জীবন যুদ্ধ গল্প পর্ব: ৮"

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভাল আছেন সুস্থ আছেন। আজ আমি আপনাদের মাঝে জীবন যুদ্ধ গল্পের আরো একটি নতুন পর্ব উপস্থাপন করছি। আশা করি, এই পর্বটি ও আপনাদের খুব ভালো লাগবে।তাই বিলম্ব করে আমার পোস্ট লেখাটি শুরু করছি।


pexels-vjapratama-935789.jpg
সোর্স

আকাশ লাবনীকে তার পরিচয়টা দেয়। লাবনীয় তার পরিচয়টা দেয় এভাবে পরিচয় এর মাধ্যমে তাদের অনেকক্ষণ কথাও হয়। আকাশ লাবনীকে বলে আপনার ফ্রেন্ড কে কেন জানি আমার মনে হচ্ছে আমার অনেকদিনের পরিচয়। লাবনী তাকে বলে আপনার কেন মনে হচ্ছে এমনটি। তখন আকাশ বলে আপনার ফ্রেন্ডের হাতে আমি একটি ঘড়ি দেখেছি আমার এই ঘড়িটি খুব পরিচিত মনে হচ্ছে। ঘড়ির কথাটি শুনে লাবনী একটু চমকে যায়। লাবনী জানতো প্রিয়ার হাতে যে ঘড়িটি রয়েছে সেটি তার বাল্যকালের তার বন্ধু দিয়েছিল। আকাশকে আবারো বলে ঘড়ির কথা। তখন আকাশ বলে আমি যখন খুব ছোট ছিলাম প্রিয়া নামে একটি মেয়ের সাথে আমার বন্ধুত্ব ছিল। আমরা দুজনে খুব ভালো বন্ধু ছিলাম। আমরা দুজন এতটা ক্লোজ বন্ধু ছিলাম যে একজন একজনাকে না দেখে কথা না বলে একটা দিন থাকতে পারতাম না। আমার বাবা ছিলেন পুলিশ অফিসার অন্য এলাকাতে ট্রান্সফার হলে আমারও সেই এলাকায় চলে যেতে হয়। কিন্তু আমার বন্ধুত্ব স্মৃতি রাখার জন্য আমি আমার ঘড়িটি ওর হাতে বেঁধে দেই আর ওর হাতের ঘড়িটি আমার হাতে বেঁধে দেয়। আপনি দেখুন আমি আজও এই ঘড়িটি পড়ে আছি। আমার বিশ্বাস যে আমার বাল্যকালের সেই বন্ধু প্রিয়া আজও আমার দেওয়া স্মৃতি এখনো খুব যত্ন করেই রেখে দিয়েছে। আমি যেদিন প্রথম আপনাদের দেখেছিলাম আপনার ফ্রেন্ডের হাতে সেই অবিকল আমার বন্ধুকে দেওয়া সেই ঘড়িটি তার হাতে দেখতে পাই। আপনার বন্ধুর হাতের এই ঘড়িটি দেখে আমার সেই বাল্যকালের সেই বন্ধু কথা মনে পড়ে যাচ্ছিল আমার মনে হচ্ছিল তিনি সেই আমার ছোটবেলার বন্ধু।


লাবনী আকাশের কথা শুনে বুঝতে পারে এই সেই প্রিয়ার বন্ধু আকাশ। যার স্মৃতি এখনো প্রিয়া খুব যত্ন করে তার কাছেই রেখেছে। প্রিয়া হাসতে হাসতে বলে আপনিই সেই আকাশ। আমি কতবার প্রিয়ার মুখে আপনার কথা শুনেছি আপনাদের বন্ধুত্বের কথা শুনেছি। আপনার হারিয়ে যাওয়া বন্ধুটি এখনো আপনার স্মৃতি খুব যত্ন করে রেখেছে তারা কাছে। এই কথাটি শোনার পর আকাশ আনন্দিত হয়ে পড়ে। লাবনীকে বলে আপনি একটিবার প্রিয়ার সাথে আমাকে দেখা করিয়ে দিন। আমার কতটা আনন্দ লাগছে আমি আপনাকে বোঝাতে পারবো না আমার সেই হারিয়ে যাওয়া সেই ছোট্টবেলার বন্ধুটিকে আজ আমি খুঁজে পেয়েছি। কিন্তু লাবনী আকাশকে বলে দেখুন আপনি যে প্রিয়াকে খুঁজছেন সে প্রিয়া এখন আর আগের মত নেই। এই কথাটি শোনার পর আকাশ বলে কেন কি হয়েছে? লাবনী বলে ওর জীবনে অনেক ঘটনা ঘটে গিয়েছে সে জীবনের সাথে লড়াই করে বেঁচে আছে। আকাশ আবারও বলে কি হয়েছে প্রিয়ার আর আপনি কেন বা এমন কথা বলছেন। লাবনী আকাশকে সব ঘটনা খুলে বলে ঘটনাটি শোনার পর আকাশের দুচোখ দিয়ে জল পড়তে থাকে। আকাশ লাবণীকে বলে আপনি একটি বার প্রিয়ার সাথে আমাকে দেখা করিয়ে দিন আমি ওর সাথে কথা বলতে চাই। আপনি হয়তো জানেন না আমি ছোটবেলা থেকে ওকে খুব ভালোবেসেছি আর এখনো খুব ভালোবাসি আমি এখনো কোন সম্পর্কে আবদ্ধ হয়নি শুধু একটা কথাই সব সময় চিন্তা করেছি আমি একদিন না একদিন আমার সেই ভালোবাসার মানুষটিকে খুঁজে পাব।লাবনী আকাশকে বলে আপনি খুব দেরি করে ফেলেছেন ওর এই ঘটনার পর সিদ্ধান্ত নিয়েছে সে আর কোনদিন কোন সম্পর্কের সাথে জড়াবে না। আকাশ তার কোন কথাই শুনতে চাচ্ছিল না সে বারবার তাকে অনুরোধ করছিল সে যেন প্রিয়ার সাথে একটিবার দেখা করিয়ে দেয়। অনেকক্ষণ তাদের ভিতর আলাপ-আলোচনা করার পর তারা নিজ নিজ গন্তব্যে ফিরে যায়।


বাসায় এসে লাবনী দেখতে পায় প্রিয়া আকাশের দেওয়া ঘড়িটি দিকে তাকিয়ে রয়েছে। লাবনী প্রিয়াকে পিছন থেকে জড়িয়ে ধরে বলে আজ আমি অনেক খুশি। প্রিয়া বলে এত খুশি কেন আমাকে একটু বল আমিও খুশির ভাগ নেই। তখন লাবনীর প্রিয়াকে বলে এই খুশির খবরটা তোকে আমি দেব কিন্তু তুই আগে আমাকে কি দিবি বল। প্রিয়া লাবনীর কথা কিছুই বুঝতে পারেনা সে বলে আমি কি দিব তোকে। লাবনী বলে আমি যে কথাটি তোকে বলবো সে কথাটি শোনার পর তুইও আমার মতন আনন্দিত হবি হয়তো আমার থেকেও বেশি। প্রিয়া একটু চমকে যায় সে ভাবতে থাকে কি এমন কথা যেটি শোনার পর ওর থেকে আমি সব থেকে খুশি হব। প্রিয়া বলে তুই যা চাস তাই তোকে দেব এখন তো বল। লাবনী প্রিয়াকে বলে তোর হারিয়ে যাওয়া বাল্যকালের সেই বন্ধুটির সাথে আজ আমার পরিচয় হয়েছে। প্রিয়া কথাটি শোনার পর মনে হচ্ছিল আকাশ থেকে পড়েছে। সঙ্গে সঙ্গে লাবনীকে বলে তুই সবসময় আমার সাথে মজা করিস দেখ এই বিষয় নিয়ে মজা করবি না। লাবনী বলে নারে আমি কোন মজা করছি না সত্যি বলছি তোর হাতে যে ঘড়িটি যে মানুষটি তোকে দিয়েছিল তার সাথে আজ আমার পরিচয় হয়েছে। জানিস সে আজও তোকে খুঁজছে। তোর দেওয়া ঘড়িটি সে খুব যত্ন করে রেখেছে। লাবনীর এই সব কথা শুনে প্রিয়া সত্যিই চমকে যায়। প্রিয়া লাবনীকে বলে তোর সাথে আকাশের পরিচয় হয়েছে কোথায় সে। আমাকে তার সাথে দেখা করিয়ে দেয় আমিও যে আকাশকে খুঁজছি। দুজনের আনন্দের মাঝে হঠাৎ প্রিয়া লাবনীকে বলে না আমি আকাশের সাথে দেখা করব না। লাবনী বলে এতদিন পরে তুই হারিয়ে যাওয়া তোর বন্ধুটির কথা জানতে পেরেছিস আর তুই ওর সাথে দেখা করবি না? প্রিয়া বলে না আমি দেখা করব না। লাবনী বলে কেন করবি না সে তোর অপেক্ষায় আজও বসে আছে। প্রিয়ার দুচোখ দিয়ে জল পড়তে থাকে লাবনীকে বলে আমি ওর সামনে কিভাবে যাব ও ছোটবেলায় আমায় যেমনটা দেখেছে কিন্তু আজ আমি তেমনটা নই। তুই তো সব কিছুই জানিস কিভাবে আমার এই মুখ আমি ওকে দেখাবো। আমি যাব না আমি ওর সাথে দেখা করব না।


লাবনী প্রিয়ার কষ্ট বুঝতে পারে কিন্তু লাবনী তাকে বলে আমি আকাশকে তোর জীবনের সব ঘটনা তাকে আমি বলেছি। তোর ঘটনা শোনার পর তার দুচোখ দিয়ে জল পড়তে আমি দেখেছি আমার বিশ্বাস তুই যেমনটা ভাবছিস ও কোনদিন তোর সাথে এমন ব্যবহার করবে না। তুই একটি বার ওর সাথে দেখা কর আরে ও তো তোর সব থেকে ভালো বন্ধু। কেউ না জানুক আমিতো জানি তুই আজও আকাশকে মনে মনে খুঁজছিস। তুই নিজেও জানিস না তুই আকাশকে কতটা ভালবাসিস। অনেক বোঝানোর পর প্রিয়া আকাশের সাথে দেখা করবার জন্য রাজি হয়। দুদিন পর লাবনী আকাশের সাথে যোগাযোগ করে এবং তাকে একটি পার্কে দেখা করার কথা বলে। আকাশ ও রাজি হয়ে যায় দুদিন পর প্রিয়া এবং আকাশের দেখা হয়।

আজ জীবন যুদ্ধ গল্পের পর্বটি এখানেই শেষ করছি। খুব শীঘ্রই বাকি পর্বটি আপনাদের সবার মাঝে উপস্থাপন করব সেই পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন সৃষ্টিকর্তার কাছে এটাই প্রার্থনা করি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57346.65
ETH 3107.45
USDT 1.00
SBD 2.40