপরিচিত ব্যক্তিটি ফোন কেটে দেয়।


কথাগুলো শোনার পর শুভর মন ভেঙ্গে চুরমার হয়ে যায়। সে মনে মনে ভাবতে থাকে এতদিন যাকে আমি ভালোবেসেছি আসলে আমি তাকে ভালবাসতে পারিনি। সে তো ঠিকই বলেছে আমি তো পঙ্গু। আমি পঙ্গু হয়েছি বলে মনিকা আমাকে দয়া দেখাচ্ছে। যখন মনিকা তুমি আমাকে ভালোবাসতে পারোনি তাহলে আমার সাথে এত বড় নাটক করার কি দরকার ছিলো। আমারই ভুল হয়েছে আমি সঠিক মানুষটাকে ভালবাসতে পারিনি। আজ স্পষ্ট হল যে তুমি আমাকে ভালোবাসো না তুমি অন্য একজনকে ভালোবাসো। এরমধ্যে মনিকা চলে আসে। মনিকা এসে দেখতে পায় শুভ খুব অস্থির হয়ে আছে। তখন মনিকা শুভকে জিজ্ঞাসা করে কি হয়েছে আপনার? শুভ বলে কিছু হয়নি। মনিকা বলে তাহলে আপনাকে এত অস্থির দেখাচ্ছে কেন? শুভ বলে তেমন কিছু হয়নি মনটা খুব খারাপ নিজের প্রতি নিজেরই প্রচন্ড রাগ হচ্ছে। ভাবছি এ জীবন থাকার থেকে না থাকাই ভালো ছিলো। তখন মনিকা তার হাত দিয়ে শুভর মুখ চেপে ধরে আর বলে। তুমি এমন কথা আর কোনদিন বলবে না। তোমার কিছু হয়ে গেলে আমার কি হবে আমি কি নিয়ে থাকবো।


শুভ মনিকার কথাগুলো শুনে পাগলের মত হাসতে থাকে। মনিকা কিছুই বুঝতে পারে না। শুভর হাসি কিছুতেই থাম ছিল না। মনিকা শুভকে বলে পাগলের মতন কেন হাসতেছেন এবার থাকুন অসুস্থ হয়ে পড়বেন। শুভ বলে আমাকে বাধা দিও না আমাকে হাসতে দাও আজ আমার খুব খুশি লাগছে বাধা দিও না আজ। মনিকা শুভকে বলে এমন করে হাসবেন না আপনি অসুস্থ হয়ে পড়বেন আমার কথা শুনুন। শুভ মনিকাকে বলে তোমার কোন কাজ থাকলে তুমি করতে পারো খামোখা আমার কাছে বসে থেকে কোন লাভ নেই। জানো মনিকা আমি খুব স্বপ্ন দেখেছিলাম। কিন্তু সেই স্বপ্ন আমার ভেঙ্গে গেছে আমি আর হয়তো স্বপ্নটাকে পূরণ করতে পারবো না। পারবো না তোমাকে সঠিকভাবে খাওয়াইতে। পারবো না ভালো একটা শাড়ি কিনে দিতে। আমি একটা কথা বলি যদি তুমি রাখো। মনিকা বলে হ্যাঁ বলুন? মনিকা এই অন্ধকার জীবনের সাথে চলে তুমি আলোর মুখ কোনদিন দেখতে পারবে না। তাই বলছি আমাকে ছেড়ে চলে যাও নতুন করে স্বপ্ন দেখো। তখন মনিকা বলে কেন এসব কথা বলছেন । শুভ বলে আজ কথাগুলো তোমার কাছে খুব বাজে মনে হচ্ছে একটা সময় এই কথাগুলো তখন ভালো লাগে।

আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 61833.67
ETH 2414.58
USDT 1.00
SBD 2.57