"তুমি যে আমার আলো গল্প পর্ব:২"

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন?আশা করি, আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন। আজ আমি আপনাদের মাঝে 'তুমি যে আমার আলো'গল্পের দ্বিতীয় পর্বটি উপস্থাপন করছি। আশা করি,আপনাদের সবার গল্পটি ভালো লাগবে তাই বিলম্ব না করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।

pexels-min-an-1004014.jpg
সোর্স


মেয়েটির নাম লাবনী। ছেলেটির নাম সৌরভ । সৌরভ প্রতিদিন ক্লাসে আসতো আর প্রতিদিন একই জামা পরে ক্লাসে আসতো এই সবগুলো বিষয় লাবনীর চোখে পড়তো। ক্যাম্পাসের ছেলে মেয়েরা ক্লাসের ছেলে মেয়েরা সবসময় সৌরভকে একটি অন্য চোখেই দেখতো। লাবনীর খুবই খারাপ লাগতো বিষয়গুলো কিন্তু সে কিছুই বলতে পারতো না কারণ লাবনী যাদের সাথে মেলামেশা করত তারাও ছিল লাবনীর মতন কোটিপতি বাবার ছেলেমেয়েরা। সৌরভের সাথে কথা বলতে গেলেই বা সৌরভের কথা তাদের মাঝে বললে লাবনীকে ও তারা কথা শুনাতো।তারা বলতো কেনই বা তার সাথে কথা বলতে যাবি ওদের সাথে কথা বলতে গেলে আমাদের সম্মান থাকবে না আর ওদের চাহিদাও অনেক বেশি হয়ে থাকে। সৌরভের মতন এইসব ছেলেরা মেয়েরা সবসময় একটা সুযোগ খোঁজার চেষ্টা করে এবং ভালো মানুষ হওয়ার চেষ্টা করে তার একটি সুযোগ পেলেই টাকা পয়সা হাতানোর চেষ্টা করে। কিন্তু লাবনী যেন এসব কথার কোন পাত্তাই দিতো না সে সব সময় চাইত সৌরভের সাথে একটু কথা বলার জন্য। সে সবসময় চিন্তা করত সৌরভ এত অপমানিত হয় তারপরও কেন সে বারবার এইসব কাজ করে। তার সমস্যা এতটাই গরীব যে ভালো জামা কাপড় পড়তে পারে না দু মুঠো খেতে পারে না।


লাবনী ভাবে তার বন্ধুদের চোখ আড়াল করে সৌরভের সাথে সে কথা বলবে। কিন্তু কিছুতেই সেই সুযোগটা হয়ে ওঠেনা একদিন হঠাৎ গাড়িতে চড়ে লাবনী বাসায় ফিরছিলো কিন্তু রাস্তায় তার গাড়িটা সমস্যা দেখা দেয়। সামনেই ছিল একটি গাড়ির গ্যারেজ গাড়িটি সেখানে নিয়ে যায়। দেখে একটি ছেলে কাজ করছে তাকে ডাক দিয়ে বলে এদিকে একটু আসবেন কি। কিন্তু ছেলেটি তার কথাটি শুনতে পারেনা সে তার কাজ করে যেতে লাগে। লাবনী আবারো বলে কিন্তু কোন অ্যানসার আসে না তাই সে তার কাছে যায়। লাবনী কাছে যেতেই দেখে ছেলেটি আর কেউ নয় তার ক্লাসমেট সৌরভ। সৌরভকে দেখেই লাবনী একটু চমকে যায় সে বিশ্বাস করতে পারেনি যে সৌরভ এত বড় একটি কলেজে পড়াশোনা করে এত ভালো মেধা সে কিনা এমন একটি গাড়ির গ্যারেজে কাজ করে।


লাবনী সৌরভকে বলে তুমি এখানে? তুমি এখানে কেনো? সৌরভ লাবনীকে দেখে চিনতে পারে কিন্তু না চেনার ভাব করে সে বলে হ্যাঁ ম্যাডাম বলুন আমি তো এখানেই কাজ করি আপনার কি প্রবলেম হয়েছে বলতে পারেন। লাবনী বলে আমার প্রবলেমের কথা সে আমি পরে বলব। আগে তুমি আমার প্রশ্নের উত্তর দাও তুমি এত ভালো স্টুডেন্ট তুমি এত বড় একটি কলেজে পড়াশোনা কর তুমি কেনো এখানে কাজ করছ। সৌরভ বলে সে অনেক কথা পরে নয় একদিন বলব আপনাকে। আপনি বলুন আপনার কি প্রবলেম হয়েছে? লাবনী বলে আমি বাড়িতে যাচ্ছিলাম হঠাৎ আমার গাড়িটা প্রবলেম হয়েছে একটু দেখবি কি? হ্যাঁ ম্যাডাম অবশ্যই দেখব আমি তো এই কাজই করি আমি কেন দেখবো না চলুন আপনার গাড়ির কাছে যাওয়া যাক।


সৌরভ লাবনীর গাড়িটি ঠিক করে দিলো। এরপর সৌরভ লাবনী কে বলল আপনি এবার গাড়িটি চালিয়ে আপনার বাড়িতে যেতে পারবেন। লাবনী গাড়িতে বসে গাড়িটি অন করে চলে যাচ্ছিল তখন সৌরভ হাত উঁচু করে তাকে থামাতে বলে। লাবনী গাড়ির গ্লাস নামিয়ে বলল কি হয়েছে? সৌরভ বলে আপনি তো আমার মজুরিটা দিলেন না। লাবনী মুচকি হেসে বলে তুমি আমার ক্লাসমেট তুমি আমার কাছ থেকে টাকা নেবে? সৌরভ বলে ম্যাডাম আপনাদের মতন মালিকদের কাছ থেকে টাকা নিয়ে আমার পেট চালাতে হয়। তাই আপনি এমনটা করবেন না।আমার পারিশ্রমিক দিয়ে দিন। লাবনী বলে কত টাকা হয়েছে আপনার পারিশ্রমিক। সৌরভ বলে ১৫০০ টাকা। লাবনী ২০০০ টাকার একটি নোট বের করে সৌরভকে দেয়। সৌরভ বলে ম্যাডাম আমার কাছে খুচরা নাই আপনি আমাকে খুচরা করে দেন? লাবনী বলে আমার কাছেও খুচরা নাই তুমি এটি রেখে দাও পরে যদি তোমার সাথে আমার দেখা হয় তাহলে তখন আমাকে দিয়ে দিও।এরপর লাবনী চলে যায় আর সৌরভ ও তার কাজ করা শুরু করে দেয়।
এই প্রথম তাদের দুজনের সামনাসামনি দেখা হয় এবং কথা হয়। বাড়িতে যাওয়ার পর লাবনী সৌরভকে নিয়ে চিন্তা করতে থাকে। আর অন্যদিকে লাবনীর ২০০০ টাকার একটি নোট সৌরভকে দিয়েছিল সেটি সৌরভ কি মনে করে সৌরভ একটি আলাদা জায়গায় রেখে দেয়।

আজ গল্পের দ্বিতীয় পর্বটি এখানেই শেষ করছি গল্পের বাকি পর্ব খুব শীঘ্রই আপনাদের সবার মাঝে উপস্থাপন করব সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Sort:  
 6 months ago 

আসলে কিছু কিছু মানুষ আছে, যারা সুযোগ পেলে কথা শোনাতে পিছপা হয় না। সেজন্যই তো ক্লাসের ছেলে মেয়েরা সৌরভকে কথা শোনায়। তবে লাবণী আসলেই অনেক ভালো। আমার তো মনে হচ্ছে লাবণীর সাথে সৌরভের প্রেমের সম্পর্ক তৈরি হয় যাবে। এমনটা ফিল্মে অনেক দেখেছি। আশা করি পরবর্তী পর্বে সেটা জানতে পারবো। যাইহোক গল্পটি পড়ে খুব ভালো লাগলো দাদা। এতো চমৎকার একটি গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সৌরভের কথা শুনে বেশ খারাপ লাগলো। আসলে সময় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ বাইরে হলে হলে সবাই নানা ভাবে অবহেলা করে। আপনার গল্পটি পড়ে খুব ভালো লাগলো। আমাদের মাঝে বেশ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

খুব সুন্দর একটি পোস্ট লিখেছেন আপনি। আসলে কেউ যদি কাউকে কথা শোনানোর কোন ধরনের সুযোগ পায় তাহলে সেই সুযোগ সে কখনোই হাতছাড়া করে না। সুযোগ পেলে কোনো না কোনো কথা শুনিয়ে দেওয়ার জন্য প্রস্তুত থাকে। তেমনি সৌরভের ক্লাসের ছেলে-মেয়েরা তাকে অনেক ধরনের কথা শোনায়। অন্যদিকে লাভনী তার সম্পর্কে অনেক কথা বলে এবং প্রতিবাদ করার চেষ্টা করে শুনে খুব ভালো লাগলো৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61042.80
ETH 2605.92
USDT 1.00
SBD 2.65